scorecardresearch
 

Primary TET Date : পুজোর পরই প্রাইমারি টেট, চাকরি প্রার্থীদের জন্য সুখবর

প্রাইমারি চাকরি প্রার্থীদের জন্য সুখবর। পুজোর পরই প্রাইমারি টেট (Primary Tet) হবে। ডিসেম্বরেই হবে পরীক্ষা। লাখ লাখ পরীক্ষার্থী এই TET-এর তারিখের দিকে তাকিয়ে ছিলেন। তাঁদের জন্য সুখবর।

Advertisement
টেট টেট
হাইলাইটস
  • প্রাইমারি চাকরি প্রার্থীদের জন্য সুখবর
  • পুজোর পরই প্রাইমারি টেট (Primary Tet) হবে

প্রাইমারি চাকরি প্রার্থীদের জন্য সুখবর। পুজোর পরই প্রাইমারি টেট (Primary Tet) হবে। দিনক্ষণ এখনও  নিশ্চিত না হলেও জানা গেছে, ডিসেম্বরেই হবে পরীক্ষা। লাখ লাখ পরীক্ষার্থী এই TET-এর তারিখের দিকে তাকিয়ে ছিলেন। তাঁদের জন্য সুখবর। 
 
পর্ষদের একাংশের সূত্রে খবর, প্রাথমিক শিক্ষা পর্ষদের আধিকারিকরা TET নেওয়ার জন্য প্রস্তুত। এখন শুধু পর্ষদের নোটিফিকেশন দেওয়ার অপেক্ষা। যদিও আর একটি সূত্রের দাবি, পর্ষদও বিজ্ঞপ্তি জারি করার প্রক্রিয়া শুরু করে দিয়েছে। 

শোনা যাচ্ছে, ডিসেম্বরের দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহে হতে পারে পরীক্ষা। কোনও একটি রবিবার করে পরীক্ষা নেওয়া হবে। তারিখ ১০ বা ১৭ তারিখ হতে পারে। NCTE গাইডলাইন অনুসারে, প্রত্যেক বছর একবার করে প্রাথমিকের টেট নিতে হবে। যদিও দায়িত্ব নেওয়ার পর পর্ষদ সভাপতি গৌতম পাল জানিয়েছিলেন, বছরে দু’বার করে প্রাথমিকের টেট তিনি নেবেন। যদিও দুবার হয়নি। তবে গত বছর ডিসেম্বরের পর এবারও ডিসেম্বরে হতে পারে টেট। 

২০২২- সালের প্রাথমিকে নিয়োগের জন্য টেট পরীক্ষা নেয় প্রাথমিক শিক্ষা পর্ষদ। এই পরীক্ষার জন্য বহু বছর ধরে অপেক্ষায় বসেছিলেন অনেকেই। গত বছরের ডিসেম্বরে সেই পরীক্ষা হয়। লক্ষাধিক পরীক্ষার্থী সেই পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। ১১ হাজারের বেশি শূন্যপদে নিয়োগের জন্য এই পরীক্ষা নেওয়া হয়। ইতিমধ্যেই নিয়োগ প্রক্রিয়া এগিয়েছে আরও একধাপ। ফল প্রকাশ করেছিল পর্ষদ চলতি বছরের ফেব্রুয়ারি মাসে।

আরও পড়ুন

 

Advertisement