scorecardresearch
 

Kolkata Metro: বাইপাসের উপর ‘প্রায় তৈরি’ নয়া মেট্রো স্টেশন, কবে জুড়বে গড়িয়া-এয়ারপোর্ট রুট?

Kolkata Metro Rail Orange Line: জোরকদমে চলছে নিউ গড়িয়া থেকে এয়ারপোর্ট মেট্রো করিডরের কাজ। ইএম বাইপাসের উপর ধাপার কাছে চলছে নয়া মেট্রো স্টেশনের কাজ। এই নয়া মেট্রো স্টেশনের নাম বরুণ সেনগুপ্ত স্টেশন (অরেঞ্জ লাইন)।

Advertisement
এই নয়া মেট্রো স্টেশনের নাম বরুণ সেনগুপ্ত স্টেশন (অরেঞ্জ লাইন)। এই নয়া মেট্রো স্টেশনের নাম বরুণ সেনগুপ্ত স্টেশন (অরেঞ্জ লাইন)।
হাইলাইটস
  • জোরকদমে চলছে নিউ গড়িয়া থেকে এয়ারপোর্ট মেট্রো করিডরের কাজ।
  • ইএম বাইপাসের উপর ধাপার কাছে চলছে নয়া মেট্রো স্টেশনের কাজ।
  • এই নয়া মেট্রো স্টেশনের নাম বরুণ সেনগুপ্ত স্টেশন (অরেঞ্জ লাইন)।

Barun Sengupta Metro Station: জোরকদমে চলছে নিউ গড়িয়া থেকে এয়ারপোর্ট মেট্রো করিডরের কাজ। ইএম বাইপাসের উপর ধাপার কাছে চলছে নয়া মেট্রো স্টেশনের কাজ। এই নয়া মেট্রো স্টেশনের নাম বরুণ সেনগুপ্ত স্টেশন (অরেঞ্জ লাইন)। এর নির্মাণের কাজ এখন পুরোদমে চলছে।

কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, কবি সুভাষ থেকে বিমানবন্দর (এয়ারপোর্ট মেট্রো করিডর) করিডোর (অরেঞ্জ লাইন) এর বরুণ সেনগুপ্ত মেট্রো স্টেশনের কংক্রিটিংয়ের (মূল কাঠামো-ধালাইয়ের কাজ) কাজ প্রায় শেষ। স্টেশনের ছাদের আচ্ছাদনের পাশাপাশি প্লাটফর্মের ছাদের স্ক্যাফোল্ডিংয়ের কাজ বর্তমানে জোরকদমে চলছে। কনকোর্স থেকে প্ল্যাটফর্ম পর্যন্ত এস্কেলেটর বসানোর কাজও শুরু হয়ে গিয়েছে। স্টেশনের ফ্লোর গ্রানাইট দিয়ে ঢেকে দেওয়া হবে এবং সেই কাজও প্রায় শেষের দিকে।

Barun Sengupta Metro Station

কলকাতা মেট্রো রেল সূত্রে খবর, ইএম বাইপাসের উপর ধাপার কাছে এই বরুণ সেনগুপ্ত স্টেশনে অত্যাধুনিক যাত্রী সুবিধা প্রদান করা হচ্ছে। এই স্টেশনে থাকছে ৮টি এস্কেলেটর, ৩টি লিফট৷ এগুলি ছাড়াও এখানে ৮টি সিঁড়িও থাকছে।

আরও পড়ুন

বরুণ সেনগুপ্ত স্টেশনে ১৮০ মিটার দৈর্ঘ্যের দুটি প্রশস্ত প্ল্যাটফর্ম এবং ৪টি টিকিট কাউন্টার, ৬টি বসার বেঞ্চ, একটি প্রাথমিক চিকিৎসা কক্ষ থাকবে। এগুলি ছাড়াও যাত্রীদের সুবিধার্থে মহিলা ও পুরুষদের জন্য একটি করে এবং বিশেষভাবে শারীরিকভাবে সক্ষমদের জন্য একটি টয়লেট থাকবে। অন্যান্য সুবিধার মধ্যে, যাত্রীদের ব্যবহারের জন্য ২টি পানীয় জলের ওয়াটার কুলার বসানো হবে। পাবলিক অ্যাড্রেস সিস্টেম, ডিজিটাল ডিসপ্লে বোর্ড, যাত্রীদের সুবিধার্থে জরুরী আলোর ব্যবস্থা সহ আরও কিছু অতিরিক্ত সুবিধা থাকবে এখানে।

Advertisement