scorecardresearch
 

RG Kar Rape: আরজি কর আন্দোলন হাইজ্যাক করে সরকার ফেলার ছক BJP-র, অভিযোগ TMC-র

তৃণমূল কংগ্রেস অভিযোগ করেছে যে, বিজেপি কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে একজন শিক্ষানবিশ চিকিৎসকের ধর্ষণ ও হত্যার প্রতিবাদকে "হাইজ্যাক" করে একটি রাজনৈতিক ষড়যন্ত্রে রূপান্তরিত করেছে।

Advertisement
হাইলাইটস
  • তৃণমূল কংগ্রেস অভিযোগ করেছে যে, বিজেপি কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে একজন শিক্ষানবিশ চিকিৎসকের ধর্ষণ ও হত্যার প্রতিবাদকে "হাইজ্যাক" করে একটি রাজনৈতিক ষড়যন্ত্রে রূপান্তরিত করেছে।
  • তৃণমূল নেতা সাকেত গোখলে অভিযোগ করেন যে, বিজেপি এই ঘটনার মাধ্যমে পশ্চিমবঙ্গ সরকারকে পতনের লক্ষ্যে একটি অশুভ টুলকিট প্রচার চালাচ্ছে।

তৃণমূল কংগ্রেস অভিযোগ করেছে যে, বিজেপি কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে একজন শিক্ষানবিশ চিকিৎসকের ধর্ষণ ও হত্যার প্রতিবাদকে "হাইজ্যাক" করে একটি রাজনৈতিক ষড়যন্ত্রে রূপান্তরিত করেছে। তৃণমূল নেতা সাকেত গোখলে অভিযোগ করেন যে, বিজেপি এই ঘটনার মাধ্যমে পশ্চিমবঙ্গ সরকারকে পতনের লক্ষ্যে একটি অশুভ টুলকিট প্রচার চালাচ্ছে।

গোখলে দাবি করেন, বিজেপির আইটি সেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবিতে একটি সংগঠিত প্রচার চালাচ্ছে। সিবিআই এই মামলাটি হাতে নেওয়ার পর থেকেই বিজেপি সোশ্যাল মিডিয়ায় 'মমতাকে পদত্যাগ করতে হবে' হ্যাশট্যাগ প্রচার করছে। গোখলে বলেন, বিজেপি এই ঘটনার প্রকৃত আন্দোলনকারীদের বাদ দিয়ে নিজেদের কর্মীদের দিয়ে তা  হাইজ্যাক করেছে।

গোখলে অভিযোগ করেন যে সিবিআই মামলাটি হাতে নেওয়ার পর পাঁচ দিন পার হয়ে গেলেও কোনও আপডেট নেই। তিনি আরও দাবি করেন যে সিবিআই ইচ্ছাকৃতভাবে নীরব ছিল এবং বিজেপির ষড়যন্ত্রের অংশ হিসাবে কাজ করছে। তৃণমূল কংগ্রেস বলেছে যে তারা এই ষড়যন্ত্রের বিরুদ্ধে উপযুক্ত জবাব দেবে এবং ন্যায়বিচারের জন্য লড়াই করবে।

আরও পড়ুন

গত ৯ আগস্ট কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সেমিনার হলে একজন শিক্ষানবিশ চিকিৎসকের ক্ষতবিক্ষত ও অনাবৃত দেহ পাওয়া যায়। এই ঘটনার পর সারা দেশে বিক্ষোভ শুরু হয় এবং দোষীদের শাস্তির দাবি ওঠে। কলকাতা হাইকোর্টের হস্তক্ষেপে সিবিআই মামলাটি নিয়ে নেয়।

বিজেপি এই ঘটনায় আক্রমণাত্মক ভূমিকা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ দাবি করেছে। তৃণমূল কংগ্রেস পাল্টা আঘাত হানে এবং অভিযোগ করে যে বিজেপি এবং সিপিআই-এম কর্মীরা ১৪-১৫ আগস্টের মাঝরাতে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ভাঙচুরের ঘটনার সঙ্গে জড়িত ছিল।

তৃণমূল কংগ্রেস স্পষ্ট করেছে যে, তারা বিজেপির এই ষড়যন্ত্রের বিরুদ্ধে কঠোর জবাব দেবে এবং সরকারের পতন রোধে দৃঢ়প্রতিজ্ঞ। এই ঘটনা নিয়ে রাজ্য রাজনীতিতে উত্তেজনা তীব্রতর হয়েছে এবং তৃণমূল-বিজেপির সংঘাত আরও বাড়ছে।

Advertisement

 

Advertisement