scorecardresearch
 

Newtown Metro: এবার মেট্রো পৌঁছবে নিউটাউনের ওয়াক্স মিউজিয়ামে, জোরকদমে চলছে কাজ

একের পর এক মেট্রো স্টেশন তৈরি হচ্ছে কলকাতায়। নিউটাউনও জুড়ে যাচ্ছে কলকাতার মেট্রোর সম্প্রসারিত লাইনে। কমলা লাইনের কবি সুভাষ-জয় হিন্দ (বিমানবন্দর) করিডোরে মাদারস ওয়াক্স মিউজিয়াম মেট্রো স্টেশনের নির্মাণ কাজ পুরোদমে চলছে।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • একের পর এক মেট্রো স্টেশন তৈরি হচ্ছে কলকাতায়।
  • নিউটাউনও জুড়ে যাচ্ছে কলকাতার মেট্রোর সম্প্রসারিত লাইনে।

একের পর এক মেট্রো স্টেশন তৈরি হচ্ছে কলকাতায়। নিউটাউনও জুড়ে যাচ্ছে কলকাতার মেট্রোর সম্প্রসারিত লাইনে। কমলা লাইনের কবি সুভাষ-জয় হিন্দ (বিমানবন্দর) করিডোরে মাদারস ওয়াক্স মিউজিয়াম মেট্রো স্টেশনের নির্মাণ কাজ পুরোদমে চলছে। এই স্টেশনটি কদমপুকুর এলাকার কাছে তৈরি হচ্ছে। একবার চালু হয়ে গেলে, এই স্টেশনটি আগামী দিনে হাজার হাজার যাত্রী, পর্যটক এবং অফিসগামীদের পরিষেবা দিতে চলেছে৷

 রবিবার কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, এই স্টেশনের কংক্রিটিংয়ের কাজ প্রায় শেষ। স্টেশনের ছাদের আচ্ছাদনের কাজ প্রায় শেষ। মেঝে গ্রানাইট দিয়ে আবৃত করা হয়েছে। মাদারস ওয়াক্স মিউজিয়াম মেট্রো স্টেশনে অত্যাধুনিক যাত্রীদের সুবিধা দেওয়া হবে। এই স্টেশনে ৬টি এসকেলেটর, ৪টি লিফট থাকবে। এগুলি ছাড়াও এখানে ৬টি সিঁড়িও পাওয়া যাবে।

মাদারস ওয়াক্স মিউজিয়াম স্টেশনে ১৮০-মিটার দৈর্ঘ্যের দুটি প্রশস্ত প্ল্যাটফর্ম এবং টিকিট কাউন্টার, স্ব-টিকিট করার সুবিধার জন্য স্বয়ংক্রিয় স্মার্ট কার্ড রিচার্জ মেশিন (ASCRM) থাকবে। এগুলি ছাড়াও যাত্রীদের সুবিধার্থে মহিলাদের জন্য একটি, পুরুষদের জন্য একটি এবং দিব্যাঙ্গজনের জন্য একটি টয়লেট থাকবে। পাবলিক অ্যাড্রেস সিস্টেম, ডিজিটাল ডিসপ্লে বোর্ড, যাত্রীদের সুবিধার্থে জরুরী আলোর ব্যবস্থা, দৃষ্টিহীনদের জন্য স্পর্শকাতর ফ্লোর ইন্ডিকেটর-সহ আরও কিছু অতিরিক্ত সুবিধা থাকবে এখানে।

আরও পড়ুন

 

Advertisement