scorecardresearch
 

arpita mukherjee- Partha Chatterjee : শান্তিনিকেতনে কত টাকায় কেনা হয়েছিল অর্পিতা-পার্থর 'অপা' ?

SSC দুর্নীতিকাণ্ডে যত দিন যাচ্ছে ততই এক এক করে পর্দা খুলছে। শান্তিনিকেতনে অপা নামে যে ফার্ম হাউস ছিল সেটা নিয়ে এবার চাঞ্চল্যকর তথ্য় সামনে এল। জানা গেছে, অর্পিতা মুখোপাধ্যায় ও পার্থ চট্টোপাধ্য়ায় যৌথভাবে এই ফার্ম হাউস কিনেছিলেন। আর তা ২০১২ সালে। অর্থাৎ ১০ বছর আগে।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • SSC দুর্নীতিকাণ্ডে যত দিন যাচ্ছে ততই এক এক করে পর্দা খুলছে
  • শান্তিনিকেতনে অপা নামে যে ফার্ম হাউস ছিল সেটা নিয়ে এবার চাঞ্চল্যকর তথ্য় সামনে এল

SSC দুর্নীতিকাণ্ডে যত দিন যাচ্ছে ততই এক এক করে পর্দা খুলছে। শান্তিনিকেতনে অপা নামে যে ফার্ম হাউস ছিল সেটা নিয়ে এবার চাঞ্চল্যকর তথ্য় সামনে এল। জানা গেছে, অর্পিতা মুখোপাধ্যায় ও পার্থ চট্টোপাধ্য়ায় যৌথভাবে এই ফার্ম হাউস কিনেছিলেন। আর তা ২০১২ সালে। অর্থাৎ ১০ বছর আগে। শান্তিনিকেতনে এই ফার্ম হাউস কেনা হয়েছিল ২০ লাখ টাকায়। 

ইন্ডিয়া টুডে, আজতকের কাছে সেই সংক্রান্ত নথিও রয়েছে। আর সেই নথি থেকে পরিষ্কার যে, ১০ বছর আগে থেকে অর্পিতা মুখোপাধ্যায়ের সঙ্গে পার্থর ঘনিষ্ঠতা। 

আরও পড়ুন : টালিগঞ্জের বৈভবে অর্পিতা, মাকে রেখেছিলেন বেলঘরিয়ার ভাঙা বাড়িতে!

ওই ফার্ম হাউসের যে সেল ডিড আছে সেই মোতাবেক ২০১২ সালে তা কেনা হয়। সেই সময় এর দাম দেওয়া হয়েছিল ২০ লাখ টাকা। 

প্রসঙ্গত, অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে ৫০ কোটি টাকারও বেশি নগদ উদ্ধার করেছে ED। এর সঙ্গে পাওয়া গেছে ৫ কেজি সোনাও। অভিযোগ, অর্পিতা ও পার্থর নামে আরও সম্পত্তি রয়েছে। 

তথ্য অনুযায়ী, যখন এই ফার্ম হাউসটি কেনা হয়, তখন এটির নতুন নাম দেওয়া হয়। খামার বাড়ির নাম ছিল অ-পা। অনেকে বলছেব, অর্পিতার অ আর পার্থর পা এই দুই শব্দের যোগে অপা নামকরণ করা হয়েছে। বাড়ির নেম প্লেটেও এই নাম লেখা আছে। 

সূত্রের খবর, অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া নথির ভিত্তিতে কলকাতা, শান্তিনিকেতন-সহ বিভিন্ন জায়গায় কিছু জমি ও বাড়ির খোঁজ পেয়েছে ED। শান্তিনিকেতনেও এবার সেই অপার পর্দা ফাঁস করলেন তদন্তকারীরা। 


 

Advertisement