scorecardresearch
 

ফের কলকাতায় চলন্ত ট্যাক্সিতে শ্লীলতাহানির অভিযোগ

সল্টলেক থেকে ট্যাক্সি নিয়ে হাওড়া যাওয়ার পথে চলন্ত ট্যাক্সিতে শ্লীলতাহানির অভিযোগ চালকের বিরুদ্ধে। অভিযোগের ভিত্তিতে হেস্টিংস থানার পুলিশ আদতে বিহারের বাসিন্দা ওই চালককে গ্রেফতার করেছে। পরপর এমন ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

Advertisement
অভিযুক্ত চালক অভিযুক্ত চালক
হাইলাইটস
  • ফের শ্লীলতাহানির অভিযোগ কলকাতায়
  • চলন্ত ট্যাক্সিতে শ্লীলতাহানির অভিযোগ
  • পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করেছে

ফের কলকাতা (Kolkata) শহরে চলন্ত গাড়িতে মহিলাযাত্রীর শ্লীলতাহানির অভিযোগ ট্যাক্সিচালক (Taxi Driver)-র বিরুদ্ধে। সিসিটিভি (Cctv) ফুটেজ খতিয়ে দেখে অভিযুক্ত ট্যাক্সিচালককে গ্রেফতার করেছে হেস্টিংস থানার পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে ট্যাক্সিটিও। অভিযুক্ত ট্যাক্সিচালক বছর পঁচিশের মনোজকুমার আদতে বিহার (Bihar)-র মুঙ্গের (Munger) জেলার বাসিন্দা কলকাতায় টালিগঞ্জ থাকতেন ভাড়াবাড়িতে। শুক্রবার রাত দশটা নাগাদ টালিগঞ্জ (Tollygunj)-র ওই বাড়ি থেকেই অভিযুক্ত ট্যাক্সিচালককে গ্রেপ্তার করে পুলিশ (Police)। ধৃতকে শনিবার আদালতে পেশ করে পুলিশ হেফাজত চাওয়া হবে।

কী জানা গিয়েছে ঘটনাটি

পুলিশ সূত্রে খবর, শুক্রবার বিকেল সাড়ে চারটে নাগাদ সল্টলেক সেক্টর টু থেকে ট্যাক্সি নিয়ে নিজের বোনের সঙ্গে হাওড়ায় নিজের বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন এক মহিলা। অভিযোগ যাত্রা শুরু করার কিছুক্ষণ পর থেকেই সামনের সিটে বসে থাকা ওই মহিলার সঙ্গে অভব্য আচরণ শুরু করেন ট্যাক্সিচালক। অভিযুক্ত ট্যাক্সিচালক মনোজকুমার অশালীন অঙ্গিভঙ্গি করে অভিযোগকারিণীর সঙ্গে ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করেছিলেন বলেও অভিযোগ।

গাড়ির দরজা ও কাচ স্বয়ংক্রিয় লক করে আটকে দেওয়া হয়

প্রতিবাদ করলে গাড়ির সবক'টি দরজা স্বয়ংক্রিয়ভাবে লক করে দিয়ে অভিযোগকারিণী যাত্রীর সঙ্গে শ্লীলতাহানি করা হয় বলে অভিযোগ। পাশাপাশি সোজা তার বাড়ির গন্তব্যে না গিয়ে অপ্রয়োজনীয়ভাবে বিভিন্ন রাস্তায় ট্যাক্সি নিয়ে ঘুরছিলেন বলে অভিযোগে জানিয়েছেন ওই মহিলা। কিন্তু গাড়ির সবকটি দরজা চালকের আসন থেকে স্বয়ংক্রিয়ভাবে লক থাকায় কোন উপায় না পেয়ে আতঙ্কিত হয়ে চিৎকার চেঁচামেচি শুরু করেন দুই যাত্রী, এক সময় কান্নায় ভেঙে পড়েন অভিযোগকারিণী। 

বিপদ বুঝে তাঁদের নামিয়ে চম্পট দেন চালক

বিপদ বুঝে হেস্টিংস থানা এলাকার সেন্ট জর্জেস গেট রোডের কাছে চ্যাপেল মোড়ে ট্যাক্সি থামিয়ে 2 যাত্রীকে নামিয়ে দেন চালক। এর পরে ওই এলাকা থেকে ট্যাক্সি নিয়ে চম্পট দেয় অভিযুক্ত চালক মনোজ কুমার। সঙ্গে সঙ্গে নিকটবর্তী হেস্টিংস থানায় গিয়ে গোটা ঘটনার কথা জানান হাওড়া জেলার কদমতলার বাসিন্দা ওই দুই মহিলা যাত্রী। অভিযোগকারিণীর লিখিত অভিযোগের ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪ধারা শ্লীলতাহানির মামলা রুজু করে তৎক্ষণাৎ তদন্তে নামে হেস্টিংস থানার পুলিশ। একইসঙ্গে অভিযুক্ত ট্যাক্সিচালকের খোঁজে তল্লাশি তে নামে পুলিশের একটি দল।

Advertisement

সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে চিহ্নিত করা হয় গাড়িটি

সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে চিহ্নিত করা হয় গাড়িটিকে। এরপরই গাড়ির রেজিস্ট্রেশন নাম্বার থেকে লেকটাউন এবং টালিগঞ্জ এলাকায় ট্যাক্সিটির দু'জন মালিকের সন্ধান পাওয়া যায়। দুটি বাড়িতেই তল্লাশি চালিয়ে অবশেষে চারু মার্কেট থানা এলাকার অন্তর্গত তালিগঞ্জ রোড থেকে ওই গাড়িটি বাজেয়াপ্ত করা হয়। গ্রেফতার করা হয় অভিযুক্ত চালক মনোজ কুমারকে। তবে এই ঘটনায় স্বাভাবিকভাবেই আতঙ্ক গ্রাস করেছে অভিযোগকারিণী মহিলাকে। প্রশ্ন উঠেছে যাত্রী নিরাপত্তায় ট্যাক্সিচালকদের ভূমিকা নিয়েও।

Advertisement