scorecardresearch
 

Dilip Ghosh: ‘ওল্ড ইজ গোল্ড’, ফের ইঙ্গিতপূর্ণ পোস্ট 'বেসুরো' দিলীপ ঘোষের

লোকসভা ভোটে পরাজয়ের পর থেকেই দলের বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক অভিযোগ করে চলেছেন দিলীপ ঘোষ। এবার নিজের X-হ্যান্ডেলে 'ওল্ড ইস গোল্ড' বলেও ট্যুইট করেছেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি।

Advertisement
 ফের ইঙ্গিতবাহী পোস্ট বেসুরো দিলীপ ঘোষের ফের ইঙ্গিতবাহী পোস্ট বেসুরো দিলীপ ঘোষের

লোকসভা ভোটে পরাজয়ের পর থেকেই দলের বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক অভিযোগ করে চলেছেন দিলীপ ঘোষ। এবার নিজের X-হ্যান্ডেলে 'ওল্ড ইস গোল্ড' বলেও ট্যুইট করেছেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি। 

সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে মেদিনীপুর থেকে দিলীপকে তুলে এনে প্রার্থী করা হয় বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রে। প্রসঙ্গত, মেদিনীপুর থেকে গতবার জিতেছিলেন দিলীপ। সেই সময়ে দলীয় সিদ্ধান্ত মেনে নিয়ে ভোট লড়াইয়ে নেমে পড়েন আরএসএসের একনিষ্ঠ কর্মী। বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী করে কীর্তি আজাদকে। তাঁর কাছেই লক্ষাধিক ভোটে হেরেছেন দিলীপ ঘোষ। হারের পরই কলকাতায় ফিরে আসেন তিনি। তার পর থেকেই দলের বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক মন্তব্য করছেন। 

 

 শনিবারও নতুন পোস্ট করলেন এক্স  হ্যান্ডলে। তিন শব্দের সেই পোস্টে দলের প্রতি ইঙ্গিত রয়েছে বলে মনে করছেন অনেকে। এক্সে দিলীপ শনিবার সকাল সকাল যে ছবিটি পোস্ট করেছেন, তাতে তিনটি মাত্র শব্দ রয়েছে— ‘ওল্ড ইজ় গোল্ড’। যার বাংলা তর্জমা করলে হয়— ‘পুরনো জিনিস সোনার মতো দামি’। এই পোস্টের সঙ্গে আর একটি শব্দও খরচ করেননি দিলীপ।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে দিলীপ আগেই বলেছেন, ‘আমি যখন দলে এসেছিলাম, তখন শূন্য থেকে শুরু করেছিলাম। এখনও আমার হাতে কিছু নেই। আবার শূন্য থেকে শুরু করব।’ বিজেপিতে তাঁর কোনও সাংগঠনিক পদ নেই এই মুহূর্তে। সদ্য খুইয়েছেন সাংসদপদও। কিন্তু তাতে দমবার পাত্র নন দিলীপ। তিনি সিদ্ধান্ত নিয়েছেন বঙ্গ-সফরে বের হবেন। জেলায় জেলায় ঘুরে বিজেপির নিচুতলার কর্মীদের সঙ্গে দেখা করবেন।  দিলীপ ঘোষ বলেছেন, ‘ভোট পরবর্তী সন্ত্রাস চালাচ্ছে তৃণমূল। এখন ঘরে বসে থাকার জো নেই। কর্মীদের পাশে আমাদের থাকতে হবে। প্রথমে মেদিনীপুর যাব। সেখান থেকে বর্ধমান। তারপর একে একে পশ্চিমবঙ্গের সব জেলাতেই যাব।’ চক্রান্ত করেই যে তাঁকে মেদিনীপুর থেকে সরিয়ে বর্ধমান-দুর্গাপুরে ভোট লড়তে পাঠানো হয়েছিল, সে কথা রাখঢাক না করে জানিয়ে দিয়েছিলেন দিলীপ। তাঁর ক্ষোভ, ‘জানি না, বর্ধমান-দুর্গাপুরে আমাকে জিততে পাঠানো হয়েছিল, নাকি হারতে! বিশ্লেষণ প্রয়োজন।’ এর সঙ্গেই দলের পুরোনো নেতা-কর্মীদের গুরুত্ব বাড়ানোর দাবিও তুলেছেন তিনি। দিলীপের কথায়, ‘ওল্ড ইজ গোল্ড। তাই নতুনদের গুরুত্ব দিতে গিয়ে পুরোনোদের উপেক্ষা করা চলবে না।’ প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীকে উদ্ধৃত করে দিলীপ ঘোষ এর আগে নিজের এক্স-হ্যান্ডেলে পোস্ট করেছিলেন, ‘আমার একটা কথা মাথায় রেখো, দলের পুরোনো একজন কর্মীকেও ভাঙতে দেওয়া যাবে না। তেমন হলে দশজন নতুন কার্যকর্তা দল থেকে বেরিয়ে যাক। কারণ, পুরোনো কর্মীরাই আমাদের বিজয়ের গ্যারান্টি। খুব দ্রুত নতুন কার্যকর্তাদের উপর ভরসা করা উচিত নয়।’

Advertisement

Advertisement