scorecardresearch
 

Raining Till 29 July: রবিবার পর্যন্ত ভারী বৃষ্টির বড় আপডেট, কোন জেলায় কবে জেনে নিন

West Bengal Weather Forecast: আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, মৌসুমী অক্ষরেখা এই মুহূর্তে দীঘার উপর দিয়ে গিয়েছে। মৌসুমী অক্ষরেখার অনুকুল অবস্থানের কারণে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকবে আর তার প্রভাবেই রাজ্যজুড়ে চলবে বৃষ্টি।

Advertisement
বাংলার আবহাওয়ার আপডেট বাংলার আবহাওয়ার আপডেট
হাইলাইটস
  • বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
  • ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের সব জেলায়।

আগামী কয়েকদিন পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই বৃষ্টি হবে। কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে কোথাও বা হালকা বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। আজ, মঙ্গলবার পশ্চিমবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কালিম্পং এবং আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি হতে পারে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, মৌসুমী অক্ষরেখা এই মুহূর্তে দীঘার উপর দিয়ে গিয়েছে। মৌসুমী অক্ষরেখার অনুকুল অবস্থানের কারণে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকবে আর তার প্রভাবেই রাজ্যজুড়ে চলবে বৃষ্টি। বুধবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের সব জেলায় ভারী বৃষ্টি হতে পারে। 

বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের সব জেলায়। শুক্রবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় যেমন- পুরুলিয়া, বাঁকুড়া, দুই মেদিনীপুর, হুগলি, হাওড়া, কলকাতা, দুই ২৪ পরগনা, ঝাড়গ্রামে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। বাকি জেলাগুলিতে কয়েক পশলা বৃষ্টিপাতের সম্ভাবনা। 

আরও পড়ুন

শুক্রবার পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, মেদিনীপুর, কলকাতা এবং দক্ষিণ ২৪ পরগনায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। বাকি সব জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শনি ও রবিবার কেবলমাত্র উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলায় অর্থাৎ দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার , কালিম্পং এবং কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে। পশ্চিমবঙ্গের অন্যান্য জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে,সমুদ্র উত্তাল থাকবে, তাই মৎস্যজীবীদের জন্য সতর্কতা বার্তা থাকছে বৃহস্পতিবার পর্যন্ত। । উত্তর বঙ্গোপসাগরে ৪০ থেকে ৫০ কখনও ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া থাকবে। উত্তাল থাকবে উত্তর-পশ্চিম ও পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর। 

Advertisement

Advertisement