scorecardresearch
 

RG kar Rape Murder: আরজি কর ভাঙচুরে কারা? বেলগাছিয়ার 'দাদার ভাই'দের নাম-ধাম প্রকাশ বিজেপির

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল ভাঙচুরের ঘটনায় তৃণমূলের যুক্ত থাকার অভিযোগ তুলল বিজেপি। অভিযুক্তদের নামও প্রকাশ করেছে বিজেপি। বেলগাছিয়া এলাকার কয়েকজন প্রভাবশালী ব্যক্তির নাম উল্লেখ করা হয়েছে। বিজেপির দাবি অনুযায়ী, প্রথম অভিযুক্ত জব্বার মহম্মদ, যিনি বেলগাছিয়া বস্তির বাসিন্দা।

Advertisement
আরজি কর হাসপাতালে হামলা। ফাইল ছবি আরজি কর হাসপাতালে হামলা। ফাইল ছবি
হাইলাইটস
  • আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল ভাঙচুরের ঘটনায় তৃণমূলের যুক্ত থাকার অভিযোগ তুলল বিজেপি।
  • অভিযুক্তদের নামও প্রকাশ করেছে বিজেপি।

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল ভাঙচুরের ঘটনায় তৃণমূলের যুক্ত থাকার অভিযোগ তুলল বিজেপি। অভিযুক্তদের নামও প্রকাশ করেছে বিজেপি। বেলগাছিয়া এলাকার কয়েকজন প্রভাবশালী ব্যক্তির নাম উল্লেখ করা হয়েছে।
বিজেপির দাবি অনুযায়ী, প্রথম অভিযুক্ত জব্বার মহম্মদ, যিনি বেলগাছিয়া বস্তির বাসিন্দা। তিনি বেলগাছিয়া এলাকার একজন পরিচিত মুখ এবং "দাদা" নামে পরিচিত একজন নেতার ঘনিষ্ঠ সহযোগী। পুলিশ তাকে ধরতে গেলে তিনি স্থানীয় "দাদা"র কাছে ছিলেন বলে পুলিশ তাকে ছেড়ে দেয়। অভিযোগ রয়েছে, তিনি আরজি করের ঘটনায় জড়িত ছিলেন।

দ্বিতীয় অভিযুক্ত মোহাম্মদ সরফরাজ, যিনি বেলগাছিয়া বস্তির ছোট মসজিদ এলাকায় থাকেন। বিজেপির দাবি, তিনি তৃণমূলের হয়ে নির্বাচন পরিচালনা করেন এবং গুন্ডাদের একত্রিত করে স্থানীয় কাউন্সিলরের নির্বাচন জয়ী করতে সহায়তা করেন। তাঁর বিরুদ্ধেও আরজি কর ভাঙচুরের সঙ্গে জড়িত থাকার অভিযোগ উঠেছে।

তৃতীয় অভিযুক্ত মোহাম্মদ আমির, যিনি টিএমসির স্থানীয় কাউন্সিলরের ঘনিষ্ঠ সহযোগী হিসেবে পরিচিত। আমিরের বিরুদ্ধে অভিযোগ, তিনি আরজি করের ঘটনায় সক্রিয় ভূমিকা পালন করেছেন।

আরও পড়ুন

চতুর্থ অভিযুক্ত তৌসিফ, যিনি বেলগাছিয়া দত্ত বাগানের বাসিন্দা। বিজেপির অভিযোগ, তিনি সরাসরি "দাদা"র নির্দেশে এই ভাঙচুরে অংশ নিয়েছিলেন। পুলিশ তার সঙ্গে কথা বললেও কোনও পদক্ষেপ নেয়নি কারণ তিনি "দাদা"র আদেশে কাজ করেছেন বলে দাবি বিজেপির।

বিজেপি আরও অভিযোগ করেছে যে, মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর পুলিশ এই ঘটনা থেকে শাসক দলের কর্মীদের রক্ষা করতে তৎপর। তৃণমূল এই গুন্ডাদের মাধ্যমে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চেয়েছিল এবং সেই কারণেই প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না। বিজেপি দাবি করেছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসন যদি সত্যিকার অর্থে দোষীদের শাস্তি দিতে চায়, তাহলে এই তালিকায় থাকা ব্যক্তিদের গ্রেফতার করা উচিত এবং সঠিক তদন্ত করে প্রকৃত অপরাধীদের শাস্তি দেওয়া উচিত।

Advertisement

এই অভিযোগ নিয়ে পশ্চিমবঙ্গের রাজনীতিতে উত্তেজনা বাড়ছে, এবং আরজি কর ভাঙচুরের ঘটনায় রাজনৈতিক দলগুলোর মধ্যে সংঘাতের সম্ভাবনা আরও গভীর হচ্ছে। মামলার তদন্ত এখন কোথায় গিয়ে দাঁড়ায়, সেটাই দেখার।

যেহেতু মমতার পুলিশ এবং বিনীত গোয়েল আরজি কর ভাঙচুরে অপরাধীদের গ্রেপ্তারের চেষ্টায় "ভাল ছাত্রদের" একটি উজ্জ্বল ভূমিকা পালন করছে, মমতা বিজেপি এবং অন্যান্য বিরোধী দলগুলির উপর দোষ চাপিয়ে নির্দোষ অভিনয় করছেন, আসুন আমরা তাদের কিছু সনাক্ত করতে তাদের সাহায্য করি। অপরাধীদের
 

 

Advertisement