scorecardresearch
 

Second Hooghly Bridge: টানা ৬ মাস বন্ধ থাকবে দ্বিতীয় হুগলি সেতুর ৪ লেন, কবে থেকে?

Second Hooghly Bridge: কলকাতার অন্যতম গুরুত্বপূর্ণ প্রবেশদ্বার দ্বিতীয় হুগলি সেতু টানা কয়েকমাস আংশিক বন্ধ রাখা হবে। ফলে নিয়ন্ত্রিত হবে দ্বিতীয় হুগলি সেতুর যানচলাচল। এই সেতুর ৬ লেনের মধ্যে মাত্র ২টি লেন দিয়ে চলবে শুধু ছোট গাড়ি।

Advertisement
কলকাতার অন্যতম গুরুত্বপূর্ণ প্রবেশদ্বার দ্বিতীয় হুগলি সেতু টানা কয়েকমাস আংশিক বন্ধ রাখা হবে। কলকাতার অন্যতম গুরুত্বপূর্ণ প্রবেশদ্বার দ্বিতীয় হুগলি সেতু টানা কয়েকমাস আংশিক বন্ধ রাখা হবে।
হাইলাইটস
  • কলকাতার অন্যতম গুরুত্বপূর্ণ প্রবেশদ্বার দ্বিতীয় হুগলি সেতু টানা কয়েকমাস আংশিক বন্ধ রাখা হবে।
  • ফলে নিয়ন্ত্রিত হবে হুগলি সেতুর যানচলাচল।

Second Hooghly Bridge: কলকাতার (Kolkata) অন্যতম গুরুত্বপূর্ণ প্রবেশদ্বার দ্বিতীয় হুগলি সেতু (Second Hooghly Bridge) টানা কয়েকমাস আংশিক বন্ধ রাখা হবে। ফলে নিয়ন্ত্রিত হবে দ্বিতীয় হুগলি সেতুর যানচলাচল। 

কিছুদিন আগেই দ্বিতীয় হুগলি সেতুর স্বাস্থ্য পরীক্ষা করা হয়। তারপরই দ্বিতীয় হুগলি সেতু বা বিদ্যাসাগর সেতুর রোপ পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে হুগলি রিভারব্রিজ কমিশন (HRBC)। এই সিদ্ধান্ত কার্যকর হলেই টানা ৬ মাস বিদ্যাসাগর সেতুর ৬ লেনের মধ্যে মাত্র ২টি লেন দিয়ে চলবে শুধু ছোট গাড়ি। ৮২৩ মিটার লম্বা এই সেতুর একটা বড় অংশ টানা ৬ মাস বন্ধ থাকলে শহরের ট্রাফিক পরিষেবার উপর এর ব্যাপক প্রভাব পড়তে চলেছে বলে মনে করছেন অনেকেই।

জানা গিয়েছে, দুর্গাপুজোর পর, নভেম্বর মাসের শুরু থেকে কাজ শুরু হওয়ার পর চলবে টানা প্রায় ৬ মাস। ততদিন, দ্বিতীয় হুগলি সেতুর ৬ লেনের মধ্যে ৪টি লেনই বন্ধ থাকবে। ১৯৯২ সালে চালু হওয়া এই সেতুর বিকল্প হিসেবে ভিআইপি রোড, সেন্ট্রাল অ্যাভিনিউ, বেলঘড়িয়া এক্সপ্রেসওয়ে আর বিটি রোড হয়ে বড় গাড়িগুলিকে চালানো হবে বলে জানান হয়েছে লালবাজারের তরফে।

আরও পড়ুন

লালবাজার সূত্রে খবর, আগামী শনি ও রবিবার রাতে দ্বিতীয় হুগলি সেতুতে যান চলাচল বন্ধ রাখা হবে। শনিবার রাত ১২টা থেকে রবিবার সকাল ৬টা এবং রবিবার রাত ১১টা থেকে সোমবার ভোর ৫টা পর্যন্ত এই সেতু বন্ধ থাকবে।

Advertisement