scorecardresearch
 

Suvendu Adhikari on Mamata Banerjee : 'হেরে যাওয়া মুখ্যমন্ত্রীকে ফের হারানোই লক্ষ্য,' ট্যুইটে হুংকার শুভেন্দুর

Suvendu Adhikari on Mamata Banerjee: বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) জানান, রাজ্যসভার ভোটে প্রার্থী দেওয়ার বদলে তাঁদের লক্ষ্য ভবানীপুর উপনির্বাচনের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-কে হারানো।

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী
হাইলাইটস
  • রাজ্যসভা ভোটে বিজেপি কোনও প্রার্থী দেবে না
  • সোমবার এ কথা জানিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী
  • তাঁদের লক্ষ্য, ভবানীপুর উপনির্বাচনের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হারানো

Suvendu Adhikari on Mamata Banerjee: রাজ্যসভা ভোটে বিজেপি কোনও প্রার্থী দেবে না। সোমবার এ কথা জানিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। রাজ্যসভার ভোটে প্রার্থী দেওয়ার বদলে তাঁদের লক্ষ্য, ভবানীপুর উপনির্বাচনের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-কে হারানো।

শুভেন্দুর ট্যুইট
এদিন এ ব্য়াপারে ট্যুইট করেছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সেখানে তিনি লিখেছেন, রাজ্যসভার উপনির্বাচনে বিজেপি কাউকে দাঁড় করাবে না। ফলাফল কী হতে পারে, সবাই জানেন। আমাদের লক্ষ্য হেরে যাওয়া মুখ্যমন্ত্রীকে ফের হারানো। জয় মা কালী।

নন্দীগ্রামে হারিয়েছিলেন
একুশের ভোটে রাজ্যের অন্যতম হাইভোল্টেজ কেন্দ্র হয়ে দাঁড়িয়েছিল নন্দীগ্রাম। মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে সভা করার সময় ঘোষণা করে দেন তিনি নন্দীগ্রামে ভোটে লড়বেন। দলের নেতা সুব্রত বক্সিকে বলেন, তিনি যাতে নন্দীগ্রাম থেকে ভোটে লড়তে পারেন, তা ঠিক করে দিন। 

তাঁর বিরুদ্ধে বিজেপির প্রার্থী কে হবেন, তা নিয়ে জল্পনা শুরু হয়। বলা হয়েছিল শুভেন্দু অধিকারী প্রার্থী হবেন। যদিও তাঁর কাছ থেকে এ ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি সরাসরি উত্তর দেননি। পরে জানিয়েছিলেন দল চাইলে তিনি রাজি। পরে দল তাঁকে প্রার্থী করে। এবং তিনি সেখান থেকে জেতেন।

মানসের ছেড়ে যাওয়া আসনে
রাজ্যসভার সাংসদ পদ ছেড়ে দিয়েছেন মানস ভুঁইয়া। তিনি একুশের বিধানসভা ভোটে লড়েছিলেন। এবং জিতেছেন। তারপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে মন্ত্রীও করেছেন। তাঁর ছেড়ে যাওয়া আসনে ভোট হচ্ছে।

Advertisement

সুস্মিতার মনোনয়ন
ওই জায়গায় শাসকদল তৃণমূল কংগ্রেস প্রার্থী করেছে সুস্মিতা দেবকে। তিনি আগে ছিলেন কংগ্রেস। সম্প্রতি যোগ দিয়েছেন তৃণমূল। এদিন তিনি মনোনয়পত্র জমা দিয়েছেন। বিজেপি কোনও প্রার্থী না দেওয়ায় তাঁর জয় প্রায় নিশ্চিত।

৪ অক্টোবর ভোট
রাজ্যসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করেছে নির্বাচন কমিশন। দেশের ৫টি রাজ্যের মোট ৬টি আসনে রয়েছে ভোট। ৪ অক্টোবর ভোট। ওইদিনই হবে গণনা।

ট্যুইটে জানিয়েছিল তৃণমূল
সুস্মিতাকে যে রাজ্যসভায় প্রার্থী করা হচ্ছে দলের তরফ থেকে ট্যুইট করে একথা জানানো হয়েছে। কয়েকদিন আগেই কংগ্রেসের সঙ্গে দীর্ঘ ২০ বছরের সম্পর্ক ছিন্ন করেছেন সন্তোষ মোহন দেবের কন্যা।

রাজ্যসভার প্রার্থী মনোনীত হওয়ার পর সুস্মিতা প্রতিক্রিয়া দেন, " জনসেবার একটি নতুন অধ্যায়ের সূচনা।" যোগদানের পরই সুস্মিতাকে বিশেষ দায়িত্ব দিয়ে ত্রিপুরায় পাঠিয়েছে তৃণমূল নেতৃত্ব৷ এবার তাঁকে রাজ্যসভায় প্রার্থী তৃণমূল বুঝিয়ে দিল, অভিজ্ঞ এই নেত্রীকে যথাযথ গুরুত্ব দিতে চায় দল।

 

Advertisement