scorecardresearch
 

Kunal Ghosh: 'ভুলে যাবেন না...', মিঠুনকে 'পদ্মশ্রী'র স্মৃতি কেন মনে করালেন কুণাল?

দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। ৮ অক্টোবর ওই পুরস্কার অভিনেতার হাতে তুলে দেওয়া হবে সরকারের তরফে। সোমবার একথা জানিয়েছে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক। সকাল থেকেই শুভেচ্ছার বন্যায় ভাসছেন মহাগুরু। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইটে অভিনন্দন জানিয়েছেন মিঠুনকে।

Advertisement
কুণাল ঘোষের কটাক্ষ।-ফাইল ছবি কুণাল ঘোষের কটাক্ষ।-ফাইল ছবি
হাইলাইটস
  • দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন অভিনেতা মিঠুন চক্রবর্তী।
  • ৮ অক্টোবর ওই পুরস্কার অভিনেতার হাতে তুলে দেওয়া হবে সরকারের তরফে।

দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। ৮ অক্টোবর ওই পুরস্কার অভিনেতার হাতে তুলে দেওয়া হবে সরকারের তরফে। সোমবার একথা জানিয়েছে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক। সকাল থেকেই শুভেচ্ছার বন্যায় ভাসছেন মহাগুরু। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইটে অভিনন্দন জানিয়েছেন মিঠুনকে। এদিকে এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। আর তা নিয়েই নতুন করে চর্চা। 

অভিনেতা মিঠুন চক্রবর্তীকে অভিনন্দন জানান কুণাল। এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, ‘দাদাসাহেব ফালকে মিঠুন চক্রবর্তী। অভিনেতা মিঠুনদাকে অভিনন্দন।’ সঙ্গে তিনি লেখেন, “শুধু অনুরোধ, দীর্ঘ উপেক্ষার পর আপনার পদ্মশ্রীর জন্য প্রয়াত প্রণব মুখোপাধ্যায়ের চিঠি ও চেষ্টার দিনগুলো এবং সেইসঙ্গে মমতাদির আপনাকে রাজ্যসভায় পাঠিয়ে স্বীকৃতিদান ভুলে যাবেন না।”

 

উল্লেখ্য, ২০১৪ সালে একটি মঞ্চ থেকে প্রকাশ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করেছিলেন অভিনেতা। সঙ্গে এও স্বীকার করেছিলেন, তাঁর নাম পদ্মশ্রীর জন্য প্রস্তাব করেছিলেন  প্রাক্তন রাষ্ট্রপতি তথা তৎকালীন প্রতিরক্ষামন্ত্রী প্রণব মুখোপাধ্যায়। মিঠুন চক্রবর্তীকে যাতে পদ্মশ্রী দেওয়া হয়, তার জন্য চিঠিও লিখেছিলেন প্রণব মুখোপাধ্যায়। সেই বিষয়টিকেই এদিন মিঠুন চক্রবর্তীকে আরও একবার স্মরণ করিয়ে দেন কুণাল ঘোষ। 

কিন্তু তাঁকে অভিনন্দন জানিয়েছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি লেছেন, “মিঠুন চক্রবর্তী দাদাসাহেব ফালকে পুরস্কার পাওয়ায় আমি খুশি। এটা ভারতীয় চলচ্চিত্রে তাঁর অতুলনীয় অবদানের জন্য স্বীকৃতি। তিনি একজন সাংস্কৃতিক আইকন। বহুমুখী অভিনয়ের জন্য তিনি সব প্রজন্মের কাছেই প্রশংসিত।”

Advertisement

 

Advertisement