scorecardresearch
 

Kolkata Market: পার্ক সার্কাসে ভরা বাজারে ভেঙে পড়ল চাঙড়, মাথায় গুরুতর জখম ১

Kolkata Market: এলাকাবাসীরা জানিয়েছেন, এদিন সকাল ৮টা নাগাদ ঘটনাটি ঘটে। সোমবার সকালে এমনিতে বাজারে ভিড় ছিল। সেই সময়ে আচমকাই বাজার সংলগ্ন একটি ৩ তলা বাড়ির কার্নিশ আচমকা ভেঙে পড়ে। নিচে বাজার করতে থাকা এক ব্যক্তির গায়ে এসে পড়ে কংক্রিটের টুকরো গুলো। মাথায় গুরুতর আঘাত পান ওই ব্যক্তি।

Advertisement
কলকাতা বাজার। প্রতীকী ছবি কলকাতা বাজার। প্রতীকী ছবি
হাইলাইটস
  • পার্ক সার্কাসের বাজারে রক্তারক্তি কাণ্ড
  • মাথা ফাটল ক্রেতার
  • জানুন বিস্তারিত তথ্য

Kolkata Market: বাজার করতে গিয়ে সাতসকালে রক্তারক্তি কাণ্ড খাস কলকাতায়। কলকাতা পুরসভায় ৬৮ নম্বর ওয়ার্ডের স্থানীয় একটি বাজারে গিয়েছিলেন এক ব্যক্তি। কিন্তু আচমকাই তাঁর গায়ের উপর ভেঙে পড়়ে তিনতলা বাড়ির এক কার্নিশ। গুরুতর আহত হন ওই ব্যক্তি। সঙ্গে সঙ্গে তাঁকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহতের নাম কিংবা পরিচয় কিছুই জানা যায়নি। এলাকাবাসী সূত্রে খবর, বাজার এলাকায় ওই বাড়িটি দীর্ঘদিন ধরে বিপদজ্জনক অবস্থায় ছিল। একাধিকবার সংস্কারে কথা বলার পরেও,তা আর হয়নি। 

কী জানাচ্ছেন এলাকাবাসীরা

এলাকাবাসীরা জানিয়েছেন, এদিন সকাল ৮টা নাগাদ ঘটনাটি ঘটে। সোমবার সকালে এমনিতে বাজারে ভিড় ছিল। সেই সময়ে আচমকাই বাজার সংলগ্ন একটি ৩ তলা বাড়ির কার্নিশ আচমকা ভেঙে পড়ে। নিচে বাজার করতে থাকা এক ব্যক্তির গায়ে এসে পড়ে কংক্রিটের টুকরো গুলো। মাথায় গুরুতর আঘাত পান ওই ব্যক্তি। শেষে স্থানীয়দের তৎপরতায় ওই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।  

কেন এই দুর্ঘটনা?

তবে বিপদজ্জনক ওই বাড়িটি ঘিরে চিন্তা থাকছেন। স্থানীয় এক দোকানি জানান, সেই সময়ে বাজারে অনেক ভিড় ছিল। ফলে বড় কোনও বিপদ হতেই পারত। ওই বাড়িটি বহুদিন ধরেই বিপদজ্জনক অবস্থায় রয়েছে। বাড়িটি পুরোপুরি বাজার সংলগ্ন। ফলে যে কোনও সময়ে বড় কোনও বিপদ হতে পারে। কলকাতা পুরসভার ৬৮ নম্বর ওয়ার্ডে এই ঘটনাটি ঘটেছে। এলাকাটি পার্ক সার্কাসের মধ্যে পড়ে। ফলে বড় বিপদের আশঙ্কা করছেন স্থানীয় ব্যবসায়ীদের একাংশ। তাঁদের দাবি, একাধিকবার ওই বাড়িটি সংস্কার করতে বলা হয়েছে। কিন্তু মেরামত একটুও করা হয়নি। মাঝেমধ্যেই সিমেন্টের টুকরো ভেঙে পড়ে। কিন্তু এভাবে কংক্রিট ভেঙে পড়ে যাবে তা আঁচও করতে পারেননি কেউ। আহত ব্যক্তির শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে তাঁকে ভর্তি করানো হয়েছে। হাসপাতালে তরফে তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে খবর। এমন ঘটনার স্বাভাবিক ভাবেই আতঙ্ক ছড়িয়েছে ব্যবসায়ী থেকে শুরু করে ক্রেতাদের মধ্যেও। 

Advertisement

Advertisement