scorecardresearch
 

নিউ টাউন Coffee House পেল আউটডোর ইউনিট, আড্ডা হবে দিলখোলা

New Town Coffee House: করোনা (Corona) সংক্রমণ ঠেকানোর অন্যতম বড় হাতিয়ার ভিড় না করা। সে কথা মাথায় রেখে হিডকো (HIDCO) এই উদ্যোগ নিয়েছে। কফি হাউজ (New Town Coffee House)-এর ডালপালা মেলে ধরা হয়েছে।

নিউ টাউন কফি হাউজ। ছবি সৌজন্য: হিডকো নিউ টাউন কফি হাউজ। ছবি সৌজন্য: হিডকো
হাইলাইটস
  • নিউ টাউনে আড্ডা মারার এক অন্যতম সেরা জায়গা কফি হাউজ
  • বিভিন্ন বয়সের মানুষের ভিড় লেগে থাকে সেখানে
  • আড্ডা যাতে আরও ভাল হয় তাই নিজেদের ডানা আরও একটু মেলল নিউ টাউন কফি হাউজ

New Town Coffee House: নিউ টাউনে আড্ডা মারার এক অন্যতম সেরা জায়গা কফি হাউজ। বিভিন্ন বয়সের মানুষের ভিড় লেগে থাকে সেখানে। আড্ডা যাতে আরও ভাল হয় তাই নিজেদের ডানা আরও একটু মেলল নিউ টাউন কফি হাউজ (New Town Coffee House)। খোলা হয়েছে আউটডোর ইউনিট।

করোনাকে দূরে
স্কুল-কলেজ খুলে গিয়েছে। তবে করোনা তো এখনও যায়নি। করোনা (Corona) সংক্রমণ ঠেকানোর অন্যতম বড় হাতিয়ার ভিড় না করা। সে কথা মাথায় রেখে হিডকো (HIDCO) এই উদ্যোগ নিয়েছে। কফি হাউজ (New Town Coffee House)-এর ডালপালা মেলে ধরা হয়েছে।

আরও পড়ুন: Talking Duck : কথা বলছে হাঁস! সন্ধান পেলেন ডাচ বিজ্ঞানী 

ফলে এবার আরও নির্ধিদ্বায় দিলখোলা আড্ডা হবে। বসার জায়গা নিয়ে ভাবতে হবে না। চিন্তা করেতে হবে না ভিড়ভাট্টা নিয়েও। কারণ হাত বাড়ালেই কফি হাউজ ডাকবে আড্ডার আসরে।

New Town Coffee House starts an Outdoor Unit to curb corona covid
নিউ টাউন কফি হাউজের আউটডোর ইউনিট

নিউ টাউনের নতুন আকর্ষণ
কিছু দিন আগে নিউ টাউন (New Town) পেয়েছে তার কফি হাউজ। কলকাতার কফি হাউজকে ঘিরে রেখেছে বইপাড়া, শিক্ষাপ্রতিষ্ঠান। নিউ টাউনের কফি হাউজ (New Town Coffee House)-কেও তেমন ঘিরে রেখেছে একের পর এক স্কুল-কলেজ। সেখানে গরম কফির মগ হাতে উল্টেপাল্টে দেখা যাবে বইপত্তরও।

আরও পড়ুন: বিশ্বভারতীর অনুমতি না পেলে বিকল্প জায়গায় পৌষমেলা করতে চায় বোলপুর পুরসভা

কলকাতার কলেজ স্টিট্রের কফি হাউজ আর এই আড্ডাখানা নিয়ে হাজারো ছড়িয়েছিটিয়ে। বলা যেতে পারে এবার ওই একই আবহ নিউটাউনেও এসেছে যেন। 

কলেজ স্ট্রিটের ছোঁয়া
এটি (New Town Coffee House) কলেজ স্ট্রিটের কফি হাউজের ধাঁচে সাজান হয়েছে। সেই উঁচু সিলিং, পাখা। থাকবে ব্য়লকনি। সিঁড়িও একই রকম ভাবে তৈরি করা হয়েছে। যেন কলেজ স্ট্রিটের কফি হাউজ এখানে উঠে এসেছে। তবে বাতানুকূল ব্য়বস্থাও রয়েছে। 

স্কুল-কলেজের মাঝে
নিউ টাউন কফি হাউজ (New Town Coffee House) চালাবে 'কাফে একান্তে'। সেটি গড়ে উঠেছে নিউ টাউনের শিক্ষা হাবে। এই হাবে অনেকগুলি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার কাজ চলেছে। এর মধ্যে অ্যামিটি বিশ্ববিদ্যালয় লেখাপড়া শুরু হয়ে গিয়েছে। সেখানে হাজার ছয়েক পড়ুয়া রয়েছেন। খানিক দূরেই আলিয়া বিশ্ববিদ্য়ালয়। সেখানে অনেক দিন ধরেই পঠনপাঠনের কাজ শুরু হয়ে গিয়েছে। আর পাশেই রয়েছে নারায়ণা স্কুল।

আরও পড়ুন: পৌষমেলার অনুমতি চাই, না হলে আন্দোলনের হুঁশিয়ারি ব্য়বসায়ী সংগঠনের

ওই চত্বরে কলকাতা বিশ্ববিদ্য়ালয়, যাদবপুর বিশ্ববিদ্য়ালয়, রবীন্দ্রভারতী বিশ্ববিদ্য়ালয়কে জমির প্লট দেওয়া হয়েছে। খুব শিগগিরি নেতাজি সুভাষ বিশ্ববিদ্য়ালয়ের লেখাপড়ার কাজ শুরু হবে। পাশাপাশি ইন্সটিটিউট এফ কোম্পানি সেক্রেটারিজ এবং আরও একটি আইনি শিক্ষা প্রতিষ্ঠানকেও জমি দেওয়া হয়েছে। 
 
পাশেই গড়ে তোলা হয়েছে নিউ টাউন লাইব্রেরি। ঠিক করা হয়েছে কফি হাউজ (New Town Coffee House)-এ ওই লাইব্রেরি কিছু বই রাখা হবে। আপাতত সেখানে বসেই দিব্যি বই পড়ার ব্যবস্থা থাকছে। হিডকো কর্তাদের পরিকল্পনা ছিল, সেখান থেকে বই যাতে নিয়ে যাওয়া যা. সেই পরিষেবাও চালু হয়ে গিয়েছে।

 

 
; ; ;