scorecardresearch
 

RG Kar CBI Update: সঞ্জয়ের সাইকো-টেস্ট, জিজ্ঞাসাবাদ সন্দীপকেও, আজ যে ৪ প্রশ্নের উত্তর খুঁজছে CBI

RG Kar CBI Update: আরজি কর-কাণ্ডে সোমবারও পুরোদমে তদন্তে সিবিআই। জানা যাচ্ছে, আজ ৪টি বিষয়ে নজর রেখে তদন্ত চালাবেন CBI আধিকারিকরা। আজ ঠিক কোন কোন পথে তদন্ত এগোবে? আসুন এক নজরে জেনে নেওয়া যাক।

Advertisement
আজ যে ৪টি প্রশ্নের উত্তর খুঁজছে সিবিআই আজ যে ৪টি প্রশ্নের উত্তর খুঁজছে সিবিআই
হাইলাইটস
  • আরজি কর-কাণ্ডে সোমবারও পুরোদমে তদন্তে সিবিআই।
  • আজ ৪টি বিষয়ে নজর রেখে তদন্ত চালাবেন CBI আধিকারিকরা।
  • আজ ঠিক কোন কোন পথে তদন্ত এগোবে? আসুন এক নজরে জেনে নেওয়া যাক।

RG Kar CBI Update: আরজি কর-কাণ্ডে সোমবারও পুরোদমে তদন্তে সিবিআই। জানা যাচ্ছে, আজ ৪টি বিষয়ে নজর রেখে তদন্ত চালাবেন CBI আধিকারিকরা। আজ ঠিক কোন কোন পথে তদন্ত এগোবে? আসুন এক নজরে জেনে নেওয়া যাক।

১. প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে ফের জিজ্ঞাসাবাদ

সোমবার অধ্যক্ষ সন্দীপ ঘোষকে চতুর্থ রাউন্ডের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এদিন সকালেই কলকাতায় সিবিআই দফতরে পৌঁছেছিলেন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। 

অধ্যক্ষকে ক্রমাগত জিজ্ঞাসাবাদ করছেন সিবিআই আধিকারিকরা। ওয়াকিবহাল মহলের ধারণা, বিভিন্ন অভিযোগ, ধাঁধার উত্তর পেতে সন্দীপ ঘোষকে পুঙ্খানুপুঙ্খ জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারীরা। 

২. ৪ মেডিকেল পড়ুয়াকে জিজ্ঞাসাবাদ

এদিন আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের ৪ জন মেডিকেল পড়ুয়াকেও জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। সূত্রের খবর, ইতিমধ্যেই এই পড়ুয়াদের জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই টিম। জানা যাচ্ছে, এই মেডিকেল পড়ুয়ারাই সেদিন রাতে নির্যাতিতার সঙ্গে রাতের খাবার খেয়েছিলেন।

আরও পড়ুন

ওই রাতে হাসপাতালে পরপর ঠিক কী কী হয়েছিল, এই পড়ুয়াদের মাধ্যমেই ঘটনার রাতের সত্যতা জানার চেষ্টা করছে সিবিআই।

পোস্ট-মর্টেম রিপোর্টে প্রাপ্ত তথ্যানুযায়ী, নির্যাতিতার শরীরে ১৪টিরও বেশি ক্ষতের চিহ্ন রয়েছে। নির্যাতিতাকে নির্মমভাবে আঘাত করা হয়েছিল। অথচ কেউ কোনও শব্দ, চিৎকার-চেঁচামেচি শুনতে পেল না কেন? সেই প্রশ্নেরই উত্তর খোঁজার চেষ্টা করা হচ্ছে।

এই চার মেডিক্যাল পড়ুয়ার কাছ থেকে আরও একটি বিষয় জানতে চাওয়া হচ্ছে। সেটা হল, ওই রাতে হাসপাতালে কারা কারা এসেছিলেন। তাদের গতিবিধি কী ছিল, সেটাও জানার চেষ্টা করছে সিবিআই টিম।

৩. নির্যাতিতার পরিবারের সঙ্গে কথা

সিবিআই-এর একটি টিম নির্যাতিতার পরিবারের সঙ্গে কথা বলছেন। টিমে এক মহিলা অফিসারও আছেন।

তাঁরা নির্যাতিতার ঘনিষ্ঠ বন্ধু কারা, তরুণী হাসপাতালের বিষয়ে কী কী কথা বলেছেন, প্রতিদিন কাদের-কাদের সঙ্গে কথা বলতেন সেটা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা।

নির্যাতিতা কোনও ডায়েরি লিখতেন কি না সেটাও জানার চেষ্টা চলছে।

Advertisement

৪. সঞ্জয় রায়ের সাইকোলজিক্যাল টেস্ট

সিবিআই টিম অভিযুক্ত সঞ্জয় রায়ের মনস্তাত্ত্বিক পরীক্ষা করছে। দিল্লি থেকে কলকাতায় একটি বিশেষ টিম এসেছে। পরীক্ষার মাধ্যমে সিবিআই অভিযুক্তের মন এবং তার আচরণ বোঝার চেষ্টা করছে। গতকাল থেকেই এটা শুরু হয়েছে। আজও সেই পরীক্ষা চলবে।

TAGS:
Advertisement