scorecardresearch
 

Latest Weather Update : আবহাওয়ার বড় আপডেট, পুজোর মুখে ফের নিম্নচাপের সম্ভাবনা; লাগাতার বৃষ্টির পূর্বাভাস

 ৪ তারিখে একটা নিম্নচাপ তৈরি হওয়া সম্ভবনা উত্তর বঙ্গোপসাগরে। এর প্রভাবে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। পুজোর আগে বৃষ্টি হতে পারে। একটানা বৃষ্টি চলতে পারে দক্ষিণবঙ্গে।

Advertisement
Weather Update Weather Update
হাইলাইটস
  • ফের নিম্নচাপের সম্ভাবনা
  • এবার পুজোর মুখে নিম্নচাপের ভ্রুকুটি
  • যার জেরে দক্ষিণবঙ্গে লাগাতার বৃষ্টিপাতের সম্ভাবনা তৈরি হয়েছে

ফের নিম্নচাপের সম্ভাবনা। বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের কারণে গত সপ্তাহে বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায়। পাহাড়ে বৃষ্টি হয়েছে। তবে এবার পুজোর মুখে নিম্নচাপের ভ্রুকুটি। যার জেরে দক্ষিণবঙ্গে লাগাতার বৃষ্টিপাতের সম্ভাবনা তৈরি হয়েছে। 

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস,  ৪ তারিখে একটা নিম্নচাপ তৈরি হওয়া সম্ভবনা উত্তর বঙ্গোপসাগরে। এর প্রভাবে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। ৪ তারিখে উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা এবং সমুদ্রের কাছাকাছি জেলাগুলিতেও বৃষ্টি বাড়তে পারে। দক্ষিণবঙ্গের আরও একাধিক জেলাগুলোতে বর্ষণ হতে পারে। বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে কলকাতা ও তারা আশপাশের জেলাগুলিতে। সেই সব জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। 

চলতি সপ্তাহেও বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তাদের তরফে পূর্বাভাস, দক্ষিণবঙ্গে আগামী দু থেকে তিন দিন হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। এছাড়া সাধারণত মেঘলা আকাশ থাকবে। ফলে দিনের তাপমাত্রা কিছুটা কমবে। আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকতে পারে। তবে তা সামান্য। বরং তাপমাত্রা কমবে। 

আরও পড়ুন

দক্ষিণবঙ্গের মতো উত্তরবঙ্গেও জন্য আগামী ৩ থেকে ৪ দিন প্রধানত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। ৩ তারিখ বৃহস্পতিবার দার্জিলিং, কালিম্পং এই জেলাগুলিতে দু-এক জায়গায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। এছাড়া প্রধানত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকবে। উত্তরবঙ্গে নতুন করে তাপমাত্রা বাড়ার সম্ভাবনা এখনই নেই। 

প্রসঙ্গত, আবহাওয়া দফতর আগেই জানিয়েছিল, বৃহস্পতিবার ঝড়বৃষ্টি হতে পারে দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। শুক্রবার বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, দুই বর্ধমান এবং বীরভূমে। শনিবারও হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে জেলায় জেলায়। 
 

Advertisement

 

Advertisement