scorecardresearch
 

Bikash Bhawan : বিকাশ ভবনে আচমকাই ভেঙে পড়ল চাঙড়, আহত ১

বিকাশ ভবনের সাউথ ব্লকে একাধিক গুরুত্বপূর্ণ দফতর রয়েছে। তার মধ্যে রয়েছে অগ্নিনির্বাপণ বিভাগের পাশাপাশি সিভিল ডিফেন্স, পিএইচই ডিরেক্টরের দফতর, মাদ্রাসা ডিরেক্টরের দফতর। বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে সপ্তাহের প্রতিদিনই বহু মানুষ ভিড় জমান ওই অফিসগুলিতে। সেই মতো এদিনও বহু মানুষের সমাগম হয়। 

Advertisement
বিকাশ ভবন বিকাশ ভবন
হাইলাইটস
  • বিকাশ ভবনে চাঞ্চল্যকর ঘটনা
  • ভেঙে পড়ল চাঙড়
  • আহত এক ব্যক্তি

ভর দুপুরে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বিকাশ ভবনের (Bikash Bhawan) একাংশ। সোমবার দুপুরে বিকাশ ভবনের সাউথ ব্লকের পাঁচ তলার ছাদের একাংশ ভেঙে পড়ে। উত্তেজনা ছড়ায় সল্টলেকের বিকাশ ভবন চত্বরে। ঘটনায় একজনের আহত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। ক্ষতিগ্রস্ত হয়েছে দমকলের একটি গাড়িও। 

বিকাশ ভবনের সাউথ ব্লকে রয়েছে ফায়ার স্টেশন। সেখানেই এদিন দুপুর ৩টে নাগাদ ঘটনাটি ঘটে। আচমকাই পাঁচতলার একটি চাঙড় ভেঙে পড়ে। সেই সময় নিচে পার্ক করা ছিল দফতরের অ্যাডিশনাল চিফ সেক্রেটারি মনোজকুমার আগরওয়ালের গাড়ি। সেই গাড়িটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। 

প্রসঙ্গত, বিকাশ ভবনের সাউথ ব্লকে একাধিক গুরুত্বপূর্ণ দফতর রয়েছে। তার মধ্যে রয়েছে অগ্নিনির্বাপণ বিভাগের পাশাপাশি সিভিল ডিফেন্স, পিএইচই ডিরেক্টরের দফতর, মাদ্রাসা ডিরেক্টরের দফতর। বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে সপ্তাহের প্রতিদিনই বহু মানুষ ভিড় জমান ওই অফিসগুলিতে। সেই মতো এদিনও বহু মানুষের সমাগম হয়। 

ঘটনায় অভিজিৎ ঘোষ দস্তিদার নামে এক ব্যক্তি গুরুতর আহতও হন। মাথায় আঘাত পান তিনি। রক্তপাতও হয় তাঁর। তড়িঘড়ি ওই ব্যক্তিকে চিকিৎসার জন্য বিধাননগর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জানা গিয়েছে ছেলের সঙ্গে এদিন একটি কাজে সোনারপুর থেকে বিকাশ ভবনে এসেছিলেন অভিজিৎবাবু। সেই সময়ই ভেঙে পড়ে চাঙড়টি। ঘটনার আকস্মিকতায় রীতিমতো হতবাক তিনি। অভিজিৎবাবু বলেন, হুড়মুড়িয়ে মাথার উপর কী ভেঙে পড়েছে প্রথমে তিনি বুঝতেই পারেননি। তাঁর কথায়,"শুধু মনে হল আমি বোধহয় আর নেই। মারা যাচ্ছি। তারপর কয়েকজন ধরাধরি করে আমাকে ভিতরে নিয়ে গিয়ে জল দেয়। মাথায় আইস কিউব দেয়"।

আরও পড়ুন - শনি-মঙ্গলের সর্বনাশা ষড়াষ্টক যোগ, ভয়ঙ্কর ক্ষতি হতে পারে ৪ রাশির

 

Advertisement
Advertisement