scorecardresearch
 

TMC On Abhijit Ganguly: 'বিচারপতির আসনে বসে রাজনীতি, ক্ষমতার অপব্যবহার করেছেন', অভিজিতের বিজেপি-যোগদানে শশী-তোপ

রবিবারই বিচারপতির পদ থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মঙ্গলবার পদত্যাগের পর জানিয়ে দেন, বিজেপিতে যোগদান করবেন। সেই মতো বৃহস্পতিবার বেলায় বিজেপির সল্টলেকের অফিসে গিয়ে পদ্ম পতাকা হাতে তুলে নেন অভিজিৎ।

Advertisement
অভিজিতকে নিশানা শশীর। অভিজিতকে নিশানা শশীর।
হাইলাইটস
  • বৃহস্পতিবার বেলায় বিজেপির সল্টলেকের অফিসে গিয়ে পদ্ম পতাকা হাতে তুলে নেন অভিজিৎ।
  • তাঁকে জয় শ্রী রাম ধ্বনিতে স্বাগত জানান নেতাকর্মীরা।

সদ্য প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বিজেপিতে যোগদানের পরই আক্রমণ শানাল তৃণমূল কংগ্রেস। তাদের বক্তব্য,বিজেপির সঙ্গে আগেই যোগ ছিল অভিজিতের। তিনি ক্ষমতার অপব্যবহার করেছেন। অভিজিতের সঙ্গে রাজনৈতিক দলের যোগের অভিযোগ তারা আগেই তুলত বলেও মনে করিয়ে দিয়েছে রাজ্যের শাসক দল। 

নারী ও শিশুকল্যাণমন্ত্রী শশী পাঁজা বলেন,'বিভিন্ন মামলায় প্রতিনিয়ত আদালতে বসে রাজনৈতিক মন্তব্য করে গিয়েছেন। বিচারপতির আসনে বসে রক্ষাকবচ নিয়ে রাজনৈতিক বক্তব্য রেখেছেন। বলেছেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করো।' 

তিনি যোগ করেন,'আজ দিনের আলোর মতো পরিষ্কার হয়ে গিয়েছে, আপনি বিচারপতি থাকাকালীন বিজেপির সঙ্গে যোগাযোগ রেখেছিলেন। সেটা আপনি স্বীকার করে নিয়েছেন। আপনি বিচারপতি হিসেবে ক্ষমতার অপব্যবহার করেছেন'।

আরও পড়ুন

রবিবারই বিচারপতির পদ থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মঙ্গলবার পদত্যাগের পর জানিয়ে দেন, বিজেপিতে যোগদান করবেন। সেই মতো বৃহস্পতিবার বেলায় বিজেপির সল্টলেকের অফিসে গিয়ে পদ্ম পতাকা হাতে তুলে নেন অভিজিৎ। তাঁকে জয় শ্রী রাম ধ্বনিতে স্বাগত জানান নেতাকর্মীরা। অভিজিৎকে বিজেপিতে নেওয়ার ব্যাপারে উদ্যোগ নিয়েছিলেন শুভেন্দু অধিকারীই, এমনটাই জল্পনা। এ দিন বিরোধী দলনেতা বলেন,''রাজ্যের রাজনীতিতে এ রকম এক জনের প্রয়োজন ছিল। যোগদানের আগে তিনি অমিত শাহের আশীর্বাদ গ্রহণ করেছেন।  দুর্নীতিগ্রস্ত,পরিবারবাদী পিসি-ভাইপো সরকারের পতন ঘটাব'।

Advertisement