scorecardresearch
 

Justice Abhijit Ganguly : 'ভগবান থেকে শয়তান হয়ে গিয়েছি', ভরা এজলাসে বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

তিনি ভগবান থেকে শয়তান হয়ে গিয়েছেন। সোমবার ভরা এজলাসে এই মন্তব্য করলেন কলকাতা হাইকোর্টের মাননীয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • তিনি ভগবান থেকে শয়তান হয়ে গিয়েছেন
  • সোমবার ভরা এজলাসে এই মন্তব্য করলেন কলকাতা হাইকোর্টের মাননীয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

তিনি ভগবান থেকে শয়তান হয়ে গিয়েছেন। সোমবার ভরা এজলাসে এই মন্তব্য করলেন কলকাতা হাইকোর্টের মাননীয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এদিন প্রাথমিক নিয়োগ নিয়ে একটা মামলার শুনানি চলছিল তাঁর এজলাসে। তখনই এক মহিলা এজলাসে মাননীয় বিচারপতির দিকে এগিয়ে আসেন। সেই মহিলা একটি আবেদনও করেন মাননীয় বিচারপতিকে। তার প্রেক্ষিতেই এই মন্তব্য করেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়।   

সোমবার প্রাথমিক নিয়োগ নিয়ে মামলার শুনানি চলাকালীন সেই মহিলা মাননীয় বিচারপতিকে অনুরোধ করেন তাঁর কথা শোনার। তিনি বলেন, 'ধর্মাবতার আমার কথা একটু শুনুন। আপনিই ভরসা।' 

তখন মাননীয় বিচারপতি বলেন, 'এখন তো কোনও মামলার মেনশন নেই। আর এভাবে কি মামলা করা যায়?'মাননীয় বিচারকের মুখে একথা শুনে সেই ভদ্রমহিলা বলেন, 'কয়েক বার আত্মহত্যা করতে গিয়েছিলাম। সন্তানের মুখের দিকে চেয়ে করতে পারিনি। আগে মামলা করেও কিছু হয়নি। আপনি সাহায্য করুন। আপনাকে ভগবানের মতো দেখি।' 

আরও পড়ুন :   রাজ্যের ডিএ নিয়ে আপডেট, সুপ্রিম কোর্টে শুনানির আগেই বড় খবর

ঠিক তখনই মাননীয় বিচারপতি বলেন,  'আমি আর আগের মতো নেই। আর আমি ভগবান নই। শয়তান হয়ে গিয়েছি। ভগবান থেকে শয়তান।' যদিও সেই মহিলাকে বিচারপতি জানান, বুধবার তিনি এই মামলা দেখতে পারেন। মামলা হবে। 

প্রসঙ্গত, টেট, এসএসসি মামলায় একাধিক নির্দেশ দিয়ে আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠছেন মাননীয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিভিন্ন সময় তাঁর মন্তব্য ঘিরে জলঘোলা হয়েছে। সম্প্রতি প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার পুরো প্যানেল বাতিলের হুঁশিয়ারি দেন মাননীয় বিচারপতি। বলেন,‘আমি ঢাকি সমেত বিসর্জন দিয়ে দেব।’ তা নিয়ে একাংশের রোষের মুখেও পড়ডেন তিনি। যদিও পরে জানান, তাঁর মন্তব্যের অন্য মানে করা হয়েছে। 

 

Advertisement

 

Advertisement