scorecardresearch
 

Kolkata Police: কলকাতায় আর একটি মহিলা থানা, এবার সার্ভে পার্কে

চলতি মাসেই পথচলা শুরু হতে পারে সার্ভে পার্ক মহিলা থানার। জানা যাচ্ছে, কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল এই নতুন মহিলা থানার আনুষ্ঠানিক সূচনা করবেন। সার্ভে পার্ক মহিলা থানা চালু হলে শহরে মহিলা থানার সংখ্যা হবে ৯টি।  রাজীব কুমার কলকাতার পুলিশ কমিশনার থাকাকালীন ২০১৮ সালে ১ ফেব্রুয়ারি ইস্ট ডিভিশন তৈরি হয়েছিল।

Advertisement
ছবি সৌজন্যে-কলকাতা পুলিশের ফেসবুক পেজ। ছবি সৌজন্যে-কলকাতা পুলিশের ফেসবুক পেজ।
হাইলাইটস
  • চলতি মাসেই পথচলা শুরু হতে পারে সার্ভে পার্ক মহিলা থানার।
  • জানা যাচ্ছে, কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল এই নতুন মহিলা থানার আনুষ্ঠানিক সূচনা করবেন।

চলতি মাসেই পথচলা শুরু হতে পারে সার্ভে পার্ক মহিলা থানার। জানা যাচ্ছে, কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল এই নতুন মহিলা থানার আনুষ্ঠানিক সূচনা করবেন। সার্ভে পার্ক মহিলা থানা চালু হলে শহরে মহিলা থানার সংখ্যা হবে ৯টি। 
রাজীব কুমার কলকাতার পুলিশ কমিশনার থাকাকালীন ২০১৮ সালে ১ ফেব্রুয়ারি ইস্ট ডিভিশন তৈরি হয়েছিল। এতদিন কলকাতা পুলিসের সব ডিভিশনে মহিলা থানা থাকলেও একমাত্র এই ইস্ট ডিভিশনে কোনও মহিলা থানা ছিল না। সেই খামতি দূর করতে সার্ভে পার্ক মহিলা থানা তৈরি করা হল। 

গত বছর ৬ জুন ক্যাবিনেট মিটিংয়ে সার্ভে পার্ক মহিলা থানা গঠনের অনুমোদন দেওয়া হয়েছিল। এই নতুন মহিলা থানার জন্য ৩ জন চুক্তিভিত্তিক ড্রাইভার সহ মোট ৩১টি পদের অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। তারমধ্যে একজন ইনসপেক্টর পদমর্যদার অফিসার, ৫ এসআই, ৫ এএসআই, ১৫ কনস্টেবল রয়েছেন। সবাই মহিলা। বাইপাসের হাইল্যান্ড পার্ক বাসস্টপ থেকে সম্মিলনী মহাবিদ্যালয়ের কাছে বর্তমান সার্ভে পার্ক থানার ভবনে শুরু হচ্ছে এই নতুন মহিলা থানা। নতুন থানাটি চালু হলে, এই ইস্ট ডিভিশনের পূর্ব যাদবপুর, পঞ্চসায়র, আনন্দপুর, কেএলসি, প্রগতি ময়দান, সার্ভে পার্ক এলাকার মহিলাদের অভিযোগ জানাতে আর লালবাজারে ছুটতে হবে না।

ইতিমধ্যেই মহিলাদের নিরাপত্তার স্বার্থে লালবাজারে তরফ থেকে বিশেষ মহিলা পুলিশ বাহিনী, উইনার্স বাহিনী, মহিলা রেফ বাহিনী, কুইক রেসপন্স টিম রয়েছে কলকাতা পুলিশের। লালবাজার সূত্রে খবর, এই মহিলা থানায় কলকাতা পুলিশ হেডকোয়ার্টার্স-এর নির্দেশ অনুযায়ী প্রায় ৩১ জন মহিলা পুলিশ কর্মী থাকবেন। 

লালবাজারের এক আধিকারিক জানান, সার্ভে পার্ক মহিলা থানা শুরু হলে সার্ভে পার্ক থানার সমস্ত মহিলা জড়িত মামলা এই থানায় স্থানান্তরিত করা হবে। পুলিশ আধিকারিক রা মনে করছেন যে স্থানান্তরিত হওয়ার পর দ্রুত মামলা শেষ করা যাবে,তদন্ত প্রক্রিয়া শেষ করা যাবে। 

Advertisement

আরও পড়ুৃন-মেট্রোর পিলার হোক নীল-সাদা, ফের চিঠি দিলেন ফিরহাদ

 

Advertisement