scorecardresearch
 

Suvendu Adhikari : বিশ্বজিৎ-তন্ময়ের MLA পদ খারিজের দাবিতে স্পিকারকে চিঠি শুভেন্দুর

Suvendu Adhikari: বিশ্বজিৎ দাস (Biswajit Das) এবং তন্ময় ঘোষ (Tanmoy Ghosh)-এর বিধায়ক পদ খারিজের দাবি জানালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সোমবার তিনি বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Banerjee)-এর কাছে এই আর্জি জানান।

Advertisement
বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী
হাইলাইটস
  • বিশ্বজিৎ দাস এবং তন্ময় ঘোষের বিধায়ক পদ খারিজের দাবি জানালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী
  • সোমবার তিনি বিধাসভার অক্ষ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে এই আর্জি জানান
  • এবং তাঁর কাছে আলাদা আলাদা দু'টি চিঠিও দেন

Suvendu Adhikari: বিশ্বজিৎ দাস (Biswajit Das) এবং তন্ময় ঘোষ (Tanmoy Ghosh)-এর বিধায়ক পদ খারিজের দাবি জানালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সোমবার তিনি বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Banerjee)-এর কাছে এই আর্জি জানান। এবং তাঁর কাছে চিঠিও দেন।

দলত্যাগ
ওই দুই বিধায়ক মানে বিশ্বজিৎ দাস (Biswajit Das) এবং তন্ময় ঘোষ (Tanmoy Ghosh) বিজেপির টিকিটে একুশের বিধানসভা ভোটে জিতেছিলেন। পরে তাঁরা যোগ দেন তৃণমূল। আর তাই তাঁদের বিধায়ক পদ খারিজের আবেদন জানানো হয়েছে।

চিঠিতে যা লিখেছেন
ওই দুই চিঠির বয়ান মোটের ওপর একই। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস এবং বিষ্ণুপুরের বিধায়ক তন্ময় ঘোষকে তাঁদের পদ থেকে অপসারণের আর্জি জানিয়েছেন। তিনি আরও আবেদন জানিয়েছেন, তাড়তাড়ি তাঁদের অপসারিত করা হোক।

মুকুল দিয়ে শুরু
একুশের ভোট মিটতেই সপুত্র তৃণমূলে নাম লিখিয়েছিলেন মুকুল রায় (Mukul Roy)। সেই সময়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন আরও অনেক বিজেপি বিধায়ক তৃণমূলে আসতে চাইছেন। তিনি যে ফাকা আওয়াজ দেননি তা প্রমাণ হয়ে গেল সোমবার দুপুরে। ব্রাত্য বসুর হাত ধরে তৃণমূলে যোগ দিলেন বিজেপির বিষ্ণুপুরের বিধায়ক তন্ময় ঘোষ।

 

শ্যামপ্রসাদের জায়গায়
১০ কোটি টাকার আর্থিক তছরুপের অভিযোগে বিষ্ণুপুরে প্রাক্তন বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় বর্তমানে জেলে। বিধানসভা ভোটের আগে শুভেন্দু অধিকারীর হাত ধরে বিজেপিতে যোগ দিয়েছিলেন শ্যামাপ্রসাদ। কিন্তু নিজের পুরনো কেন্দ্র থেকে শ্যামাপ্রাসদকে  প্রার্থী করেনি ভারতীয় জনতা পার্টি।

তারপর বিশ্বজিৎ
জল্পনার অবসান। তৃণমূলে যোগ দিলেন বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস। ভোটে জেতার পরেই বিজেপির অন্দরে বেসুরো ছিলেন মুকুল ঘনিষ্ঠ এই নেতা। মুকুল রায় আগেই তৃণমূলে ফিরে গিয়েছেন। মঙ্গলবার দুপুরে বিশ্বজিৎ দাস তৃণমূলে ফেরেন পার্থ চট্টোপাধ্যায় ও কাকলি ঘোষ দস্তিদারের উপস্থিতিতে। সোমবার বিষ্ণপুরের বিজেপি বিধায়ক তন্ময় ঘোষ তৃণমূলে যোগ দিয়েছেন। ২০১৯ সালে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন তিনি। 

Advertisement

বিজেপি কমেছে
বাংলা বিধানসভা নির্বাচনে ৭৭টি আসনে জিতেছে বিজেপি। দুই বিধায়ক নিশীথ প্রামাণিক এবং জগন্নাথ সরকার পদত্যাগ করেছেন। তাঁরা সাংসদ হিসাবেই থাকতে চান। মুকুল রায় এবং তন্ময় ঘোষ বিজেপি ছেড়ে তৃণমূলে।

ফলে এখন গেরুয়া শিবিরের হাতে বিধায়ক সংখ্যা কমে হয়েছিল ৭৩। এখন বিশ্বজিৎ দাস ঘাসফুলে ফেরায়, সেটা কমে হয়েছি ৭২। তারপর বিজেপি বিধায়ক সৌমেন রায়ও যোগ দিয়েছিলেন তৃণমূলে। ফলে এখন সেই সংখ্যা কমে হয়েছে ৭১।

 

Advertisement