scorecardresearch
 

Kolkata Fire: বাঙুরে পেট্রোল পাম্পের পাশে আবাসনে আগুন, এলাকায় আতঙ্ক

এদিন যশোর রোডের একটি ল্যাম্প পোস্টে প্রথমে আগুন লেগে যায়৷ তারপরেই ল্যাম্প পোস্ট সংলগ্ন একটি দোকানের ব্যানারে আগুন ধরে যায়৷ সেখান থেকে ক্রমেই আগুন ছড়িয়ে পড়ে দোকানের উপরে পরপর দু'তলা এবং তিন তলার ফ্ল্যাটে৷ দাউ দাউ করে জ্বলতে থাকে আগুন৷ ধোঁয়ায় ঢেকে যায় এলাকা।  

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • ফের আগুন কলকাতায়
  • এবার ঘটনাস্থল বাঙুর
  • ব্যাপক আতঙ্ক এলাকায়

রবিবাসরীয় সন্ধ্যায় ভয়াবহ আগুন শহর কলকাতায়। এদিন সন্ধ্যায় অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে লেকটাউনের বাঙুরে। কাছেই পেট্রোল পাম্প থাকায় তীব্র আতঙ্ক ছড়ায় এলাকায়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ১০টি ইঞ্জিন। অগ্নিকাণ্ডের খবর পাওয়া মাত্রই এলাকায় পৌঁছান দমকলমন্ত্রী সুজিত বসু৷

জানা গিয়েছে, এদিন যশোর রোডের একটি ল্যাম্প পোস্টে প্রথমে আগুন লেগে যায়৷ তারপরেই ল্যাম্প পোস্ট সংলগ্ন একটি দোকানের ব্যানারে আগুন ধরে যায়৷ সেখান থেকে ক্রমেই আগুন ছড়িয়ে পড়ে দোকানের উপরে পরপর দু'তলা এবং তিন তলার ফ্ল্যাটে৷ দাউ দাউ করে জ্বলতে থাকে আগুন৷ ধোঁয়ায় ঢেকে যায় এলাকা।  

খবর পেয়ে প্রথমে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের একটি ইঞ্জিন৷ দমকল কর্মীদের পাশাপাশি আগুন নেভানোর কাজে হাত লাগান স্থানীয় বাসিন্দারাও। এদিকে যে জায়গায় আগুন লেগেছে তার দুই পাশে রয়েছে দুটি পেট্রোল পাম্প ছিল৷ যার জেরে তীব্র আতঙ্ক ছড়ায় এলাকায়। প্রায় ২ ঘণ্টার চেষ্টায় অবশেষে নিরাপদে বাইরে বের করে আনা হয় ফ্ল্যাটের বাসিন্দাদের। নিয়ন্ত্রণে আসে আগুনও। প্রাথমিকভাবে শর্ট সার্কিট থেকেই এই অগ্নিকাণ্ডের ঘটনা বলে মনে করা হচ্ছে। 

প্রসঙ্গত, গত রবিবার ভয়াবহ আগুন লাগে সল্টলেকের ফাল্গুনী বাজার এলাকায়। সেই অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যাপক পরিমান ক্ষয়ক্ষতি হয়। ওই দিন সন্ধে সোয়া ৭টা নাগাদ আগুন লেগে যায় এলাকায়। আগুনে একের পর এক গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হতে থাকে। ফলে দ্রুত বিস্তীর্ণ এলাকায় ছড়িয়ে পড়ে আগুন। ফাল্গুনী বাজারের ওই এলাকায় বেশ কয়েকটি আবাসন রয়েছে। আগুন লেগে যায় ওই আবাসনের লাগোয়া ঝুপড়ি এলাকায়। দাহ্য পদার্থ থাকায় ঝুপড়িগুলিতে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। পরে দমকলের দীর্ঘক্ষণের চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন।

আরও পড়ুন - মাসে মাত্র এত টাকা রোজগারেও হতে পারেন কোটিপতি, রইল ফর্মুলা

Advertisement

 

Advertisement