scorecardresearch
 

Jadavpur University Student Death​​​​​​​: স্বপ্নদীপের রহস্য মৃত্যুতে আটক যাদবপুরেরই এক প্রাক্তনী, চলছে পুলিশি জিজ্ঞাসাবাদ

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া স্বপ্নদীপের রহস্য মৃত্যুতে এক ছাত্রকে আটক করেছে পুলিশ। মৃত ছাত্রের বাবা রামপ্রসাদ কুণ্ডুর অভিযোগের ভিত্তিতে সন্ধেয় ওই ছাত্রকে আটক করা হয়। জানা যায়, অভিযুক্ত যাদবপুরেরই প্রাক্তন ছাত্র, নাম সৌরভ চৌধুরী বলে জানা গেছে। অঙ্ক নিয়ে ২০২২ সালে পাশ করে সৌরভ।

Advertisement
স্বপ্নদীপের রহস্য মৃত্যুতে আটক যাদবপুরেরই এক প্রাক্তনী স্বপ্নদীপের রহস্য মৃত্যুতে আটক যাদবপুরেরই এক প্রাক্তনী
হাইলাইটস
  • যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া স্বপ্নদীপের রহস্য মৃত্যুতে এক ছাত্রকে আটক করেছে পুলিশ
  • মৃত ছাত্রের বাবা রামপ্রসাদ কুণ্ডুর অভিযোগের ভিত্তিতে সন্ধেয় ওই ছাত্রকে আটক করা হয়
  • যাদবপুরেরই প্রাক্তন ছাত্র, নাম সৌরভ চৌধুরী বলে জানা গেছে

Jadavpur University Student Death: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া স্বপ্নদীপের রহস্য মৃত্যুতে এক ছাত্রকে আটক করেছে পুলিশ। মৃত ছাত্রের বাবা রামপ্রসাদ কুণ্ডুর অভিযোগের ভিত্তিতে সন্ধেয় ওই ছাত্রকে আটক করা হয়। জানা যায়, অভিযুক্ত যাদবপুরেরই প্রাক্তন ছাত্র, নাম সৌরভ চৌধুরী বলে জানা গেছে। অঙ্ক নিয়ে ২০২২ সালে পাশ করে সৌরভ। তারপরেও এই হস্টেলে গেস্ট হিসেবে থাকতেন। তবে বিশ্ববিদ্যালয়ের মেস কমিটির সদস্য।

স্বপ্নদীপের বাবার অভিযোগ, বিশ্ববিদ্যালয়ের হোটেলের কয়েকজন তাঁর ছেলের মৃত্যুর জন্য দায়ী। সেই অনুযায়ী ৩০২/৩৪ IPC-র অধীনে একটি মামলা করা হয়েছে।

রামপ্রসাদ কুণ্ডুর অভিযোগ করে বলেছেন, "সৌরভের কথাতে ছেলেকে ওই হোস্টেলে রাখা হয়। ওই অত্যাচার করেছে। ওঁরাই আমার ছেলেকে নীচে ফেলে মেরে দিয়েছে।" 

আরও পড়ুন

অন্যদিকে, ১৮ বছর বয়সী ছাত্র স্বপ্নদীপ কুণ্ডুর মৃত্যুর ঘটনায় রাজ্যপাল তথা আচার্য সিভি আনন্দ বোস উপাচার্য ও শিক্ষকদের একটি জরুরি সভা ডাকেন। শুক্রবার রাজভবনে অ্যান্টি-র‌্যাগিং স্কোয়াডের ইনচার্জ, নেতৃস্থানীয় মনোবিজ্ঞানী এবং অভিভাবকরা ছিলেন। সমস্যাটির পুঙ্খানুপুঙ্খ অধ্যয়ন এবং হিংসা বন্ধ করার পরামর্শ দেন। কর্ণাটক হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি এবং রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শুভ্র কমল মুখার্জির নেতৃত্বে একটি উচ্চ-পর্যায়ের কমিটি গঠন করার সিদ্ধান্ত নেওয়া হয়। ক্যাম্পাসে হোস্টেল প্রাঙ্গণ এবং ফ্রেশারদের সুরক্ষা নিশ্চিত করার জন্য UGC নির্দেশিকা অনুসরণ করে একটি উচ্চ স্তরের কমিটি গঠন করেছেন। 

ছাত্র মৃত্যুর ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসের বাইরে বিক্ষোভ শুরু করে এবিভিপি। থানা ঘেরাওয়ের চেষ্টা করা হয়। কিন্তু পুলিশ বাধা দেয়। পুলিশ ও শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতিও হয়।

Advertisement