scorecardresearch
 

রাজ্য পুলিশকে নিয়ে ভোট করাবে কলকাতা পুলিশই, জানিয়ে দিলেন CP

নির্বিঘ্নে মানুষ যাতে ভোট দিতে আসতে পারে সেই পরিবেশের দায়িত্ব কলকাতা ও রাজ্য পুলিশের। জানালেন  কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র। পাশাপাশি রাজ্য পুলিশকে নিয়ে কলকাতা পুলিশই ভোট করাবে তাও জানিয়ে দিলেন।

Advertisement
সৌমেন মিত্র (ফাইল ছবি) সৌমেন মিত্র (ফাইল ছবি)
হাইলাইটস
  • রাজ্য পুলিশের সঙ্গে ভোট করাবে কলকাতা পুলিশ
  • মানুষের নিরাপত্তা পুলিশের দায়িত্ব
  • বিক্ষিপ্ত ঘটনার ব্যবস্থা নেওয়া হচ্ছে

নির্বিঘ্নে মানুষ যাতে ভোট দিতে আসতে পারে সেই পরিবেশের দায়িত্ব কলকাতা ও রাজ্য পুলিশের। জানালেন  কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র।

আট দিন আগে কলকাতাবাসীকে আশ্বাস

আর মাত্র ৮ দিন পর বহু প্রতীক্ষিত পুরসভার ভোট গ্রহণ হতে চলেছে কলকাতায়। তার আগে সুষ্ঠু নির্বাচন এবং ভোটারদের নিরাপত্তা রক্ষার্থে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে সরব হয়েছে বিজেপি। সেই দাবির জল ইতিমধ্যে আদালত পর্যন্তও গড়িয়েছে।

নিরাপদে ভোট দেবেন কলকাতার মানুষ

বিজেপি যখন কলকাতা পুলিশে ভরসা রাখতে নারাজ ঠিক তখনই কলকাতাবাসীর উদ্দেশ্যে অসুস্থ থাকার বার্তা দিলেন খোদ কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র। শনিবার পুলিশ ট্রেনিং স্কুলের একটি অনুষ্ঠান শেষে তিনি স্পষ্ট বার্তা দেন, কলকাতা পুলিশ চিরকালই চায় মানুষ যাতে নিরাপদে ভোট দিতে আসতে পারেন। সেই পরিবেশটা মানুষের কাছে তুলে ধরার দায়িত্ব আমাদের। আর কলকাতা পুলিশ সেই দায়িত্ব পালন করবে।

রাজ্য পুলিশ-কলকাতা পুলিশ যথেষ্ট

এদিন নগরপাল সৌমেন মিত্র বলেন, কলকাতা পুলিশ একটি অত্যন্ত পেশাদার বাহিনী। এই পুলিশ বাহিনী এর আগে বহু নির্বাচন সুষ্ঠুভাবে করিয়েছে। আসন্ন পৌরসভা নির্বাচনে কলকাতা পুলিশের সঙ্গে রাজ্য পুলিশের বাহিনীও থাকবে। এই দুটো বাহিনী মিলে নিরাপদে নির্বাচন পরিচালনা করবে।

গুলির ঘটনা সামান্য, ব্যবস্থা নেওয়া হয়েছে

পুর নির্বাচনের ঠিক নয় দিন আগে গতকাল শুক্রবার শহর কলকাতায় গুলিচালনার মতন ঘটনা ঘটে যাওয়া নিয়ে পুলিশ কমিশনারকে প্রশ্ন করা হলে তিনি বলেন, কিছু ঘটনা ঘটছে, কিন্তু পুলিশ প্রত্যেক ক্ষেত্রেই সঠিক সময়ে অপরাধীদের গ্রেপ্তার করে কড়া পদক্ষেপ করছে।

Advertisement