scorecardresearch
 

Ram Navami Rally at Jadavpur University: রামনবমীর শোভাযাত্রা যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে করা যাবে, মিলল অনুমতি

যাদবপুর ক্যাম্পাসে করা যাবে রামনবমীর শোভাযাত্রা। আগামিকাল ১৭ তারিখ রামনবমী। সেই উপলক্ষে ছাত্রছাত্রীরা প্রাঙ্গনের ভিতরে রামনবমীর সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে। এই প্রথমবার এই ধরনের কোনও মিছিলের অনুমতি দিয়েছে বিশ্ববিদ্যালয়। 

Advertisement
যাদবপুর বিশ্ববিদ্যালয় যাদবপুর বিশ্ববিদ্যালয়

Ram Navami Rally at Jadavpur University: যাদবপুর ক্যাম্পাসে করা যাবে রামনবমীর শোভাযাত্রা। আগামিকাল ১৭ তারিখ রামনবমী। সেই উপলক্ষে ছাত্রছাত্রীরা প্রাঙ্গনের ভিতরে রামনবমীর সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে। এই প্রথমবার এই ধরনের কোনও মিছিলের অনুমতি দিয়েছে বিশ্ববিদ্যালয়। 

প্রসঙ্গত, এর আগেও রামমন্দির উদ্বোধনের দিন যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রামের পুজো এবং অযোধ্যার অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার করার আয়োজন করে কিছু পড়ুয়া। পোস্টারে কোনও উদ্যোক্তার নাম বা সংগঠনের নাম ছাড়াই সেই অনুষ্ঠান আয়োজন হয়। রামপুজোর ব্যবস্থা হয় চার নম্বর গেটের কাছে পার্কিং লটে। যদিও কর্তৃপক্ষ দাবি ছিল, এমন কোনও অনুষ্ঠানের অনুমতি তাঁদের কাছ থেকে নেওয়া হয়নি।

উল্লেখ্য, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের তরফে কোনও ধর্মীয় অনুষ্ঠান আয়োজন করা হয় না। তবে ছাত্রছাত্রী, হস্টেলের আবাসিকেরা ক্যাম্পাসে সরস্বতী পুজোর আয়োজন করে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ৪ নম্বর গেটে দুর্গাপুজোও হয়। কিন্তু তার সঙ্গে বিশ্ববিদ্যালয়ের কোনও সম্পর্ক নেই। ক্যাম্পাসের কিছু কর্মীরা এই দুর্গাপুজোর আয়োজন করে।

আরও পড়ুন

রাম মন্দির প্রতিষ্ঠার পর আগামী কাল বুধবার দেশজুড়ে প্রথমবার পালিত হবে রামনবমীর উৎসব। রাজ্যেও রামনবমী উপলক্ষে ছুটি ঘোষণা করা হয়েছে। 

Advertisement