scorecardresearch
 

RG Kar Horror: ভোর ৪টে ৩ মিনিটে সেমিনার হলে ঢুকেছিল সঞ্জয় রায়... তারপর ৩৭ মিনিট!

 কলকাতায় মহিলা চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনায় প্রতিদিন আসছে নতুন নতুন তথ্য। এই ঘটনায় এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়েছে মূল অভিযুক্ত সঞ্জয় রায়কে। গত ৯ অগাস্ট গোটা ঘটনা প্রকাশ্যে আসে। আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের চারতলায় রয়েছে ওই সেমিনার হল।

Advertisement
আরজি করের নৃশংস ঘটনা। আরজি করের নৃশংস ঘটনা।
হাইলাইটস
  • গত ৮ অগাস্ট রাতে হাসপাতালের সেমিনার হলে ঘুমোতে গিয়েছিলেন ওই তরুণী চিকিৎসক।
  • ভোর ৪টে ৩ মিনিটে সেমিনার হলে প্রবেশ করতে দেখা যায় সঞ্জয় রায়কে।

মাত্র ৩৭ মিনিট! এই সময়ের মধ্যেই কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের সেমিনার হলে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুন করেছিল সঞ্জয়। কী ঘটেছিল সেদিন?

সূত্রের খবর, গত ৮ অগাস্ট রাতে হাসপাতালের সেমিনার হলে ঘুমোতে গিয়েছিলেন ওই তরুণী চিকিৎসক। ভোর ৪টে ৩ মিনিটে সেমিনার হলে প্রবেশ করতে দেখা যায় সঞ্জয় রায়কে। ভোর ৪টা ৪০ মিনিটে সে সেমিনার হল থেকে বেরিয়ে যায়। ওই ৩৭ মিনিটেই সে কুকর্ম করেছিল। ওই তরুণী চিকিৎসক ৯ অগাস্ট ভোর ৪টে ১৫ মিনিট থেকে ৪টে ৪০ মিনিটের মধ্যে মারা যান।

 কলকাতায় মহিলা চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনায় প্রতিদিন আসছে নতুন নতুন তথ্য। এই ঘটনায় এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়েছে মূল অভিযুক্ত সঞ্জয় রায়কে। গত ৯ অগাস্ট গোটা ঘটনা প্রকাশ্যে আসে। আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের চারতলায় রয়েছে ওই সেমিনার হল। ৩১ বছর বয়সী ওই শিক্ষানবিশ মহিলা ডাক্তারের মৃতদেহ মেলে। ওই ডাক্তার ছিলেন অর্ধনগ্ন। রক্ত ঝরছিল। শরীরে আঘাতের চিহ্ন। এই ঘটনার পর দেশজুড়ে শুরু হয় প্রতিবাদ-বিক্ষোভ। 

আরও পড়ুন

অভিযুক্ত সঞ্জয় রায়কে গ্রেফতার করে পুলিশ। পাঁচ দিন পর হাইকোর্ট মামলাটি পুলিশের কাছ থেকে সিবিআই-এর কাছে হস্তান্তর করে। পরে সুপ্রিম কোর্ট স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণ করে। সিবিআইকে এখনও পর্যন্ত তদন্তের অগ্রগতি রিপোর্ট পেশের নির্দেশ দেওয়া হয়। বৃহস্পতিবার আদালতে রিপোর্ট পেশ করে সিবিআই।

৮-৯ অগাস্ট রাতে কী ঘটেছিল?

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসককে খুন ও ধর্ষণে অভিযুক্ত সঞ্জয় রায় ৮ ও ৯ তারিখ রাতে বিভিন্ন অজুহাতে মোট চারবার আরজি কর হাসপাতালে ঢুকেছিল। এর মধ্যে তিনবার হাসপাতালের ভিতরে ঘুরে বেড়িয়ে এসেছে। অভিযোগ, চতুর্থ ও শেষবারের মতো হাসপাতাল থেকে বের হওয়ার আগে সে কুকর্ম করেছিল। তদন্তে জানা যায়, ঘটনার রাতে সঞ্জয় রায় হাসপাতালের পাশের একটি রেড লাইট এলাকায় গিয়েছিল। সেখানে ফেরার সময় পথে একটি মেয়েকে শ্লীলতাহানিও করে।

Advertisement

এই ঘটনায় হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের পলিগ্রাফ পরীক্ষা করবে সিবিআই। মূল অভিযুক্ত সঞ্জয় রায়ের সঙ্গে সন্দীপ ঘোষের যোগ খতিয়ে দেখা হচ্ছে। এই সময়ে সিবিআই এই মামলায় সন্দীপ ঘোষের ব্যবহৃত গাড়িও বাজেয়াপ্ত করেছে। ৮ অগাস্ট রাতে মহিলা ডাক্তারের সঙ্গে যে চার ডাক্তার ডিনার করেছিলেন, তাঁদের পলিগ্রাফ পরীক্ষাও করবে সিবিআই।

Advertisement