scorecardresearch
 

Mamata Banerjee Meeting With Lulu Group: নিউটাউনে বিশ্বমানের শপিং মলের সম্ভাবনা, দুবাই থেকে জানালেন মমতা

এবার দুবাই থেকে বাংলায় আসছে বিনিয়োগ। শুক্রবার বাংলায় লগ্নি টানতে দুবাইয়ের লুলু গ্রুপ অফ ইন্টারন্যাশনালের এক্সিকিউটিভ ডিরেক্টর আশরফ আলির সঙ্গে বৈঠক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
নিউটাউনে বিশ্বমানের শপিং মলের সম্ভাবনা, দুবাই থেকে জানালেন মমতা নিউটাউনে বিশ্বমানের শপিং মলের সম্ভাবনা, দুবাই থেকে জানালেন মমতা
হাইলাইটস
  • নিউটাউনে বিশ্বমানের শপিং মল গড়তে পারে লুলু গ্রুপ
  • এছাডা়ও আরও বিভিন্ন খাতে বিনিয়োগ করতে পারে

এবার দুবাই থেকে বাংলায় আসছে বিনিয়োগ। শুক্রবার বাংলায় লগ্নি টানতে দুবাইয়ের লুলু গ্রুপ অফ ইন্টারন্যাশনালের এক্সিকিউটিভ ডিরেক্টর আশরফ আলির সঙ্গে বৈঠক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, বাংলায় মল গড়ার আগ্রহ দেখিয়েছেন আশরফ আলি। বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে আসার জন্যও তাঁকে আমন্ত্রণ জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

দুবাইয়ে সমস্ত শিল্প গোষ্ঠীর সঙ্গে বৈঠকের আগে শুক্রবার লুলু গোষ্ঠীর এক্সিকিউটিভ ডিরেক্টর আশরফ আলির সঙ্গে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী। পরে ট্যুইট করে মুখ্যমন্ত্রী জানান যে তাঁর সঙ্গে আশরফের ওই বৈঠক সদর্থক হয়েছে। রাজ্যে বিভিন্ন বিনিয়োগে আগ্রহ দেখিয়েছে লুলু গ্রুপ।

ট্যুইটে মুখ্যমন্ত্রী লেখেন, 'লুলু গ্রুপ ইন্টারন্যাশনালের এক্সিকিউটিভ ডিরেক্টর আশরফ আলি বাংলার উন্নতির জন্য অত্যন্ত আগ্রহ দেখিয়েছেন। আমরা অনেকগুলি সম্ভাবনা খুঁজে পেয়েছি। যার মধ্যে রয়েছে নিউটাউনে একটি বিশ্বমানের মলের সম্ভাবনা। আমরা লুলু গ্রুপের রিটেল আউটলেটগুলিতে বিশ্ব বাংলার পণ্যের বিক্রি আলোচনা করেছি। এর বাইরেও, লুলু গ্রুপ মাছ প্রক্রিয়াকরণ, পোল্ট্রি, দুগ্ধ এবং মাংস প্রক্রিয়াকরণ সহ বিভিন্ন খাতে বিনিয়োগে দৃঢ় আগ্রহ প্রকাশ করেছে। আমি বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে অংশগ্রহণের জন্য এই গ্রুপকে একটি আমন্ত্রণ জানাতে পেরে রোমাঞ্চিত।'

আরও পড়ুন

পরে দুবাইয়ে শিল্প গোষ্ঠীর কর্ণধারদের  সঙ্গে সম্মেলনে বাংলার ভাবমূর্তি তুলে ধরেন মুখ্যমন্ত্রী। তিনি জানান যে বাংলায় ৯৯ শতাংশ মানুষের সরকারি সামাজিক সুরক্ষা রয়েছে। ভারতের অর্থনীতিতে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে এই রাজ্যের। বাংলা যে যে এগিয়ে তারও হিসেব তুলে ধরেন মুখ্যমন্ত্রী।

Advertisement