scorecardresearch
 

'হিন্দ মোটরে ইন্ডাস্ট্রিয়াল জোন, ৩ করিডোরে লাখ লাখ চাকরি'; ঘোষণা মমতার

হিন্দ মোটরে ইন্ডাস্ট্রিয়াল জোন হবে। সেজন্য পদক্ষেপ করবে রাজ্য সরকার। জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টিটাগড় ওয়াগন ফ্যাক্টারির এক অনুষ্ঠানে একথা জানান।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • হিন্দ মোটরে ইন্ডাস্ট্রিয়াল জোন হবে
  • সেজন্য পদক্ষেপ করবে রাজ্য সরকার
  • জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যা

হিন্দ মোটরে ইন্ডাস্ট্রিয়াল জোন হবে। সেজন্য পদক্ষেপ করবে রাজ্য সরকার। জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।     টিটাগড় ওয়াগন ফ্যাক্টারির এক অনুষ্ঠানে একথা জানান।

মুখ্যমন্ত্রী সেই অনুষ্ঠান থেকে জানান, তিনি বর্ধমান থেকে ফেরার পথে দেখেছেন, হুগলিতে অনেক ইন্ডাস্ট্রি হয়ে গেছে। তবে এখনও অনেক জমি পড়ে রয়েছে। সেই জমিগুলো যেন ব্যবহার করা হয়। মুখ্যমন্ত্রীর কথায়, 'একদিন বর্ধমান থেকে ফিরছিলাম। দেখলাম, হুগলির চারপাশে ইন্ডাস্ট্রি ভর্তি হয়ে গেছে। তবে এখনও যে জায়গাগুলো পড়ে আছে, সেগুলোকে কাজে লাগাও। প্রয়োজনে কোর্টে ফাইট করো। বলো আমরা বেকারদের চাকরি দিতে চাই। লাখ লাখ ছেলে-মেয়ের চাকরি হবে।' 

আরও পড়ুন : নাইটি পরে এল চোর, ঘরে ঢুকে ৭০ লাখের সম্পত্তি নিয়ে চম্পট

মমতা বন্দ্যোপাধ্যায় আরও জানান, রাজ্য সরকার ৩ টে ডেডিকেটেড করিডোর করার সিদ্ধান্ত নিয়েছে। সেখানে লাখ লাখ ছেলে-মেয়ের চাকরি হবে। কমবে বেকারত্ব। তাঁর কথায়, 'ডানকুনি কল্যাণী, ডানকুনি হলদিয়া, ডানকুনি রঘুনাথপুরে ডেডিকেটেড করিডোর হবে। তাহলে হাওড়া, হুগলি, বর্ধমান, বাঁকুড়া, বর্ধমান, বীরভূম, পুরুলিয়া সেই করিডোরের সঙ্গে জুড়ে যাবে। স্থানীয় ছেলে-মেয়েরা চাকরি পাবে। লাখ লাখ জনের চাকরি হবে।' 

মুখ্যমন্ত্রী আরও জানান, রাজ্যে ওয়াগান ফ্যাক্টারি, মেট্রো কোচ ছাড়াও ৭২ কোটি টাকা বিনিয়োগ হবে জঙ্গলমহল সুন্দরী প্রজেক্টে পুরুলিয়ার রঘুনাথপুরে। দেওচা পাঁচামিতে যে প্রজেক্ট হচ্ছে সেখানে অনেকের চাকরি হবে। কমবে বিদ্যুতের দামও।      

    

Advertisement