scorecardresearch
 

Kolkata Metro Rail: দিনভর ভোগান্তি আপ-ডাউন মেট্রোয়, স্টেশন থেকেই ফিরলেন যাত্রীরা

কলকাতায় একাধিক নতুন মেট্রো রুট চালু হচ্ছে, কিন্তু আগের রুট সামলাতেই লেজে-গোবরে অবস্থা কর্তৃপক্ষের। এমনটাই অভিযোগ মেট্রোর নিত্যযাত্রীদের। প্রায়শই আসছে যান্ত্রিক ত্রুটির খবর। সেই যান্ত্রিক ত্রুটির কারণেই বৃহস্পতিবার দুপুরে আচমকা বন্ধ হয়ে যায় দমদম থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পরিষেবা। চূড়ান্ত ভোগান্তি যাত্রীদের।

Advertisement
হাইলাইটস
  • বৃহস্পতিবার দুপুরে আচমকা বন্ধ হয়ে যায় দমদম থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পরিষেবা
  • মেট্রো সূত্রে খবর, দমদম থেকে দক্ষিণেশ্বর যাওয়ার আপ লাইনে গোলযোগ হওয়ার কারণেই মেট্রো চলাচল বন্ধ হয়ে যায়

কলকাতায় একাধিক নতুন মেট্রো রুট চালু হচ্ছে, কিন্তু আগের রুট সামলাতেই লেজে-গোবরে অবস্থা কর্তৃপক্ষের। এমনটাই অভিযোগ মেট্রোর নিত্যযাত্রীদের। প্রায়শই আসছে যান্ত্রিক ত্রুটির খবর। সেই যান্ত্রিক ত্রুটির কারণেই বৃহস্পতিবার দুপুরে আচমকা বন্ধ হয়ে যায় দমদম থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পরিষেবা। চূড়ান্ত ভোগান্তি যাত্রীদের। মেট্রো সূত্রে খবর, দমদম থেকে দক্ষিণেশ্বর যাওয়ার আপ লাইনে গোলযোগ হওয়ার কারণেই মেট্রো চলাচল বন্ধ হয়ে যায়।

দুপুরে মেট্রোর তরফে জানানো হয়, নোয়াপাড়া-দক্ষিণেশ্বর থার্ড লাইনে যান্ত্রিক ত্রুটির কারণে সমস্যা হয়। তারপর দিনভর ব্যাহত হয় পরিষেবা। বহু মানুষ কার্যত আতান্তরে পড়েন। ওই রুটের যাত্রী নেহাত কম নয়। সকলেই মেট্রোয় কার্ড ছুঁইয়ে বা টোকেন কিনে মেট্রো স্টেশনে গিয়ে দেখেন মেট্রো নেই। আসবেও না, এই ঘোষণা করা হয়। অথছ মেট্রোর তরফে রাত আটটা নাগাদ জানানো হয়েছিল, পরিষেবা আগের মতোই চলছে। কিন্তু বাস্তবে তা হয়নি। মেট্রোর তরফে, ওই দাবি কেন করা হল, প্রশ্ন অনেকেরই।

বৃহস্পতিবার রাতে, নোয়াপাড়া এবং বরানগর স্টেশন এর মাঝে আপ লাইনে মেট্রো চলাচল বন্ধই ছিল। নোয়াপাড়া মেট্রো স্টেশনে মেট্রো ধরার জন্য এসেও ফিরে যান বহু যাত্রী। একই ছবি আশেপাশের প্রায় সব স্টেশনেই। মেট্রো না পেয়ে শেষ পর্যন্ত অনেকেই ট্যাক্সি ধরেন। অনেকেই বাস বা অন্যান্য যান ধরেন। যদিও কিছু সময় পড়েই মেট্রোয় রোজকার মতো ভিড় বাড়ে অফিস যাত্রীদের। তাই বিভ্রাটের খবরে আরও বাড়ে উদ্বেগ। তবে মেট্রো কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ করেছেন অনেকে। বহু মানুষের দাবি, লাইন সম্প্রসারণের দাবি করছে মেট্রো। অথচ, আগের রুটই ঠিক মতো সচল রাখতে ব্যর্থ কলকাতা মেট্রো।

আরও পড়ুন

Advertisement