scorecardresearch
 

Suvendu Adhikari : পঞ্চায়েত ভোট 'রাক্ষসতন্ত্রের উৎসব', সুপারি কিলার রাজীব সিনহা : শুভেন্দু

পঞ্চায়েত ভোটে জেলায় জেলায় হিংসার খবর সামনে আসছে। হিংসার বলি একাধিকজন। রাজ্য পুলিশ ও শাসকদলের দিকে আঙুল তুলেছে বিরোধীরা। এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় ও রাজ্যের নির্বাচন কমিশনার রাজীব সিনহাকে আক্রমণ করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • পঞ্চায়েত ভোটে জেলায় জেলায় হিংসার খবর সামনে আসছে
  • হিংসার বলি একাধিকজন
  • এরই মধ্যে বিস্ফোরক ট্যুইট শুভেন্দু অধিকারীর

পঞ্চায়েত ভোটে জেলায় জেলায় হিংসার খবর সামনে আসছে। হিংসার বলি একাধিকজন। রাজ্য পুলিশ ও শাসকদলের দিকে আঙুল তুলেছে বিরোধীরা। এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় ও রাজ্যের নির্বাচন কমিশনার রাজীব সিনহাকে আক্রমণ করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই পঞ্চায়েত ভোটকে  'রাক্ষসতন্ত্রের উৎসব' বলে কটাক্ষ করলেন তিনি। 

এদিন ট্যুইট করেন শুভেন্দু অধিকারী। তিনি লেখেন, '‘পশ্চিমবঙ্গের পঞ্চায়েত ভোট, কার্নিভাল অফ ‘DEMO’N’CRACY’।‘মমতা বন্দ্যোপাধ্যায় ও মমতাকে রক্ষা করতে উদগ্র ও সুপারি কিলার রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা রাজ্যজুড়ে তাদের পরিকল্পনা বাস্তবায়িত করেছেন।'

শনিবার সকাল থেকে রাজ্যে শুরু হয়েছে পঞ্চায়েত ভোট। চলবে বিকেল ৫টা পর্যন্ত। এখনও পর্যন্ত পঞ্চায়েতে হিংসার বলি হয়েছেন ৮ জন। বিরোধীদের অভিযোগ, কমিশন হিংসা দমনে সক্রিয় নয়। পুলিশও নীরব দর্শকের ভূমিকা পালন করছে। 

 ত্রিস্তরীয় পঞ্চায়েত ভোটে মোট ৬০ হাজার ৫৯৩টি বুথে ভোটগ্রহণ চলছে। মনোনয়ন পর্বের আগে থেকেই শুরু হয়েছিল হিংসার ঘটনা। ভোটের আগের দিন থেকে তা চরম আকার নেয়। রেজিনগরে শাসকদলের কর্মীকে বোমা মেরে খুন করার অভিযোগ ওঠে। বারাসাতে নির্দল প্রার্থীর সমর্থককে পিটিয়ে খুন, তুফানগঞ্জে খুন টিএমসি কর্মী। এছাড়াও মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়া, দুই ২৪ পরগনাতে একের পর এক হিংসার ঘটনা সামনে আসতে থাকে। বোমাবাজি ও ভোট লুটের অভিযোগও ওঠে। 

অশান্তি হয় ভাঙড়েও। বল ভেবে খেলতে গিয়ে ভাঙড়ে বোমা ফেটে জখম ২ শিশু। ভাঙড়ের ছয়ানির ঘটনা। দুই শিশুর বয়স যথাক্রমে ৭ ও ৮ বছর। তাদের প্রথমে জিরানগাছা হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ার সেখান থেকে দুই শিশুকে নিয়ে যাওয়া হয় কলকাতায়।
 

Advertisement

 

Advertisement