scorecardresearch
 

Rajanya Haldar: আরজি কর-কাণ্ড নিয়ে ছবির মুক্তি স্থগিত, জানালেন TMC থেকে সাসপেন্ডেড রাজন্যা ও প্রান্তিক 

আরজি কর-কাণ্ড নিয়ে তৈরি করা স্বল্পদৈর্ঘ্যের ছবি ‘আগমনী: তিলোত্তমাদের গল্প’-এর মুক্তি আপাতত পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রাজন্যা হালদার এবং প্রান্তিক চক্রবর্তী। সোমবার একটি ইমেলের মাধ্যমে তাঁরা তাঁদের এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্যকে।

Advertisement
রাজন্যা হালদার।-ফাইল ছবি রাজন্যা হালদার।-ফাইল ছবি
হাইলাইটস
  • আরজি কর-কাণ্ড নিয়ে তৈরি করা স্বল্পদৈর্ঘ্যের ছবি ‘আগমনী: তিলোত্তমাদের গল্প’-এর মুক্তি আপাতত পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রাজন্যা হালদার এবং প্রান্তিক চক্রবর্তী।
  • সোমবার একটি ইমেলের মাধ্যমে তাঁরা তাঁদের এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্যকে।

আরজি কর-কাণ্ড নিয়ে তৈরি করা স্বল্পদৈর্ঘ্যের ছবি ‘আগমনী: তিলোত্তমাদের গল্প’-এর মুক্তি আপাতত পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রাজন্যা হালদার এবং প্রান্তিক চক্রবর্তী। সোমবার একটি ইমেলের মাধ্যমে তাঁরা তাঁদের এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্যকে। ইমেলে তাঁরা উল্লেখ করেন, "বর্তমান পরিস্থিতির সংবেদনশীলতার কথা মাথায় রেখে এবং বিচারবিভাগীয় প্রক্রিয়ার প্রতি সম্মান জানিয়ে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে এই মুহূর্তে ছবিটি মুক্তি দেব না।"

ছবিটির মুক্তি ২ অক্টোবর মহালয়ার দিনে হওয়ার কথা ছিল। তবে ছবির বিষয়বস্তু এবং আরজি কর-কাণ্ড নিয়ে চলমান বিতর্কের কারণে তা নিয়ে আপত্তি তোলে তৃণমূল ছাত্র পরিষদ। এর পরেই ছবিটির নির্মাতা রাজন্যা এবং প্রান্তিককে দল থেকে সাসপেন্ড করা হয়। রাজন্যা তৃণমূল ছাত্র পরিষদের যাদবপুর-ডায়মন্ড হারবার সাংগঠনিক জেলার সহ-সভানেত্রী এবং প্রান্তিক সংগঠনের রাজ্য সহ-সভাপতি পদে ছিলেন।

সোমবার আরজি কর মামলা সুপ্রিম কোর্টে উঠতেই বৃন্দা গ্রোভার শীর্ষ আদালতকে জানান এই ঘটনা নিয়ে একটি শর্ট ফিল্ম মুক্তি পেতে চলেছে। তাতে চিফ জাস্টিস স্পষ্টই জানিয়ে দেন তাঁরা এই ছবির মুক্তি আটকাতে চাইলে যেন আইনি পদক্ষেপ নেন। মিনিস্ট্রি অব ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেকনোলজির অফিসারের মাধ্যমে সেই কাজ করার কথাও ওঠে। নোডাল কাউন্সিল অ্যাপয়েন্ট করার আবেদন করেন তিনি। 

আরও পড়ুন

ছবির পোস্টারে উল্লেখ করা হয়েছিল যে এটি আরজি কর-কাণ্ডের পটভূমিতে নির্মিত। ছবিটি ঘিরে তৈরি হওয়া বিতর্কের পর, তৃণমূল দলের পক্ষ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, এমন স্পর্শকাতর বিষয়কে প্রচারের জন্য ব্যবহার করা যাবে না। দলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, "আমরা ঘটনার ন্যায়বিচার চাই, তবে এমন সংবেদনশীল বিষয়কে প্রচারের হাতিয়ার করা ঠিক নয়।"

এই পুরো ঘটনার ফলে ছবিটির মুক্তি আপাতত স্থগিত থাকলেও, ভবিষ্যতে এটি মুক্তি পাবে কিনা বা কখন মুক্তি পাবে তা নিয়ে এখনো কিছু জানা যায়নি।

Advertisement

 

Advertisement