scorecardresearch
 

Rain Forecast : অবশেষে কলকাতা ও জেলায় ঝমঝমিয়ে বৃষ্টি, কাল কোন কোন জেলায় ভারী বর্ষণ?

প্রতীক্ষার অবসান। অবশেষে বৃষ্টি নামল কলকাতা ও তার পার্শ্ববর্তী জেলাগুলিতে। সোমবার সন্ধে নাগাদ কলকাতায় বৃষ্টি নামে। ধর্মতলা, উত্তর ও দক্ষিণ কলকাতার একাধিক জায়গাতে বৃষ্টি শুরু হয়।

Advertisement
Rain Kolkata Rain Kolkata
হাইলাইটস
  • প্রতীক্ষার অবসান
  • অবশেষে বৃষ্টি নামল কলকাতা ও তার পার্শ্ববর্তী জেলাগুলিতে
  • কালও ব্যাপক বৃষ্টির পূর্বাভাস

প্রতীক্ষার অবসান। অবশেষে বৃষ্টি নামল কলকাতা ও তার পার্শ্ববর্তী জেলাগুলিতে। সোমবার সন্ধে নাগাদ কলকাতায় বৃষ্টি নামে। ধর্মতলা, উত্তর ও দক্ষিণ কলকাতার একাধিক জায়গাতে বৃষ্টি শুরু হয়। কোথাও হালকা আবার কোথাও মাঝারি বৃষ্টিপাত হয়। রাতভর এই বৃষ্টি চলতে পারে বলে পূর্বভাস জারি করা হয়েছে।  

হাওড়া শহরেও নামে বৃষ্টি। সঙ্গে ঝড়ো হাওয়া এবং বিদ্যুতের ঝলক। সন্ধ্যে ৭টা ১৫ মিনিট ঝমঝমিয়ে শুরু হয় বৃষ্টি। হাওড়া শহরের সালকিয়া, হাওড়া ময়দান, কদমতলা, বাঁকড়া এবং শিবপুর এলাকায় বৃষ্টি শুরু হয়। এতে অফিস ফেরত যাত্রীদের একটু অসুবিধা হলেও সবাইকে হাসিমুখে ঘরে ফিরতে দেখা যায়। এক লাফে তাপমাত্রা কমে যাওয়ায় স্বস্তির নিঃশ্বাস শহরবাসীর।

ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূমেও বৃষ্টি শুরু হয় সন্ধেবেলা থেকে। মুষলধারে বৃষ্টি হয়। আগামী ৪৮ ঘন্টায় ঝড় বৃষ্টির সতর্কতা। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত। 

আরও পড়ুন

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, ঝাড়খণ্ডে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। এই ঘূর্ণাবর্ত থেকে মধ্যপ্রদেশ পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা। এর ফলে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে বাংলায়। বাংলার একাধিক জেলায় ঝড়ও হতে পারে। মৎস্যজীবীদের জন্য সতর্কতা জারি করা হয়েছে। 

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, মঙ্গলবারও  কালবৈশাখীর সতর্কতা থাকবে বীরভূম,  মুর্শিদাবাদ,নদিয়া, পূর্ব বর্ধমান এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলাতে। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সঙ্গে ৬০ কিলোমিটার গতিবেগে বা তার বেশি দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। ভারী বৃষ্টির সতর্কতা উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, নদীয়া ও মুর্শিদাবাদ জেলাতে। 

দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সঙ্গে থাকবে দমকা ঝোড়ো হাওয়া। কলকাতা সহ সব জেলাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সঙ্গে ৫০ কিলোমিটার পর্যন্ত দমকা ঝোড়ো হাওয়ার পূর্বভাস জারি করা হয়েছে। 

মঙ্গলবার ১১ জেলাতে কালবৈশাখীর সতর্কতা। কলকাতা, হাওড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, হুগলি এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলাতে বৃষ্টি হবে। ভারী বৃষ্টির সতর্কতা পূর্ব মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলাতে। বৃষ্টির পরিমাণ ১০০ মিলিমিটার বা তার বেশিও হতে পারে।
 

Advertisement

Advertisement