scorecardresearch
 

Kolkata Metro: স্পিড বাড়ল শিয়ালদা-সেক্টর ফাইভ মেট্রোর, বদলে গেল টাইম টেবিলও

শিয়ালদা-সেক্টর ফাইভ মেট্রো যাত্রীদের জন্য সুখবর! এবার আরও কম সময়ে পৌঁছে যাওয়া যাবে সেক্টর ফাইভে। মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, এবার থেকে সোমবার থেকে শুক্রবার পর্যন্ত অটোমেটিক ট্রেন অপারেশন মোডে চালানো হবে মেট্রো রেল।

Advertisement
কলকাতা মেট্রো কলকাতা মেট্রো
হাইলাইটস
  • শিয়ালদা-সেক্টর ফাইভ মেট্রো যাত্রীদের জন্য সুখবর!
  • এবার আরও কম সময়ে পৌঁছে যাওয়া যাবে সেক্টর ফাইভে।

শিয়ালদা-সেক্টর ফাইভ মেট্রো যাত্রীদের জন্য সুখবর! এবার আরও কম সময়ে পৌঁছে যাওয়া যাবে সেক্টর ফাইভে। মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, এবার থেকে সোমবার থেকে শুক্রবার পর্যন্ত অটোমেটিক ট্রেন অপারেশন মোডে চালানো হবে মেট্রো রেল। এর ফলে মেট্রোর সফরে আরও গতি আসবে। আরও কম সময়ে শিয়ালদহ থেকে সেক্টর ফাইভে পৌঁছে যাওয়া যাবে। সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ যেতে তিন মিনিট কম সময় লাগবে। আগে যেখানে ২০ মিনিট সময় লাগত, এখন সেখানে সময় লাগবে ১৭ মিনিট। 

এই মেট্রোরুটের টাইম টেবিলও বদল করা হয়েছে। সোমবার থেকে শুক্রবার পর্যন্ত শিয়ালদহ থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫৫ মিনিটে। অন্যদিকে সেক্টর ফাইভ থেকে শিয়ালদহগামী মেট্রো সকাল ৭টার বদলে ৭টা ৫ মিনিটে ছাড়বে। শিয়ালদহ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৩৫ মিনিটে। আর সেক্টর ফাইভ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা বেজে ৪০ মিনিটে। 

হাওড়া ময়দান থেকে সোজা সেক্টর ৫ মেট্রো চালু হতে এখনও কিছুটা সময় বাকি। ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের সল্টলেক সেক্টর ফাইভ থেকে হাওড়া ময়দান পর্যন্ত পুরো অংশে বাণিজ্যিক পরিষেবা অক্টোবর মাসের আগে চালু হওয়া সম্ভব না বলেই মেট্রো সূত্রে খবর।

আরও পড়ুন

সোম থেকে শুক্র সেক্টর ফাইভের উদ্দেশে শিয়ালদহ থেকে প্রথম মেট্রো রওনা দেবে সকাল ৬ টা ৫৫ মিনিটে। সেক্টর ফাইভ থেকে প্রথম মেট্রো সকাল ৭টার বদলে রওনা দেবে সকাল ৭টা ৫ মিনিটে। দিনের শেষ মেট্রোর সময়সূচি অবশ্য অপরিবর্তিত থাকছে। শিয়ালদহ থেকে শেষ মেট্রো রাত ৯টা ৩৫ মিনিটে ছাড়বে এবং সেক্টর ফাইভ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে।

 

Advertisement

Advertisement