scorecardresearch
 

Snakebite In New Town: নিউটাউনে আবার সাপের কামড়, বিষাক্ত ছোবলে হাসপাতালে ক্লাস টেনের ছাত্রী

একের পর সাপের ছোবলের ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়াচ্ছে নিউটাউনে। গতকাল বৃহস্পতিবার রাতে নিউটাউনের আকন্দকিশোরীতে এক দশম শ্রেণির ছাত্রীকে সাপে কামড়েছে বলে জানা গেছে। ওই পড়ুয়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement
প্রতীকী ছবি। প্রতীকী ছবি।
হাইলাইটস
  • একের পর সাপের ছোবলের ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়াচ্ছে নিউটাউনে।
  • গতকাল বৃহস্পতিবার রাতে নিউটাউনের আকন্দকিশোরীতে এক দশম শ্রেণির ছাত্রীকে সাপে কামড়েছে বলে জানা গেছে।

একের পর সাপের ছোবলের ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়াচ্ছে নিউটাউনে। গতকাল বৃহস্পতিবার রাতে নিউটাউনের আকন্দকিশোরীতে এক দশম শ্রেণির ছাত্রীকে সাপে কামড়েছে বলে জানা গেছে। ওই পড়ুয়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাকে অ্যান্টিভেনম দেওয়া হয়েছে। আপাতত চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছে ওই পড়ুয়া।

ওই পড়ুয়ার নাম অনিশা নস্কর। সে বাড়িতে মেলা জামাকাপড় তুলছিল, সেইসময়েই সে পায়ে কিছুর জোড়ালো কামড় অনুভব করে। তাকিয়ে দেখে একটি সাপ সরসর করে ঝোপের দিকে চলে যাচ্ছে। এরপরই বাড়ির লোকজনকে সে ঘটনার কথা জানায়। তার বাবা সমরেশ নস্কর এবং পরিবারের অন্যান্য সদস্যরা তাকে উত্তর ২৪-পরগনার ভাঙড়ে একটি সরকারি স্বাস্থ্যসেবা ইউনিটে নিয়ে যান। ওই ছাত্রী এখন চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছে। ওই ছাত্রীর বাড়ি আকন্দকিশোরী নিউ টাউনের অ্যাকশন এরিয়া ৩-এর সীমানায়। সুখবৃষ্টি হাউজিং কমপ্লেক্স, ডিএলএফ এলিটা গার্ডেন ভিস্তা এবং নিউ টাউন হাইটসের বেশ কাছাকাছি।

অনিশার পরিবারের সদস্যরা কোনো সময় নষ্ট না করে তাকে  নলমুড়ির গ্রামীণ হাসপাতালে নিয়ে যান। চিকিৎসকরা অ্যান্টি-ভেনম দিয়েছেন তাকে। আগের দিনই সৌরভ নস্কর নামে নিউটাউনের এক নিরাপত্তারক্ষীকে সাপে কামড়েছে। তাঁর মৃত্যু হয়েছে। গত এক মাসের মধ্যে নিউ টাউন এবং এর আশেপাশে সাপের কামড়ে দুটি মৃত্যু হয়েছে। আরজি কর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে সৌরভ নস্করকে মৃত ঘোষণা করা হয়। গত মাসে নিউ টাউনের ডাউনটাউন মলের সামনে হাঁটার সময় সাপের কামড়ে আরেকজন মারা যায়।

আরও পড়ুন

নিউ টাউন এবং রাজারহাটে নিয়মিত সাপ দেখা যাচ্ছে এবং নিউ টাউন ও রাজারহাটের আশেপাশের সরকারি হাসপাতালগুলিতে সাপের কামড়ের এক ডজনেরও বেশি ঘটনা রেকর্ড করা হয়েছে৷ বৃহস্পতিবার বলাকা আবাসনের বাসিন্দারা হাউজিং কমপ্লেক্সের একটি ফ্ল্যাটের ভেতরেও একটি সাপ দেখতে পাওয়া গেছে।

Advertisement

 

TAGS:
Advertisement