scorecardresearch
 

SSC : চাকরির দাবিতে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়ির সামনে বিক্ষোভ হবু শিক্ষকদের

এবার স্কুলের চাকরিপ্রার্থীরা পৌঁছে গেলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়ির সামনে। চাকরির দাবিতে সেখানে রাস্তায় বসে বিক্ষোভ দেখালেন তাঁরা। বেশ কিছুক্ষণ ধরে বিক্ষোভ দেখান চাকরিপ্রার্থীরা। খবর পেয়ে সেখানে আসে লেকটাউন থানার পুলিশ।

Advertisement
হবু শিক্ষকদের বিক্ষোভ হবু শিক্ষকদের বিক্ষোভ
হাইলাইটস
  • এবার স্কুলের চাকরিপ্রার্থীরা পৌঁছে গেলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়ির সামনে
  • চাকরির দাবিতে সেখানে রাস্তায় বসে বিক্ষোভ দেখালেন তাঁরা
  • বেশ কিছুক্ষণ ধরে বিক্ষোভ দেখান চাকরিপ্রার্থীরা

এবার স্কুলের চাকরিপ্রার্থীরা পৌঁছে গেলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়ির সামনে। চাকরির দাবিতে সেখানে রাস্তায় বসে বিক্ষোভ দেখালেন তাঁরা। বেশ কিছুক্ষণ ধরে বিক্ষোভ দেখান চাকরিপ্রার্থীরা। খবর পেয়ে সেখানে আসে লেকটাউন থানার পুলিশ। কাল এসএসসি চেয়ারম্যান তাঁদের সঙ্গে সাক্ষাৎ করবেন, এই প্রতিশ্রুতি পাওয়ার পরই বিক্ষোভ তুলে নেন হবু শিক্ষকরা। 

কেন বিক্ষোভ ? 

চাকরিপ্রার্থীদের অভিযোগ, ২০১৬ সালে তাঁরা SLST পাশ করেছেন। কিন্তু, এখনও পর্যন্ত তাঁদের নিয়োগ করা হয়নি। নিয়োগে দুর্নীতি হচ্ছে বলেও অভিযোগ করেন তাঁরা। এই চাকরিপ্রার্থীরাই ২০২১ সাল থেকে টানা ১৮৪ দিন বিক্ষোভ দেখাচ্ছেন। 

রবিবার দুপুরে চাকরিপ্রার্থীরা ব্যানার পোস্টার হাতে পৌঁছে যান শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে। সেখানে বসেই অবস্থান শুরু করেন তাঁরা। তখনই ব্রাত্য বসুর সঙ্গে বৈঠকের আবেদন জানান। তবে ব্রাত্য বসু তাঁদের দাবিতে কর্ণপাত করেননি। এরইমধ্যে সেখানে এসে পৌঁছয় পুলিশ। 

পুলিশকে ঘিরে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের
পুলিশকে ঘিরে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের

পুলিশ এসে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ তুলে নিতে বলে। তবে নিজেদের দাবিতে অনড় থাকেন হবু শিক্ষকরা। এদিকে পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হতে শুরু করে। এরপরই পুলিশ উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ও আশ্বাস দেয়, সোমবার এসএসসি চেয়ারম্যান চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠক করবেন। তারপরই ঘটনাস্থল ছাড়েন তাঁরা। 

এই বিষয়ে এক চাকরিপ্রার্থী মোয়াজ্জেম হোসেন বলেন, 'আমরা টানা ১৮৪ দিন রাস্তায় বসে বিক্ষোভ দেখিয়েছি। অনশন করেছি। মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রী আমাদের আশ্বাস দিয়েছিলেন, তাঁরা আমাদের নিয়োগ প্রক্রিয়ার বিষয়টি দেখবেন। একটি কমিটিও গড়া হয়েছিল। তবে সেই কমিটি আজও কোনও রিপোর্ট জমা করেনি। তারই প্রতিবাদে আজকের এই বিক্ষোভ।'  

Advertisement
Advertisement