scorecardresearch
 

Exclusive : সুরাপ্রেমীদের টান! একদিনে ৪ গুণ মদ বিক্রি বাড়ল রাজ্যে

সে কথা জানতে পেরেই দোকানে দোকানে ভিড় লেগে যায়। কলকাতা থেকে শুরু করে জেলায় জেলায়। অফিস ফেরত হোক বা কাজের মাঝে, সুরাপ্রেমীরা দাঁড়িয়ে পড়েন লাইনে।

Advertisement
মদের দোকানের বাইরে সুরাপ্রেমীদের ভিড়। শনিবার কলকাতার এক দোকানে। ছবি: পিটিআই মদের দোকানের বাইরে সুরাপ্রেমীদের ভিড়। শনিবার কলকাতার এক দোকানে। ছবি: পিটিআই
হাইলাইটস
  • একদিনে বিক্রি বাড়ল চার গুণ
  • পিলে চমকানোর মতো পরিসংখ্যান
  • রাজ্যের সুরাপ্রেমীদের দৌলতে তেমনটাই হয়েছে

একদিনে বিক্রি বাড়ল চার গুণ। পিলে চমকানোর মতো পরিসংখ্যান। রাজ্যের সুরাপ্রেমীদের দৌলতে তেমনটাই হয়েছে। শনিবার রাজ্যে মদ বিক্রি অন্য দিনের থেকে চার গুণ বেড়েছে। এমনই জানাচ্ছেন সুরা ব্যবসায়ীরা।

শনিবার রাজ্য সরকার করোনা সংক্রমণ ঠেকাতে বেশ কিছু বিধিনিষেধ জারি করেছে। ঠিক হয় রবিবার থেকে আংশিক লকডাউন আরও কড়া ভাবে পালন করা হবে। আর শনিবার সন্ধে ৭টার সময় মদের দোকান বন্ধ করে দেওয়া হবে।

সে কথা জানতে পেরেই দোকানে দোকানে ভিড় লেগে যায়। কলকাতা থেকে শুরু করে জেলায় জেলায়। অফিস ফেরত হোক বা কাজের মাঝে, সুরাপ্রেমীরা দাঁড়িয়ে পড়েন লাইনে। যে যাঁর পছন্দ মতো মদ কিনে বাড়ি ফেরেন।

রবিবার সোসাইটি ফর দ্য ওয়েলফেয়ার অফ ফরেন লিকার লাইসেন্সি সূত্রে জানা গিয়েছে, শনিবার রাজ্যে মদের বিক্রি বেড়ে গিয়েছিল চার গুণ। দোকান বন্ধ থাকবে বলে বেশি করে মদ কিনে নিয়েছন মানুষ। এমনই মনে করছে ওই সংগঠন।

মদের দোকানের বাইরে প্রচুর ভিড় সামলাতে অনেক জায়গায় পুলিশকে লাঠিচার্জ করতে হয়েছে বলে অভিযোগ। অনেক জায়গায় যানজট তৈরি হয়েছিল, আটকে পড়েছিল অ্যাম্বুল্যান্স, এমন অভিযোগও উঠেছে।

এদিন মধ্যমগ্রামের এক মদের দোকানের মালিক জানাচ্ছেন, এ কথা ঠিক বিক্রি অন্য দিনের থেকে অনেকটাই বেড়ে গিয়েছিল। দোকান বন্ধ থাকবে বলে অনেকে বেশি করে মদ কিনে নিয়ে গিয়েছেন। হিসেব বলছে, অন্য দিনের থেকে প্রায় ৪ গুণ বেশি মদ বিক্রি হয়েছে। তবে অঙ্ক বলতে নারাজ তিনি।

হয়তো বলা যেতে পারে সুরাপ্রেমীদের সৌজন্য় দিনের শেষে সবথেকে বেশি লাভবান হয়েছেন মদের দোকানের মালিকেরা। কারণ অন্য দিনের থেকে তাদের বিক্রি বেড়ে গিয়েছিল।

আগামী কয়েকদিন তাঁদের দোকান বন্ধ থাকবে। তবে দোকান বন্ধ থাকার পর পরবর্তীকালে যখন খোলা হবে, খুব একটা অসুবিধা হবে না। এমনই জানাচ্ছেন তারা।

Advertisement

এর কারণ দোকানের সব মদ শেষ হয়ে যায়নি। এখনও অনেক জায়গায় স্টক রয়ে গিয়েছে। ফলে ফের যখন দোকান খোলা হবে, নিশ্চিন্তে ব্যবসা করতে পারবেন।  

সুরাপ্রেমীদের ছবি ভাইরাল হয়ে গিয়েছে। যে যত পেরেছেন মদ কিনে নিয়ে বাড়িতে জমিয়ে রেখেছেন! পেটি পেটি মদ নিয়ে যাচ্ছেন, এমন অজস্র ছবি ঘুরছে সোশাল মিডিয়ায়।

এ নিয়ে একদিকে অনেকে যেমন রসিকতা করছেন, অনেকে আবার ক্ষুব্ধও হয়েছেন। এর পাশাপাশি অভিযোগ উঠেছে মদের দোকানের বাইরে মানা হয়নি শারীরিক দূরত্ববিধি। মুখে মাস্ক থাকলে দূরত্ববিধি লাটে উঠেছিল।

কোথায় কত দোকান
রাজ্যে মদের দোকান রয়েছে (অফ শপ)- সাড়ে ৫ হাজার

বার- সহ মদের দোকান ৭ হাজার

কলকাতায় মদের দোকান রয়েছে ১ হাজার

 

Advertisement