scorecardresearch
 

Kolkata Metro: রুবি-বেলেঘাটা মেট্রো শুরু কবে থেকে? হয়ে গেল ট্রায়াল রান

ফের কলকাতার আরও একটি রুটে মেট্রো চালানোর তোড়জোড় শুরু করল মেট্রো। নতুন নতুন রুটে চালু হচ্ছে পরিষেবা। শনিবার রুবি থেকে বেলেঘাটা পর্যন্ত হয়ে গেল মেট্রোর ট্রায়াল রান। কবি সুভাষ (নিউ গড়িয়া) মেট্রো স্টেশন থেকে হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন (রুবি মোড়) পর্যন্ত মেট্রো পরিষেবা শুরু হয়েছে মাস খানেক আগে।

Advertisement
কলকাতা মেট্রো। ফাইল ছবি কলকাতা মেট্রো। ফাইল ছবি
হাইলাইটস
  • ফের কলকাতার আরও একটি রুটে মেট্রো চালানোর তোড়জোড় শুরু করল মেট্রো।
  • নতুন নতুন রুটে চালু হচ্ছে পরিষেবা।

ফের কলকাতার আরও একটি রুটে মেট্রো চালানোর তোড়জোড় শুরু করল মেট্রো। নতুন নতুন রুটে চালু হচ্ছে পরিষেবা। শনিবার রুবি থেকে বেলেঘাটা পর্যন্ত হয়ে গেল মেট্রোর ট্রায়াল রান। কবি সুভাষ (নিউ গড়িয়া) মেট্রো স্টেশন থেকে হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন (রুবি মোড়) পর্যন্ত মেট্রো পরিষেবা শুরু হয়েছে মাস খানেক আগে। এই পথের দৈর্ঘ্য প্রায় ৫.৪ কিলোমিটার। নতুন পরিষেবা শুরুর পর থেকে এই পথে ভিড়ও হচ্ছে ভালই। এবার দ্বিতীয় ধাপ হিসাবে হেমন্ত মুখোপাধ্যায় বা রুবি স্টেশন থেকে বেলেঘাটা স্টেশন পর্যন্ত মেট্রো পরিষেবা শুরু করতে চলেছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। 

এদিন রুবির হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন থেকে বেলেঘাটা স্টেশন পর্যন্ত প্রায় ৪.৩৯ কিলোমিটার পথের মহড়া দৌড় বা ট্রায়াল রান করে মেট্রোর একটি রেক। ট্রায়াল রান যে হবে, তা আগেই জানিয়েছিল কলকাতা মেট্রো। এদিন মেট্রো চলল আপ ও ডাউন লাইনে। রেকটি চালিয়ে দেখে নেওয়া হল কোথাও কোনও ত্রুটি রয়ে গিয়েছে কিনা। 

হেমন্ত মুখোপাধ্যায় থেকে বেলেঘাটা পর্যন্ত ৪.৩৯ কিলোমিটার এই পথে রয়েছে চারটি স্টেশন। রয়েছে ভিআইপি বাজার, ঋত্বিক ঘটক, বরুন সেনগুপ্ত এবং বেলেঘাটা। সম্প্রতি, রেলওয়ে নিরাপত্তা কমিশনার নতুন এই রুট পরিদর্শনও করে গিয়েছেন। পরিকাঠামো গত উন্নতির বিষয়েও বেশ কিছু পরামর্শ দিয়েছেন। তবে কবে নাগাদ এই রুটে মেট্রো পরিষেবা চালু হবে, তা জানায়নি কলকাতা মেট্রোর তরফে।

আরও পড়ুন

 

Advertisement