scorecardresearch
 

আরজি কর কাণ্ড: 'আমার কথা শোনা হয়নি,' এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ সন্দীপ ঘোষ

সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। তিনি সুপ্রিম কোর্টে একটি পিটিশন দাখিল করেছেন, যাতে তিনি দাবি করেছেন যে দুর্নীতির মামলায় কলকাতা হাইকোর্ট সিবিআই তদন্তের নির্দেশ দেওয়ার আগে তাঁর কোনও বক্তব্য শোনেনি।

Advertisement
কলকাতা হাইকোর্ট বক্তব্য শোনেনি, সুপ্রিম কোর্টে পিটিশন সন্দীপ ঘোষ কলকাতা হাইকোর্ট বক্তব্য শোনেনি, সুপ্রিম কোর্টে পিটিশন সন্দীপ ঘোষ
হাইলাইটস
  • সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ
  • ৬ সেপ্টেম্বর সন্দীপ ঘোষের আবেদনের শুনানি করবে সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। তিনি সুপ্রিম কোর্টে একটি পিটিশন দাখিল করেছেন, যাতে তিনি দাবি করেছেন যে দুর্নীতির মামলায় কলকাতা হাইকোর্ট সিবিআই তদন্তের নির্দেশ দেওয়ার আগে তাঁর কোনও বক্তব্য শোনেনি। এই মামলায় নিজেকে পক্ষ করতে হাইকোর্টে আবেদন করেছিলেন সন্দীপ ঘোষ। কিন্তু হাইকোর্ট তা খারিজ করে দেয়।

এর পাশাপাশি, হাসপাতালে ঘটে যাওয়া ধর্ষণের ঘটনার সঙ্গে দুর্নীতির অভিযোগকে যুক্ত করে হাইকোর্টের মন্তব্য প্রত্যাহার করার জন্যও সুপ্রিম কোর্টকে অনুরোধ করেছেন সন্দীপ ঘোষ। আগামী ৬ সেপ্টেম্বর সন্দীপ ঘোষের আবেদনের শুনানি করবে সুপ্রিম কোর্ট। শুক্রবার প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চে এই আবেদনের শুনানি হবে।

আরজি করে দুর্নীতির অভিযোগে গ্রেফতার করা হয়েছে সন্দীপকে। কৌশিকী অমাবস্যায় প্রথম বার সিবিআই হেফাজতে রাত কাটালেন সন্দীপ। ঈশ্বরে বিশ্বাসী সন্দীপ সেদিন সিবিআইয়ের কাছে বিশেষ অনুরোধ করেছিলেন। সেই মতো সন্দীপের অনুরোধ রেখেওছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সূত্রের খবর, সোমবার কৌশিকী অমাবস্যার রাতে কালীপুজো ছিল। তাই রাতের খাবারে নিরামিষ খেতে চেয়েছিলেন সন্দীপ। সেই মতো সন্দীপকে নিরামিষ খাবার দেওয়া হয়।

জানা গিয়েছে, ভগবানে খুব বিশ্বাস সন্দীপের। প্রায় রোজ সকালে বেলেঘাটায় তাঁর বাড়ির কাছে বালাজি মন্দিরে যেতেন তিনি। তবে সেদিন নৈশ্যভোজ সারার পর দু'চোখের পাতা এক করতে পারেননি সন্দীপ। ঘুমোতে গেলেও তাঁর খুব একটা ঘুম হয়নি বলেই খবর। সূত্রের দাবি, 'সিবিআই হেফাজতে প্রথম রাতে সন্দীপ না ঘুমিয়েই কাটিয়েছেন। গ্রেফতারি হয়তো কিছুতেই মেনে নিতে পারছেন না। সময় লাগবে। এটা খুবই স্বাভাবিক যে, যাঁদের জেল বা হেফাজতে থাকার অভিজ্ঞতা নেই, তাঁদের পক্ষে এটা মেনে নিতে না পারাটা খুব স্বাভাবিক।' কলকাতার নিজাম প্যালেসের ১৫ তলায় সিবিআইয়ের লক-আপে রাখা হয়েছে সন্দীপকে। আপাতত ৮ দিনের হেফাজতে রয়েছেন সন্দীপ। তাঁর লক-আপের ভিতর ও বাইরে মোতায়েন করা হয়েছে ৪ জন সশস্ত্র সিআরপিএফ জওয়ানকে। আগামী ১০ সেপ্টেম্বর তাঁকে ফের আদালতে হাজির করানো হবে।

Advertisement

Advertisement