scorecardresearch
 

I-Core chit fund scam: 'যা জানি, সব বলেছি CBI-কে,' বললেন পার্থ

উপ-নির্বাচনের কাজে ব্যস্ত থাকায় CBI দফতরে হাজিরা দিতে পারেননি রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে শিল্পভবনে গোয়েন্দারা। পার্থ চট্টোপাধ্যায় বলেন, 'যা জানি, সব জানিয়েছি সিবিআই-কে। তদন্তে সাহায্য করব।'

Advertisement
পার্থ চট্টোপাধ্যায় পার্থ চট্টোপাধ্যায়
হাইলাইটস
  • উপ-নির্বাচনের কাজে ব্যস্ত থাকায় CBI দফতরে হাজিরা দিতে পারেননি রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়
  • তাই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে শিল্পভবনে গোয়েন্দারা
  • জিজ্ঞাসাবাদ করতে শুরুও করে দিয়েছেন তদন্তকারীরা

উপ-নির্বাচনের কাজে ব্যস্ত থাকায় CBI দফতরে হাজিরা দিতে পারেননি রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে শিল্পভবনে গোয়েন্দারা। সিবিআই-এর জিজ্ঞাসাবাদ শেষে পার্থ বলেন, 'মন্ত্রী হিসেবে আইকোর আমায় ডেকেছিল। যা জানি সব বলেছি সিবিআই-কে। তদন্তেও সাহায্য করব।'

সিবিআই-এর জিজ্ঞাসাবাদ প্রসঙ্গে পার্থ বলেন, 'তদন্তে সহযোগিতা করছি, ভবিষ্যতেও করব। যা জানি, সবই বলেছি সিবিআই-কে। মন্ত্রী হিসেবে আমাকে ডেকেছিল আইকোর। সবার কি ব্যালেন্সশিট দেখা সম্ভব?' এদিন পার্থ চট্টোপাধ্যায় শিল্প সদনে প্রায় ২ ঘণ্টার বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই অফিসাররা।

কী কী বিষয়ে জিজ্ঞাসাবাদ করছেন গোয়েন্দারা? সূত্রের খবর, I-Core-র সঙ্গে তাঁর কী সম্পর্ক সেই বিষয়ে পার্থবাবুকে জিজ্ঞাসাবাদ করা হয়। গোয়েন্দাদের দাবি,  I-Core-র একাধিক অনুষ্ঠানে দেখা গিয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। তিনি ওই সংস্থার অনুষ্ঠানে বক্তব্যও রেখেছেন। নাকতলার একটি ক্লাবের অ্যাকাউন্টে ওই চিটফান্ড সংস্থার টাকাও ঢুকেছিল। আর সেই ক্লাবের সঙ্গে যুক্ত পার্থবাবু নিজে। 

আরও পড়ুন : পুজো কমিটিগুলোকে কেনার চেষ্টা করছেন মমতা : দিলীপ

সূত্রের খবর, এই সব নথিকে সামনে রেখে পার্থবাবুকে জিজ্ঞাসা করা হয়, তাঁর সঙ্গে I-Core-র কী রকম সম্পর্ক ছিল? নাকতলার ওই ক্লাবের দুর্গাপুজোয় যে টাকা I-Core-র তরফে দেওয়া হয়েছিল, সেই বিষয়ে তিনি জানতেন কিনা। 

প্রসঙ্গত, I-Core সংক্রান্ত মামলার তদন্তে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে এর আগে ২ বার তলব করেছিল CBI। তবে তিনি হাজিরা দিতে পারেননি। সোমবার তাঁকে CBI-এর CGO কমপ্লেক্স দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। তবে উপ-নির্বাচনের কাজে ব্যস্ত থাকার জন্য তিনি হাজিরা দিতে পারবেন না বলে চিঠি লিখে জানিয়েছিলেন পার্থবাবু। তিনি চিঠিতে লিখেছিলেন, ভোটের প্রচারের কাজে তিনি এই মুহূর্তে ব্যস্ত রয়েছেন। তিনি প্রবীণ নাগরিক তাই সিবিআই দফতরে যেতে পারবেন না। প্রয়োজনে তাঁর বাড়িতে গিয়ে সিবিআইয়ের গোয়েন্দারা জিজ্ঞাসাবাদ করতে পারেন। তারপরই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে শিল্পভবনে আসেন গোয়েন্দারা। 

Advertisement

আরও পড়ুন : 'মোদীকে হারাতে পারেন মমতাই', TMC-কে জোটের প্রস্তাব AIUDF-র

এদিকে প্রায় ঘণ্টা দেড়েক পার্থবাবুকে জেরা করেন তদন্তকারীরা। তারপর তাঁরা শিল্পভবন ছাড়েন। তবে এই নিয়ে দুই পক্ষই কোনও মন্তব্য করেনি। 

Advertisement