scorecardresearch
 

Summer Vacation : গরমের ছুটি কবে শেষ হচ্ছে? ছাত্রছাত্রীদের জন্য বড় UPDATE

গরমের ছুটি নিয়ে বড় আপডেট। গত ২ মে রাজ্যে গরমের ছুটি পড়েছিল। তারপর কেটে গেছে একমস। কিন্তু গরমের ছুটি কবে শেষ হবে তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। এবার তা নিয়ে পদক্ষেপ করল মধ্যশিক্ষা পর্ষদ।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • গরমের ছুটি নিয়ে বড় আপডেট
  • গত ২ মে রাজ্যে গরমের ছুটি পড়েছিল
  • কবে খুলবে স্কুল ?

গরমের ছুটি নিয়ে বড় আপডেট। গত ২ মে রাজ্যে গরমের ছুটি পড়েছিল। তারপর কেটে গেছে একমস। কিন্তু গরমের ছুটি কবে শেষ হবে তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। এবার তা নিয়ে পদক্ষেপ করল মধ্যশিক্ষা পর্ষদ। সূত্রের খবর, তাদের তরফে রাজ্য স্কুল শিক্ষা দফতরকে চিঠি দেওয়া হয়েছে।  শিক্ষা দফতরের কমিশনারকে দেওয়া সেই চিঠিতে জানতে চাওয়া হয়েছে স্কুল কবে খুলবে ? 

মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে জানা গেছে, ৫ জুন থেকে স্কুল খোলার কথা। তাদের সূচি অনুযায়ী সেরকমই ঠিক হয়ে আছে। তবে এখন রাজ্যে ভালোরকম গরম রয়েছে। এই পরিস্থিতিতে সেই দিন থেকেই স্কুল খুলবে নাকি কোন দিন নির্ধারণ করা হবে তা জানতে চেয়েই শিক্ষা দফতরকে চিঠি দেওয়া হয়েছে।  

বিভিন্ন স্কুলসূত্রে খবর, কবে স্কুল খোলা হবে তা নিয়ে একের পর এক চিঠি আসছে অভিভাবকদের কাছে। তবে কোনও নির্দেশিকা না আসার কারণে স্কুলও অভিভানকদের উত্তর দিতে পারছে না। 

আরও পড়ুন

এদিকে শিক্ষকদের একাংশও মনে করছে, এত দিন স্কুল বন্ধ থাকার কারণে পঠনপাঠনের ক্ষতি হচ্ছে। তাই স্কুল খোলা দরকার বলেই তাঁদের মত। এমনিতে ২৪ মে থেকে সরকারি স্কুলগুলিতে ছুটি পড়ার কথা ছিল। কিন্তু গরমের কারণে ২ মে ছুটি এগিয়ে নিয়ে আসা হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খোদ ছুটির কথা ঘোষণা করেন। সেই নির্দেশিকাতেই জানানো হয়েছিল, পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত স্কুল বন্ধই থাকবে। 

আর তারপর থেকে এখনও কোনও নির্দেশিকা আসেনি। তাই অভিভাবক ও শিক্ষকরা ধন্দে। তবে মধ্য়শিক্ষা পর্ষদের এই চিঠির প্রেক্ষিতে কোনও উত্তর এলে তবেই  জানা যাবে কবে স্কুল খুলবে। 

এদিকে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, এখনই রাজ্যে গরম কমার তেমন কোনও সম্ভাবনা নেই। মঙ্গলবার থেকে গরম ও অস্বস্তি দুটোই বাড়বে। পরবর্তী তিন-চার দিনে চার ডিগ্রি সেলসিয়াসের বেশি বাড়তে পারে তাপমাত্রা। পশ্চিমের জেলাগুলিতে পারদ ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে যাবে। ফলে জুনের (June) শুরুতে ভোগাবে প্যাচপ্যাচে আর্দ্র্য ঘর্মাক্ত গরম।

Advertisement

Advertisement