scorecardresearch
 

Kolkata Metro Problem: ফের মেট্রো বিভ্রাট, হঠাত্‍ ঘোষণা, 'পরিষেবা কবি সুভাষ থেকে ময়দান পর্যন্ত'

সিগন্যালে গন্ডগোলের কারণে বেশ খানিকক্ষণ বন্ধ থাকল কলকাতা মেট্রো চলাচল। পার্ক স্ট্রিট থেকে এসপ্ল্যানেড পর্যন্ত চলছিল না কোনও মেট্রো। দক্ষিণেশ্বর থেকে গিরিশ পার্ক পর্যন্ত মেট্রো চালানো হচ্ছিল।

Advertisement
কলকাতা মেট্রো কলকাতা মেট্রো
হাইলাইটস
  • সিগন্যালে গন্ডগোলের কারণে বেশ খানিকক্ষণ বন্ধ থাকল কলকাতা মেট্রো
  • আধ ঘণ্টা পর পরিষেবা স্বাভাবিক হয়

সিগন্যালে গন্ডগোলের কারণে বেশ খানিকক্ষণ বন্ধ থাকল কলকাতা মেট্রো চলাচল। পার্ক স্ট্রিট থেকে এসপ্ল্যানেড পর্যন্ত চলছিল না কোনও মেট্রো। দক্ষিণেশ্বর থেকে গিরিশ পার্ক পর্যন্ত মেট্রো চালানো হচ্ছিল। অন্যদিকে, ময়দান থেকে নিউ গড়িয়া পর্যন্ত মেট্রো চলাচল করছিল। মাঝে মেট্রো চলছিল না। ঠিক কী কারণে মেট্রোতে এই সমস্যা হয়েছিল তা এখনও জানা যায়নি।

বেশ খানিকক্ষণ পরে যদিও মেট্রো চলাচল শুরু হয়েছে। ১২টা ৬ মিনিটে দক্ষিণেশ্বরের উদ্দেশে ময়দান থেকে ছেড়েছে। অন্যদিকে, ১২টা ১০ মিনিটে কবি সুভাষের জন্য গিরিশ পার্ক থেকে ছেড়েছে ডাউন মেট্রো। কলকাতা মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেছেন, 'পার্ক স্ট্রিট এবং এসপ্ল্যানেড স্টেশনের মধ্যে টেকনিক্যাল সমস্যার কারণে গিরিশ পার্ক এবং ময়দান স্টেশনের মধ্যে পরিষেবা বন্ধ রাখা হয়।'

এর আগে ৯ তারিখ সাত সকালে মেট্রোর যান্ত্রিক গোলযোগের জেরে তীব্র ভোগান্তিতে ভোগেন যাত্রীরা। লাইনে সমস্যার কারণে সকাল ৮টা ১১ মিনিটে পাওয়ার ব্লক নেওয়া হয়। UP MR-406 কালীঘাটের 2563 নম্বর ইউপি স্টার্টার সিগন্যাল অতিক্রম করার পরই একটি টিআরসিসি (থার্ড রেল কারেন্ট কানেক্টর) ছুঁয়ে কাফনের বোর্ডের সঙ্গে জড়িয়ে যাওয়াতে পরিষেবা বন্ধ করা হয়। দক্ষিণেশ্বর - ময়দান এবং কবি সুভাষ - মহানায়ক উত্তম কুমার স্টেশনগুলির মধ্যে কাটা পরিষেবা চালু করা হয়। প্রায় সাড়ে তিন ঘণ্টা পরে পরিষেবা স্বাভাবিক হয়।

আরও পড়ুন

Advertisement