scorecardresearch
 

Firhad Hakim: ফের হাসপাতালে ফিরহাদ হাকিম, হঠাৎ কী হল কলকাতার মেয়রের?

হাসপাতালে ভর্তি কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। মঙ্গলবার তড়িঘড়ি তাঁকে কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। চলতি বছরে এ নিয়ে দ্বিতীয়বার হাসপাতালে ভর্তি হলেন তিনি। রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ডিহাইড্রেশনের সমস্যা নিয়ে বাইপাস সংলগ্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

Advertisement
ফের হাসপাতালে ফিরহাদ হাকিম ফের হাসপাতালে ফিরহাদ হাকিম

হাসপাতালে ভর্তি কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। মঙ্গলবার তড়িঘড়ি তাঁকে কলকাতার এক  বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। চলতি বছরে এ নিয়ে দ্বিতীয়বার হাসপাতালে ভর্তি হলেন তিনি। রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ডিহাইড্রেশনের সমস্যা নিয়ে বাইপাস সংলগ্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। যদিও হাসপাতাল সূত্রে খবর, তাঁর শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল।

উল্লেখ্য, জানুয়ারি মাসেও কোমরে ব্যথা নিয়ে হাসপাতালে ছিলেন ফিরহাদ হাকিম। তবে সেই সময় অল্প দিনের মধ্যেই সুস্থ হয়ে কাজে যোগ দেন তিনি। রাজ্যের মন্ত্রীর বারবার এই অসুস্থ হয়ে পড়ায় চিন্তিত তাঁর অনুগামী থেকে দলের অন্যান্য নেতা–কর্মীরা। তবে চিকিৎসকরা সব পরীক্ষা করে দেখছেন বলে খবর। এখনই এতটা উদ্বিগ্ন হওয়ার প্রয়োজন নেই বলে হাসপাতাল জানিয়েছে। 

কলকাতা পুরসভা সূত্রে খবর, এদিন খুব পরিশ্রম হয় মেয়রের। কলকাতা পুরসভার কাজ সামলে তিনি নারদ মামলায় আদালতে হাজিরা দিতে যান। তারপর নবান্ন গিয়ে কাজ করেন। ফিরে আসেন কলকাতা পুরসভায়। তারপরই প্রবল শারীরিক সমস্যা শুরু হয়। ডিহাইড্রেশনের সমস্যা নিয়ে সরাসরি হাসপাতালে ভর্তি হয়েছেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। আপাতত পুরমন্ত্রীর অবস্থা স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে খবর। মেয়র ভর্তি হওয়ার পরে তাঁকে বাড়তি নজরদারিতে রাখা হয়েছে। বেশ কিছুক্ষণ পর্যবেক্ষণে রাখা হয় মেয়রকে। তিনজন বিশেষজ্ঞ চিকিৎসক আছেন। পরিস্থিতি খতিয়ে দেখে তারপর ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন

কবে তাঁকে হাসপাতাল ছাড়া হবে সেটা এখনও কিছু জানা যায়নি। হাসপাতাল জানিয়েছে, কয়েকটি রুটিন পরীক্ষার পর তাঁকে  ছেড়ে দেওয়া হতে পারে। রাজ্য মন্ত্রিসভার অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ফিরহাদ হাকিম। কলকাতার মেয়রের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলান তিনি। নানা কাজের মধ্যে দলের লোকসভা নির্বাচনের প্রচারও করছেন তিনি।  প্রসঙ্গত, ২০১৮ সালে কলকাতা পুরসভার মেয়র পদ থেকে ইস্তফা দেন শোভন চট্টোপাধ্যায়। সেই সময় ফিরহাদ হাকিমকে এই দায়িত্ব দিয়েছিলেন মমতা বন্দ্য়োপাধ্যায়। এরপর কলকাতা পুরসভার উপনির্বাচনে জয়ী হয়েছিলেন তিনি এবং কলকাতার মেয়র হিসেবে শপথ গ্রহণ করেন।

Advertisement

Advertisement