scorecardresearch
 

'নার্সরা ভাল কাজ করলেই প্রমোশন,' SSKM-এ ঘোষণা মমতার

বৃহস্পতিবার বিকেলে এসএসকেএম-এ যান মুখ্যমন্ত্রী। হাসপাতাল কর্তৃপক্ষের বৈঠকে বসেন তিনি। বৈঠক শেষে সাংবাদমাধ্যমে মুখ্যমন্ত্রী বলেন, প্রথম দিনের বৈঠক সফল হওয়ায় তাঁরা খুশি। একইসঙ্গে বৈঠকে গৃহিত বেশকয়েকটি সিদ্ধান্তের কথাও এদিন ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • এসএসকেএম-এ স্বাস্থ্য সংক্রান্ত বৈঠক করলেন মুখ্যমন্ত্রী
  • বৈঠকে গৃহিত বেশকিছু সিদ্ধান্ত
  • পরবর্তী বৈঠক ১৬ তারিখ

পূর্ব ঘোষণা অনুযায়ী এসএসকেএম-এ (SSKM) স্বাস্থ্য সংক্রান্ত বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বৃহস্পতিবার বিকেলে এসএসকেএম-এ যান মুখ্যমন্ত্রী। হাসপাতাল কর্তৃপক্ষের বৈঠকে বসেন তিনি। বৈঠক শেষে সাংবাদমাধ্যমে মুখ্যমন্ত্রী বলেন, প্রথম দিনের বৈঠক সফল হওয়ায় তাঁরা খুশি। একইসঙ্গে বৈঠকে গৃহিত বেশকয়েকটি সিদ্ধান্তের কথাও এদিন ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

জুনিয়ার ডাক্তার-নার্সদের প্রশংসা

এদিন হাসপাতালের নার্স ও জুনিয়ার ডাক্তারদের ভূয়সী প্রশংসা করেন মুখ্যমন্ত্রী (CM)। তিনি বলেন, চিকিৎসকদের গাইডডলাইন ফলো করে জুনিয়ার ডাক্তার ও নার্সরাই আসল কাজটা করেন। কোনও কোনও নার্স তো নিজেদের অভিজ্ঞতা দিয়ে ডাক্তারের সমকক্ষ হয়ে কাজ করেন। এক্ষেত্রে মমতা বলেন, এবার থেকে যে সমস্ত নার্সরা ভাল কাজ করবেন তাঁদের প্র্যাকটিসনার সিস্টার হিসেব পদোন্নতি দেওয়া হবে। 

তৈরি হচ্ছে হস্টেল

এছাড়া এদিন একাধিক হস্টেল তৈরির কথাও শোনা যায় মুখ্যমন্ত্রীর মুখে। তিনি বলেন, এসএসকেএম-এর জন্য লি রোডে একটি জি প্লাস ১০ হস্টেল তৈরি করা হচ্ছে। এছাড়া আরও হস্টেল তৈরির কথা জানান তিনি। একইসঙ্গে হাসপাতালের এক বিল্ডিং থেকে অপর বিল্ডিং-এ যাতায়াতের সুবিধার্থে শুধুমাত্র ডাক্তার নার্স ও স্বাস্থ্যকর্মীদের জন্য বিশেষ কোনও রাস্তা তৈরি করা যায় কি না সেই বিষয়েও বৈঠকে আলোচনা হয়েছে বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়। 

অন্যদিকে এদিন করোনার থার্ড ওয়েভ (Corona Third Wave) নিয়ে মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ১২ বছর পর্যন্ত শিশুদের বাবা মায়েদের সুপার স্প্রেডার হিসেবে গ্রাহ্য করে টিকাকরণে অগ্রাধিকার দেওয়ার চেষ্টা করা হচ্ছে। তাছাড়াও আরও ১০ হাজার বেড তৈরি রাখা হচ্ছে বলেও জানান তিনি। 

আগামী ১৬ তারিখ পরবর্তী বৈঠক

প্রসঙ্গত গত সপ্তাহেই এসএসকেএম-এ গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিনই মুখ্যমন্ত্রী জানিয়েদেন এদিন ফের সেখানে যাবেন তিনি। আর শুধু তাই নয়, এবার থেকে মাসে দুবার করে এসএসকেএম-এ স্বাস্থ্য পরিকাঠামো নিয়ে বৈঠক করবেন বলেও জানিয়ে দেন মমতা। সেইমতো এদিন হাজির হন এসএসকেএম-এ। আগামী ১৬ তারিখ আবার সেখানে যাবেন বলে জানিয়েছেন তিনি। সেদিন ৫টি মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষকেই ডাকা হবে বলেও জানান মমতা বন্দ্যোপাধ্যায়।  

Advertisement


 

Advertisement