scorecardresearch
 

পুরভোটেও কেন্দ্রীয় বাহিনী চায় BJP, 'প্রয়োজনে কোর্টে যাবো,' বলছেন সুকান্ত

বিজেপির রাজ্য সভাপতি বলেন, "বিজেপি এর আগে বহুবার পুরনির্বাচন করার দাবি জানিয়েছে, কিন্তু রাজ্য সরকারের তরফ থেকে কোনওরক সদিচ্ছা দেখা যায়নি। রাজ্য সরকারের হয়ত এমনই পরিকল্পনা ছিল, যে ভোটের পর তৃণমূল কংগ্রেসের স্পনসর্ড যে হিংসা চলেছে তার মাধ্যমে লোকের মনে ভয়ের সৃষ্টি করা।" একইসঙ্গে বিভিন্ন সূত্র থেকে যে খবর পাওয়া যাচ্ছে, সেই অনুযায়ী আগামী ডিসেম্বর মাসে পুরসনির্বাচন ঘোষণা হতে পারে বলেও জানান সুকান্ত মজুমদার। 

Advertisement
সুকান্ত মজুমদার সুকান্ত মজুমদার
হাইলাইটস
  • পুরভোটে ভাল ফলের আশা বিজেপির
  • আগামিকাল শুরু সুকান্ত মজুমদারের জেলা সফর
  • বাংলাদেশকাণ্ডে তৃণমূলের জোর সমালোচনা

"বিধানসভা নির্বাচনে ফলাফলের প্রেক্ষিতে বিজেপি বেশকিছু পৌরসভা এলাকায় ভাল অবস্থানে রয়েছে। তাই আমরা আশাবাদী এই প্রথমবার হয়ত বিজেপি প্রচুর পরিমান পৌরসভা ও পুরনিগম দখল করবে, যা আগে কখনও হয়নি", বুধবার এক সাংবাদিক সম্মেলনে এমনটাই আশাপ্রকাশ করেলন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। বিজেপির রাজ্য সভাপতি আরও বলেন, "বিজেপি এর আগে বহুবার পুরনির্বাচন করার দাবি জানিয়েছে, কিন্তু রাজ্য সরকারের তরফ থেকে কোনওরক সদিচ্ছা দেখা যায়নি। রাজ্য সরকারের হয়ত এমনই পরিকল্পনা ছিল, যে ভোটের পর তৃণমূল কংগ্রেসের স্পনসর্ড যে হিংসা চলেছে তার মাধ্যমে লোকের মনে ভয়ের সৃষ্টি করা।" একইসঙ্গে বিভিন্ন সূত্র থেকে যে খবর পাওয়া যাচ্ছে, সেই অনুযায়ী আগামী ডিসেম্বর মাসে পুরসনির্বাচন ঘোষণা হতে পারে বলেও জানান সুকান্ত মজুমদার। 

এদিন স্থানীয় তথা পুর নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী (Central Force) মোতায়েনের দাবি তোলেন বিজেপির রাজ্য সভাপতি। তিনি বলেন, "রাজ্য পুলিশের মেরুদণ্ড বেঁকে গেছে, ভেঙে গেছে। এই পুলিশকে দিয়ে অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন সম্ভব নয়।" এর জন্য প্রয়োজনে আদালতে যাওয়ার হুঁশিয়ারিও দেন সুকান্ত মজুমদার। 

এদিন বাংলাদেশ (Bangladesh) ইস্যুতেও তৃণমূলকে আক্রমণ করেন সুকান্ত মজুমদার। তিনি বলেন, "বাংলাদেশে সংখ্যালঘু হিন্দুরা আক্রান্ত হয়েছেন। মণ্ডপ পুড়িয়ে দেওয়া হয়েছে। মন্দির ভাঙা হয়েছে। মহিলারা ধর্ষিতা হয়েছেন। এই অবস্থায় তৃণমূলের উচিত ছিল বাংলাদেশেরে ওই হতভাগ্য মানুষগুলোর পাশে দাঁড়ানো। কিন্তু তাদের তরফে এমন কোনও পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানা নেই। তবে বিজেপি বাংলাদেশের আক্রান্ত বাঙালিদের পাশে আছে। এর নেপথ্যে কোনও রাজনীতি নেই, এটা কর্তব্য।" 

অন্যদিকে আগামিকাল বৃহস্পতিবার থেকে জেলা সফর শুরু হচ্ছে বলে জানান বিজেপির রাজ্য সভাপতি। সেক্ষেত্রে বীরভূম জেলা দিয়ে শুরু হবে সফর। এই জেলা সফরে তাঁর সঙ্গে দলের প্রাক্তন রাজ্য সভাপতি তথা বর্তমান জাতীয় সহসভাপতি দিলীপ ঘোষও (Dilip Ghosh) উপস্থিত থাকবেন বলে জানান সুকান্তবাবু। 

Advertisement


 

Advertisement