scorecardresearch
 

India Today Conclave East 2021: 'বিজেপির সরকার যেখানে, সংখ্য়ালঘুরা কেন ভয় পাবে সেখানে ?' প্রশ্ন নুসরতের

India Today Conclave East 2021 এসে বিজেপি মহিলা মোর্চার নেত্রীর সঙ্গে বাকযুদ্ধে জড়ালেন নুসরত জাহান (Nusrat Jahan)। কেন বিজেপি (BJP) এলে সংখ্যালঘুদের মনে ভয়ের সঞ্চার হয়, তা নিয়ে প্রশ্ন তুললেন টলি অভিনেত্রী তথা তৃণমূল (TMC) সাংসদ নুসরত জাহান। রাজনীতির নবসংস্করণে যুব রাজনীতিকদের উত্থান প্রসঙ্গেই এদিন ছিল আলোচনা।

Advertisement
নুসরত জাহান নুসরত জাহান
হাইলাইটস
  • India Today Conclave East 2021 এসে বিজেপি মহিলা মোর্চার নেত্রীর সঙ্গে বাকযুদ্ধে জড়ালেন নুসরত জাহান
  • কেন বিজেপি (BJP) এলে সংখ্যালঘুদের মনে ভয়ের সঞ্চার হয়, তা নিয়ে প্রশ্ন তুললেন টলি অভিনেত্রী তথা তৃণমূল (TMC) সাংসদ নুসরত জাহান
  • রাজনীতির নবসংস্করণে যুব রাজনীতিকদের উত্থান প্রসঙ্গেই এদিন ছিল আলোচনা।

India Today Conclave East 2021 এসে বিজেপি মহিলা মোর্চার নেত্রীর সঙ্গে বাকযুদ্ধে জড়ালেন নুসরত জাহান। কেন বিজেপি এলে সংখ্যালঘুদের মনে ভয়ের সঞ্চার হয়, তা নিয়ে প্রশ্ন তুললেন টলি অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ নুসরত জাহান। রাজনীতির নবসংস্করণে যুব রাজনীতিকদের উত্থান প্রসঙ্গেই এদিন ছিল আলোচনা। 

প্রথম থেকেই রাজ্য়ের তৃণমূল সরকারের বিরুদ্ধে সরব ছিলেন বিজেপি মহিলা মোর্চার নেত্রী। অগ্নিমিত্রা পাল বলেন, মুখ্যমন্ত্রী কেন হিন্দু পুরোহিত ও মোয়াজ্জেমদের ভাতা দিচ্ছেন। সংখ্যালঘুদের জন্য এই সরকার কিছু করেনি। দিলীপ ঘোষ ও বাবুল সুপ্রিয় আইকন আমার কাছে। যার পাল্টা উত্তর দেন নুসরত। তৃণমূলের সাংসদ বলেন, ''আমি এটা মনে করি না। বিজেপি সরকার যেখানে ক্ষমতা আসে, সেখানেই সংখ্যালঘুরা ভয় পাচ্ছে। আমার কাছে যে কেউ যুব আইকন হতে পারে রাজনীতিতে।''

এখানেই থেমে থাকেনি বাকযুদ্ধ। অগ্নিমিত্রার মতে,  ''রাম নাম আমরা হাজার হাজার বছর আমরা বলে আসছি। ২৩ তারিখ মুখ্যমন্ত্রী নেতাজি সুভাযচন্দ্র বসুকে অপমান করার চেষ্টা করেছেন। মুখ্যমন্ত্রী একজন হিন্দু। জয় শ্রী রামে তার সমস্যা কী! এর আগেও কেউ জয়শ্রী রাম বললে তিনি রেগে গিয়েছেন। ওঁনার আরও বেশি স্পোটিং হওয়া উচিত।'' মুর্শিদাবাদ, মালদায় খুব কম হিন্দু আছে। লাভ জিহাদ বাড়ছে। যেটা চলছে সেটা খুব বাজে। যার পাল্টা নুসরত বলেন, যদি কিছু হয়, তাহলে প্রশাসন ব্যবস্থা নেবে। আমরা কি আমাদের বিচারব্যবস্থার উপর বিশ্বাস করি না।

ইন্ডিয়া টুডে-র কনক্লেভ

প্রসঙ্গত দুই দিন ধরে চলবে India Today East Conclave 2021। ইন্ডিয়া টুডে-র কনক্লেভ মানেই চিন্তাশক্তি ও তার বিশ্লেষণের অনবদ্য প্ল্যাটফর্ম। দেশের ও রাজ্যের একেবারে শীর্ষস্থানীয় রাজনীতিবিদ থাকছেন কনক্লেভে। বৃহস্পতিবার অর্থাত্‍ ১১ ফেব্রুয়ারি  India Today Conclave East 2021-এর চতুর্থ এডিশন শুরু। দু'দিন ব্যাপী এই কনক্লেভ চলবে। পশ্চিমবঙ্গে আর কিছু দিন পরেই বিধানসভা নির্বাচন। তারপরেই বিধানসভা ভোট পড়শি রাজ্য অসমে। তাই একেবারে নির্বাচনের মুখে একেবারে সরগরম সময়ে India Today Conclave—East 2021 অনুষ্ঠিত হচ্ছে। 

Advertisement


Advertisement