scorecardresearch
 

Abhishek Banerjee Parents Summoned By ED: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাবা-মাকেও ডাকল ইডি, পরের সপ্তাহে হাজিরা

অমিত ও লতাকে আগামী সপ্তাহে কলকাতার সিজিও কমপ্লেক্সে ইডি-র তদন্তকারী অফিসারের সামনে হাজির হতে বলা হয়েছে। অমিত বন্দ্যোপাধ্যায়কে ৬ অক্টোবর ও লতা বন্দ্যোপাধ্য়ায়কে ৭ অক্টোবর হাজির হতে বলা হয়েছে।

Advertisement
অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাবা-মাকেও ডাকল ইডি, পরের সপ্তাহে হাজিরা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাবা-মাকেও ডাকল ইডি, পরের সপ্তাহে হাজিরা
হাইলাইটস
  • অমিত বন্দ্যোপাধ্যায়কে ৬ অক্টোবর তলব করা হয়েছে
  • লতা বন্দ্যোপাধ্য়ায়কে ৭ অক্টোবর হাজির হতে বলা হয়েছে

নিয়োগ দুর্নীতি মামলায় এবার তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) বাবা-মাকেও জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। সূত্রের দাবি, লিপস অ্যান্ড বাউন্ডস প্রাইভেট লিমিটেডের ডিরেক্টর অমিত বন্দ্যোপাধ্যায় এবং লতা বন্দ্যোপাধ্য়ায়কে নিয়োগ কেলেঙ্কারিতে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে। নিয়োগ দুর্নীতি মামলায় এই কোম্পানি কেন্দ্রীয় তদন্ত সংস্থার স্ক্যানারের অধীনে রয়েছে।

দুর্নীতি মামলায় আগেই ধৃত সুজয় কৃষ্ণ ভদ্র এই কোম্পানির সিওও ছিলেন। তিনি অভিষেকের পরিবারের খুব ঘনিষ্ঠ হিসেবে পরিচিত। বর্তমানে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্য়ায় লিপস অ্যান্ড বাউন্ডস প্রাইভেট লিমিটেডের সিইও। এর আগে ইডি দাবি করেছিল যে, এই সংস্থার মাধ্যমে বেশ কয়েকটি সন্দেহজনক আর্থিক লেনদেন করা হয়েছিল। সেই কারণেই এখন কেন্দ্রীয় তদন্ত সংস্থা ইডি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাবা-মাকে জিজ্ঞাসাবাদ করতে চায়। অমিত ও লতাকে আগামী সপ্তাহে কলকাতার সিজিও কমপ্লেক্সে ইডি-র তদন্তকারী অফিসারের সামনে হাজির হতে বলা হয়েছে। অমিত বন্দ্যোপাধ্যায়কে ৬ অক্টোবর ও লতা বন্দ্যোপাধ্য়ায়কে ৭ অক্টোবর হাজির হতে বলা হয়েছে।

অক্টোবরের ৩ তারিখে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে আবারও ডেকে পাঠিয়েছে ইডি। তাঁকে ওইদিন সকাল সাড়ে ১০টায় সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে। অভিষেক নিজেই এক্স হ্যান্ডলে এই খবর জানিয়েছেন। এছাড়াও আক্রমণ করেছেন কেন্দ্রীয় সরকারকে। তিনি লিখেছেন, এ বার বোঝা যাচ্ছে কারা আসলে ভয় পেয়েছে। আগামী ২ এবং ৩ অক্টোবর দিল্লিতে ধর্না কর্মসূচি নিয়েছে রাজ্য়ের শাসকদল তৃণমূল। ১০০ দিনের কাজের-সহ নানা প্রকল্পে বকেয়া টাকার দাবিতেই এই কর্মসূচি নেওয়া হয়েছে। সেক্ষেত্রে অভিষেক যদি ইডি-র ডাকে সিজিও কমপ্লেক্সে যান, তবে তিনি দিল্লিতে দলীয় কর্মসূচিতে থাকবেন না।

আরও পড়ুন

Advertisement