scorecardresearch
 

মমতা-রাজ্যপাল কথা, হনুমানের কথা মনে করিয়ে কড়া বার্তা সিভি আনন্দ বোসের

বৃহস্পতিবার রামনবমীর শোভাযাত্রাকে কেন্দ্র করে অশান্ত হয়ে ওঠে হাওড়ার শিবপুর। শুক্রবার সকালেও পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়া হয় বলে অভিযোগ। এ দিন রাজ্যপালের সঙ্গে ফোনে কথা বলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার পর মমতার সঙ্গে ফোনালাপ হয় রাজ্যপালের।

Advertisement
সিভি আনন্দ বোস-মমতা বন্দ্যোপাধ্যায়। সিভি আনন্দ বোস-মমতা বন্দ্যোপাধ্যায়।

হাওড়ার অশান্তির ঘটনায় উদ্বিগ্ন রাজ্যপাল সিভি আনন্দ বোস। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ফোনে কথা বলেছেন তিনি। গোটা ঘটনায় তিনি স্পেশাল সেল গঠন করেছেন।  শুক্রবার সন্ধ্যায় রাজভবনের তরফে কড়া বিবৃতিতে জানানো হয়েছে, হাওড়ার ঘটনা নিয়ে রাজ্যের মুখ্যসচিবের কাছেও রিপোর্ট চেয়েছেন রাজ্যপাল। 

বৃহস্পতিবার রামনবমীর শোভাযাত্রাকে কেন্দ্র করে অশান্ত হয়ে ওঠে হাওড়ার শিবপুর। শুক্রবার সকালেও পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়া হয় বলে অভিযোগ। এ দিন রাজ্যপালের সঙ্গে ফোনে কথা বলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার পর মমতার সঙ্গে ফোনালাপ হয় রাজ্যপালের। তবে কী আলোচনা হয়েছে তা রাজভবনের তরফে স্পষ্ট করা হয়নি। মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যপালকে আশ্বস্ত করেছেন,এই ধরনের অপরাধের মোকাবিলায় কঠিন পদক্ষেপ করা হবে। 

আরও পড়ুন- 'হাওড়ায় পরিকল্পনা করে হামলা করেছে বিজেপি', Exclusive মমতা বন্দ্য়োপাধ্যায়

রাজভবন বিবৃতি জারি করে জানিয়েছে,'যারা হিংসা ছড়িয়েছে তারা ভাবছে কোনও ব্যবস্থা নেওয়া হবে না। কিন্তু ওরা মুর্খের স্বর্গে বাস করছে। দোষীদের বিরুদ্ধে আইনি পথে কড়া ব্যবস্থা নেওয়া হবে। রাম নবমীর দিন সাধারণ মানুষের সম্পত্তিতে আগুন অত্যন্ত প্ররোচনামূলক। ধর্মরক্ষায় হনুমান লঙ্কায় আগুন দিয়েছিলেন। কিন্তু যারা অধর্মের জন্য আগুন লাগিয়েছে তাদের পস্তাতে হবে। মানবতার বিরুদ্ধে অপরাধের মোকাবিলায় বাংলা একজোট।'

প্রশাসনকেও দায়িত্ব স্মরণ করিয়ে দিয়েছেন রাজ্যপাল। তাঁর কথায়,'পুলিশকে নিরপেক্ষ ও শক্ত হাতে পরিস্থিতি সামলাতে হবে। সম্পত্তি ও সাধারণ মানুষের জীবন সুরক্ষা নিশ্চিত করার জন্য রাজভবন নজর রাখবে। আইনশৃঙ্খলা রক্ষার জন্য রাজ্য সরকারকে নির্দেশ দেওয়া হয়েছে। সর্বক্ষণ পরিস্থিতির উপর নজরদারি চালানোর জন্য বিশেষ সেল খোলার নির্দেশ রাজ্য়পালের।

Advertisement