scorecardresearch
 

Sheikh Shahjahan TMC: ED-কে মারধর, কুণাল বলছেন, 'প্ররোচনা', নিশীথ বললেন, 'কেন্দ্র গুরুত্ব দিয়ে দেখছে'

সন্দেশখালিতে শেখ শাহজাহানের বাড়িতে গিয়ে মারধর খেয়েছেন ইডি অফিসাররা। ঘটনা উদ্বেগজনক বলে মনে করছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • সন্দেশখালিতে শেখ শাহজাহানের বাড়িতে গিয়ে মারধর খেয়েছেন ইডি অফিসাররা।
  • ঘটনা উদ্বেগজনক বলে মনে করছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।

সন্দেশখালিতে শেখ শাহজাহানের বাড়িতে গিয়ে মারধর খেয়েছেন ইডি অফিসাররা। ঘটনা উদ্বেগজনক বলে মনে করছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। পাশাপাশি ইডির বিরুদ্ধেই ঘটনায় দায় চাপিয়েছেন কুণাল। তার মতে, ইডির উস্কানির ফলেই ওই ঘটনা। আজ, শুক্রবার সকালে উত্তর ২৪ পরগনার সন্দেশখালিতে তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশিতে গিয়েছিল ইডি। সেখানেই তাঁদের গাড়ি ভাঙচুর করা হয়েছে। হামলা চালানো হয়েছে সংবাদকর্মী ও সংবাদমাধ্যমের গাড়ির ওপরেও। 

তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ এদিন বলেন, “সন্দেশখালিতে যা ঘটেছে তা উদ্বেগজনক। এমনটা না হলেই ভাল হত। কিন্তু বুঝতে হবে যে কেন এমন হয়েছে। রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে কেন্দ্রীয় এজেন্সি বেছে বেছে রোজ তৃণমূল নেতাদের বাড়ি পৌঁছে যাচ্ছে। সঙ্গে নিয়ে যাচ্ছে সংবাদমাধ্যমের একাংশকে। তার পর সেখানে গিয়ে প্ররোচনা দিচ্ছে।”

কুণালের আরও অভিযোগ, কেন্দ্রীয় এজেন্সির এই তৎপরতার পেছনে রাজনৈতিক যোগসাজস রয়েছে সংবাদমাধ্যমের একাংশেরও। তারা উদ্দেশ্যপ্রণোদিত ভাবে তৃণমূলের বিরুদ্ধে অপপ্রচার করছে। এই হামলা তারই প্রতিক্রিয়া বলে জানিয়েছেন কুণাল। তাঁর মতে, যা ঘটছে তা উস্কানিরই ফল এবং জনরোষ।

আরও পড়ুন

তৃণমূলের এই প্রতিক্রিয়ার তীব্র সমালোচনা করেছে বিজেপি। দলের মুখপাত্র সজল ঘোষ বলেন, 'বাংলায় যে আইনশৃঙ্খলার সুষ্ঠু পরিস্থিতি নেই তা এই ঘটনাতেই প্রমাণিত। বাংলাকে সিরিয়া-পাকিস্তান বানিয়ে ছেড়েছে তৃণমূল। শাসক দলের প্রশ্রয়ে কিছু জায়গা গুণ্ডা বদমায়েশদের মুক্তাঞ্চল হয়ে উঠেছে।'

ঘটনায় প্রতিক্রিয়া দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। তিনি বলেছেন, 'এই ঘটনা ফেডারেল স্ট্র্যাকচারের ওপর হামলা। বার বার পশ্চিমবঙ্গে এরকম ঘটনা ঘটছে। কেন্দ্র সরকার ঘটনাটিকে সিরিয়াসলি নিয়েছে।'


 

Advertisement