scorecardresearch
 

Partha Chatterjee: জেলের অভিজ্ঞতা লিখবেন পার্থ, চেয়েছেন কাগজ-পেন, পড়ছেন রামকৃষ্ণ কথামৃত

Partha Chatterjee: সময় কাটানোর জন্য বইও পড়ছেন পার্থ চট্টোপাধ্যায়(Partha Chatterjee)। জেলে শ্রী শ্রী রামকৃষ্ণ কথামৃত এবং বাংলা সাহিত্য অমনিবাস পড়ছেন তিনি। জানা গিয়েছে, পার্থ (Partha Chatterjee) তাঁর আইনজীবীকে কিছু বই পাঠাতে অনুরোধ করেছিলেন, যাতে জেলের সময় কাটানো যায়। পার্থর ইচ্ছা অনুযায়ী তাঁর বাসভবন থেকে প্রেসিডেন্সি জেলে বেশ কিছু বই পাঠানো হয়েছে।

Advertisement
পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়। পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়।
হাইলাইটস
  • জেলের অভিজ্ঞতা লিখবেন পার্থ
  • চেয়েছেন কাগজ-পেন
  • পড়ছেন রামকৃষ্ণ কথামৃত

Partha Chatterjee: জেলের প্রতিদিনের অভিজ্ঞতা এবার লিখবেন পার্থ। ইতিমধ্যে তিনি চেয়ে নিয়েছেন কাগজ এবং পেনও। সময় কাটানোর জন্য বইও পড়ছেন পার্থ চট্টোপাধ্যায়(Partha Chatterjee)। জেলে শ্রী শ্রী রামকৃষ্ণ কথামৃত এবং বাংলা সাহিত্য অমনিবাস পড়ছেন তিনি। জানা গিয়েছে, পার্থ (Partha Chatterjee) তাঁর আইনজীবীকে কিছু বই পাঠাতে অনুরোধ করেছিলেন, যাতে জেলের সময় কাটানো যায়। পার্থর ইচ্ছা অনুযায়ী তাঁর বাসভবন থেকে প্রেসিডেন্সি জেলে বেশ কিছু বই পাঠানো হয়েছে।

কী কী বই পড়ছেন

সোমবার পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী সুকন্যা ভট্টাচার্য তাঁকে এই বইগুলো দেন। সূত্রের খবর, পার্থ চট্টোপাধ্যায়কে আপাতত দুটি বই দেওয়া হয়েছে। এর মধ্যে একটি শ্রী শ্রী রামকৃষ্ণ কথামৃত এবং অন্য বইটি মহাশ্বেতা দেবীর লেখা বাংলা সাহিত্য অমনিবাস। পার্থ যখন ইডি হেফাজতে ছিলেন, তাঁর কাছে আগে থেকেই একটি বই রাখা ছিল। গত শুক্রবার তাঁকে বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হলে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বইটি প্রেসিডেন্সি জেলে পাঠিয়ে দেয়।

জেলে কাগজ-পেন চেয়েছেন পার্থ

সূত্র মারফত জানা গিয়েছে, পার্থ চট্টোপাধ্যায় শুধু বই নয়, কিছু সাদা কাগজ ও একটি পেনও চেয়েছেন। তাঁর আইনজীবী সুকন্যা ভট্টাচার্য তাঁকে এই বইগুলির সঙ্গে কাগজ ও পেনও দিয়েছেন। জানা গিয়েছে, পার্থ চট্টোপাধ্যায় তাঁর বিচার বিভাগীয় হেফাজতের প্রতিদিনের অভিজ্ঞতার কথা লিখতে চান। তাই জন্য কাগজ ও পেন চেয়েছেন। সূত্রের খবর, পার্থ চট্টোপাধ্যায়ও তাঁর পরিবারের বাকি সদস্যদের নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন। জেলে এককথায় তিনি সাধারণ বন্দীদের মতোই দিন কাটাচ্ছেন।

কী কী খাবার খাচ্ছেন

সূত্র থেকে জানা গিয়েছে, কারাগারে বিশেষ কোনো চিকিৎসা পাচ্ছেন না পার্থ। সোমবার সকালে পার্থকে চা ও সুগার ফ্রি বিস্কুট দেওয়া হয়। দুপুর সাড়ে ১২টার দিকে পার্থ চট্টোপাধ্যায় ভাত, ডাল ও মাছের তরকারি দিয়ে দুপুরের খাবার খান। সন্ধ্যায় তাঁকে লিকার চা ও মুড়ি খাওয়ানো হয়। প্রেসিডেন্সি জেলে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করার পর, তাঁর আইনজীবী সুকন্যা ভট্টাচার্য ইন্ডিয়া টুডে/আজ তককে বলেন, "তিনি একজন সাধারণের মতো জেলে রয়েছেন। আইন ও বিচার বিভাগের প্রতি আমাদের পূর্ণ আস্থা আছে। আমরা আইনি লড়াই করব এবং নির্দোষ প্রমাণ করব। এর বাইরে কিছু বলার অনুমতি নেই।" 

Advertisement

Advertisement