scorecardresearch
 

Mamata Banerjee : এবার মুখ্যমন্ত্রীর সঙ্গে সরাসরি কথা বলতে পারবে সাধারণ মানুষ, ৯১৩৭০৯১৩৭০ নম্বরে

Mamata Banerjee Phone Number : এবার থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে সরাসরি কথা বলতে পারবে সাধারণ মানুষ। কর্মসূচির নাম 'সরাসরি মুখ্যমন্ত্রী'। নবান্নে সাংবাদিক বৈঠক করে একথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • এবার থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে সরাসরি কথা বলতে পারবে সাধারণ মানু
  • কর্মসূচির নাম 'সরাসরি মুখ্যমন্ত্রী'

এবার থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে সরাসরি কথা বলতে পারবে সাধারণ মানুষ। কর্মসূচির নাম 'সরাসরি মুখ্যমন্ত্রী'। নবান্নে সাংবাদিক বৈঠক করে একথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, এবার থেকে যে কোনওরকম সমস্যায় তাঁর সঙ্গে সাধারণ মানুষ সরাসরি কথা বলতে পারবেন। ফোনে জানাতে পারবেন। ফোন নম্বর হল ৯১৩৭০৯১৩৭০।  সপ্তাহে ৬ দিন সোম থেকে শনিবার পর্যন্ত এই প্রকল্প চালু থাকবে। সকাল ১০ টা থেকে সন্ধে ৬ টা পর্যন্ত ফোন করা যাবে। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান,'সরাসরি মুখ্যমন্ত্রী'-র মাধ্যমে সব স্তরের মানুষের অভিযোগের সমাধান করা হবে। গ্রামগঞ্জ থেকে শহর- সব জায়গার মানুষ এই প্রকল্পের সুবিধা পাবেন। রাজ্যের মানুষের সুবিধার্থে ৫০০ কল সেন্টার তৈরি হয়েছে। এমনিতেই নবান্নে তাঁর কাছে অভিযোগ আসে। তবে এবার থেকে সব অভিযোগ সমান গুরুত্ব দিয়ে দেখা হবে। 

আরও পড়ুন

এরপর পঞ্চায়েত নির্বাচন নিয়ে মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করা হলে তিনি বলেন, 'পঞ্চায়েত বা কোনও নির্বাচনের বিষয়ে আমি কোনও কথা বলতে পারি না। এই বিষয়ে যা বলার কমিশনই বলবে।' 

ওড়িশায় ট্রেন দুর্ঘটনা নিয়ে ফের মুখ্যমন্ত্রী মুখ খোলেন। তিনি বলেন, 'তদন্ত কোথায় হল ? এত তাড়াহুড়ো কেন করা হচ্ছে ? প্রথনমে কেন সিগন্যালের কথা বলা হয়নি ? আমি লক্ষ্য করছি সত্যিকে মিথ্যেতে পরিণত করার জন্য এগুলো করা হচ্ছে।  এক এক জন এক এক রকম বলছে। রাজনীতি করা হচ্ছে। এতে তো আর সেই মানুষগুলো ফিরে আসবেন না। ২ দিনের মধ্যে তদন্ত শেষ হতে পারে না। আর সিগন্যাল যদি গ্রিন থাকে তাহলে তার দায় কে নেবে ? এর দায় তো সাধারণ মানুষ নেবে না। এটা কোনও ছোটো ঘটনা নয়।' 

Advertisement

দুয়ারে সরকার, পাড়ায় সমাধানের সাফল্যের প্রসঙ্গও এদিন তুলে ধরেন মুখ্যমন্ত্রী। মুখ্য়মন্ত্রী বলেন, নজিরবিহীন কাজ করেছে সিএমও গ্রিভ্য়ান্স সেল। ২০১৯ সালে তৈরি হয়েছিল এই সেল। ২২ লক্ষ অভিযোগ জমা পড়েছে। ৯৮.২০ শতাংশ সমাধান হয়ে গিয়েছে। ইউক্রেন থেকে ফিরে আসা ছাত্রছাত্রীদের ব্যবস্থা করেছি। সরাসরি মুখ্যমন্ত্রীর যে ব্যবস্থা আমরা গ্রহণ করলাম প্রত্যেক বিভাগকে, ডিএম, এসপিকে বলা হচ্ছে। কারোর থেকে বিএসকেতে পয়সা নিলে চলবে না। 

 

Advertisement